বাড়ি > বায়োস্কোপ > ফের ত্রাতা দেব,জম্মু-কাশ্মীরে আটক ৩৯ জন পরিযায়ীকে ঘরে ফেরাচ্ছেন সাংসদ
এবার জম্মু থেকে বাংলার মানুষকে ঘরে ফেরাচ্ছেন দেব 
এবার জম্মু থেকে বাংলার মানুষকে ঘরে ফেরাচ্ছেন দেব 

ফের ত্রাতা দেব,জম্মু-কাশ্মীরে আটক ৩৯ জন পরিযায়ীকে ঘরে ফেরাচ্ছেন সাংসদ

  • নেপালের পর এবার জম্মুতে আটকে পড়া ৩৯ জন পরিযায়ী শ্রমিককে ঘাটালে ফেরাচ্ছেন সাংসদ।

এখন রাজনীতি নয় মানুষের পাশে দাঁড়ানোর সময়, এই বার্তা আগেই দিয়েছিলেন দেব। এই ভাবনা নিয়েই ফের ত্রাতার ভূমিকায় দেব। দেবের উদ্যোগে আগেই নেপাল থেকে বাংলায় ফিরেছে প্রায় তিনশো জন পরিযায়ী শ্রমিক। এবার জম্মুতে আটকে থাকা ৩৯ জন বাংলার পরিযায়ী শ্রমিকে রাজ্যে ফেরানোর ব্যবস্থা করলেন দেব। আগেই দেব আশ্বাস দিয়েছিলেন জম্মুতে আটক পশ্চিমবঙ্গের  শ্রমিকদের ঘরে ফেরানোর সবরকম প্রচেষ্টা চলছে। কথা রাখলেন দেব। সোমবার দেবের সংসদীয় এলাকা ঘাটালের দাসপুরের ৩৯ জন মানুষকে নিয়ে বাস ইতিমধ্যেই রওনা দিয়েছে বাংলার উদ্দেশ্যে।  

দীর্ঘদিন পর ঘরে ফেরার খুশি এদিন ধরা পড়ল এই পরিযায়ীদের চোখে মুখে। দলে মহিলা সহ বেশ কয়েকজন শিশুও রয়েছে। বুধবার দাসপুরের এই ৩৯ জন বাসিন্দাকে নিয়ে ঘাটল পৌঁছানোর কথা বাসটির। 

জম্মু থেকে বাংলার উদ্দেশ্যে ইতিমধ্যেই পরিযায়ীদের রওনা দিয়েছে বাস
জম্মু থেকে বাংলার উদ্দেশ্যে ইতিমধ্যেই পরিযায়ীদের রওনা দিয়েছে বাস

পরিযায়ীদের ঘরে ফেরানোর ব্যাপারে দেবের পাশে দাঁড়িয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।  শনিবার রাতে নেপাল থেকে ঘাটাল ফিরেছেন ২৪৭ জন পরিযায়ী।সেই প্রসঙ্গে রবিবার টুইট বার্তায় মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানান দেব। লেখেন, আমরা  নেপাল থেকে প্রায় দুশো জনের বেশি মানুষকে নিরাপদে ঘাটালে পৌঁছে দিতে সফল হয়েছি। আমি ধন্যবাদ জানাতে চাই আমাদের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যাকে এবং তাঁর টিমকে,দার্জিলিংয়ের জেলাশাসক এবং গৌতম সান্যালকে'।

জানা গিয়েছে নেপালে বাংলার প্রায় এক হাজার পরিযায়ী শ্রমিক এই করোনা সংকটের আবহে আটকে ছিলেন। তাঁদের মধ্যে প্রায় তিনশো জনকে ইতিমধ্যেই ঘরে ফিরিয়েছেন দেব। বাকিদেরও দ্রুতই ঘরে ফেরানোর জন্য সবরকম ব্যবস্থা নেওয়া হচ্ছে। শুক্রবার রাতে সূদূর দুবাই থেকে ঘরে ফেরার আবেদন জানিয়ে দেবের স্মরণাপন্ন হয়েছেন বাংলার একদল শ্রমিক।

করোনা পরিস্থিতিতে পরিযায়ী শ্রমিকদের পরিস্থিতি নিয়ে আগেও উদ্বেগ প্রকাশ করেছেন দেব। তাঁদের দুরাবস্থা ও  মৃত্যু নিয়ে ভারতীয় সেলেব্রিটিদের মৌনতা নিয়েও প্রশ্ন তুলেছেন ধাটালের তৃণমূল সাংসদ। শুক্রবার রাতে ফেসবুকের দেওয়ালে একটি বিস্ফোরক পোস্ট করলেন তিনি। যেখানে দেব প্রশ্ন করেন ‘পরিযায়ীদের জীবনের কোনও দাম নেই?’

আগামী দিনেও এভাবেই বাংলার মানুষের পাশে দাঁড়াতে চান দেব। পরিযায়ীদের ঘরে ফেরানোর পাশাপাশি ভিন দেশ বা রাজ্য থেকে ফিরে প্রশাসনের নিয়ম মেনে তাঁরা যেন ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকে সেই বিষয়টির দিকেও নজর রাখছেন দেব।

বন্ধ করুন