বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘তোমার খেলায় তোমাকেই হারাব’, নববর্ষে মুক্তি পেল দেবের ‘গোলন্দাজ’-এর টিজার

‘তোমার খেলায় তোমাকেই হারাব’, নববর্ষে মুক্তি পেল দেবের ‘গোলন্দাজ’-এর টিজার

মুক্তি পেল গোলন্দাজের টিজার (ছবি সৌজন্যে- এসভিএফ)

ভারতীয় ফুটবলের জনক নগেন্দ্র প্রসাদ সর্বাধিকারীর বায়োপিকের টিজার মুক্তি পেল পয়লা বৈশাখে। 

পয়লা বৈশাখে অনুরাগীদের দুর্দান্ত উপহার দিলেন দেব। এদিন মুক্তি পেল দেবের বহুপ্রতীক্ষিত ছবি ‘গোলন্দাজ’-এর টিজার। প্রথম ঝলকেই চমকে দিলেন দেব! এই পিরিয়ড ড্রামা পরিচালনার দায়িত্বে রয়েছেন ধ্রুব বন্দ্যোপাধ্যায়। উনবিংশ শতাব্দীর শেষার্ধে দেশের মাটিতে ইংরেজদের খেলায় তাঁদের হারানোর শপথ নিয়েছিলেন নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারী। সেই চরিত্রকেই এবার রুপোলি পর্দায় ফুটিয়ে তুলবেন টলি সুপারস্টার দেব।

 এদিন শহরের এক মাল্টিপ্লেক্সে আয়োজন করা হয়েছিল ছবির টিজার লঞ্চ ইভেন্ট। এরপর সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে মুক্তি পায় ‘গোলন্দাজ’-এর প্রথম ঝলক। গত বছর অগস্ট মাসে মুক্তি পাওয়ার কথা ছিল এই ছবির, তবে করোনার জেরে সব পরিকল্পনা ভেস্তে যায়। অবশেষে করোনা কাঁটা পেরিয়ে চলতি বছর স্বাধীনতা দিবসের প্রাক্কালে মুক্তি পেতে চলেছে ‘গোলন্দাজ’।

গানে গানে প্রচলিত ‘সব খেলার সেরা বাঙালির তুমি ফুটবল’, তবে পরাধীনতার শেকল পায়ে জড়িয়েই ইংরেজদের খেলা হিসাবে পরিচিত ফুটলবলকে যে বাঙালি এই দেশের মাটিতে জনপ্রিয় করে তুলেছিলেন কালের নিয়মে তিনি হারিয়ে গিয়েছেন ইতিহাসের পাতায়। ভারতীয় ফুটবলের সেই জনক, নগেন্দ্র প্রসাদ সর্বাধিকারীর অদম্য জেদ, লড়াইয়ের গল্প বলবে ‘গোলন্দাজ’ ।

কে এই নগেন্দ্র প্রসাদ সর্বাধিকারী?

১৮৭৭ সালে হেয়ার স্কুলে পড়বার সময়, কিশোর নগেন্দ্র প্রসাদ স্কুলের মাঠে বন্ধুদের নিয়ে ফুটবল খেলা শুরু করেন। এরপর তাঁর প্রচেষ্টাতে তৈরি হয় ‘দ্য বয়েজ ক্লাব’-যা ছিল কোন ভারতীয় দ্বারা প্রতিষ্ঠিত ফুটবলের প্রথম সংগঠন। সেই কারণেই তাঁকে 'ভারতীয় ফুটবলের জনক' বলা হয়।

এই ছবির ডাবিংয়ের কাজও ইতিমধ্যেই শেষ করেছেন দেব। ছবিতে ইশা সাহাকে দেখা যাবে নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর স্ত্রী কমলিনীর ভূমিক়ায়।  দেবের অনস্ক্রিন বাবা, সূর্য কুমার সর্বাধিকারীর ভূমিকায় থাকবেন শ্রীকান্ত আচার্য। অন্যদিকে ইন্দ্রাশিস আচার্যর দেখা মিলবে জিতেন্দ্রর চরিত্রে। নগেন্দ্র প্রসাদের ভাই তথা বন্ধু বিনোদের চরিত্রে অভিনয় করছেন জন ভট্টাচার্য। এবং স্বাধীনতা সংগ্রামী ভার্গবের চরিত্রে অভিনয় করছেন অনির্বাণ ভট্টাচার্য।

ক্রীড়া সাংবাদিক দুলাল দে-র সঙ্গে জুটি বেঁধে এই ছবির চিত্রনাট্য সাজিয়েছেন পরিচালক ধ্রুব বন্দ্যোপাধ্যায়। এই ছবিতে নিজের ফুটবল খেলার দক্ষতা বাড়াতে ভাইচুং ভুটিয়ার কাছ থেকে প্রশিক্ষণ নিয়েছেন দেব। ২০১৭-র ডিসেম্বরে মুক্তি পেয়েছিল প্রযোজক সংস্থা এসভিএফের ব্যানারে দেবের 'আমাজন অভিযান'। ফলে সাড়ে তিন বছর পর ফের একবার এসভিএফের ছবিতে দেব, এটাকে দেবের ঘরে ফেরাও বলা যায়। 

বায়োস্কোপ খবর

Latest News

মেঘালয় ঘুরে গুয়াহাটিতে, গলায় গাঁদার মালা! কামাখ্যায় স্বর্ণেন্দু-শ্রুতি মাত্র ১৬ বছরেই মাউন্ট এভারেস্টের শিখর জয়! নজির গড়লেন কামিয়া কার্তিকেয়ান বেরোল ত্রিপুরার রেজাল্ট, মাধ্যমিকে বাড়ল পাশের হার, উচ্চমাধ্যমিকে ২ বছরে কমল ১৫% ‘‌আমি রাজ্যসভার পদ থেকে ইস্তফা দেব না’‌, আপ নেতৃত্বকে চ্যালেঞ্জ ছুঁড়লেন স্বাতী ফুশিয়া পিংক লেহেঙ্গায় মোহময়ী রূপে ধরা দিলেন ‘ধক ধক গার্ল’ -দেখুন ছবি স্ত্রীকে চাকরি করতে দেবে না, হাত কেটে ফেলেন স্বামী! রেণুর গল্পে শিউরে উঠলেন রচনা ভোটের হার কমেছে ৬৩% আসনে, ২০১৯-র থেকে মোট ভোট কমেছে ৮৮ সিটে, বাংলায় কী অবস্থা? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন ‘পার্টনারের ফোন চেক করি এখনও…’ কেন এমন করেন জাহ্নবী? জানালেন নিজেই FIFA World Cup Qualifiers এর জন্য ২৭ সদস্যের দল ঘোষণা করলেন ইগর স্টিম্যাচ

Latest IPL News

IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.