বাংলা নিউজ > বায়োস্কোপ > গোলন্দাজ নিয়ে রিল আর রিয়েলের মাঝে আটকে পড়েছেন দেব, কী বললেন রুক্মিনী?
গোলন্দাজের শ্যুটিংয়ের ফাঁকে দেব (ছবি-ইনস্টাগ্রাম) 
গোলন্দাজের শ্যুটিংয়ের ফাঁকে দেব (ছবি-ইনস্টাগ্রাম) 

গোলন্দাজ নিয়ে রিল আর রিয়েলের মাঝে আটকে পড়েছেন দেব, কী বললেন রুক্মিনী?

  • দীর্ঘ আট মাস পর শীঘ্রই গোলন্দাজের শ্যুটিং সেটে ফিরতে চলেছেন দেব। আপতত বল পায়ে ফের মাঠে নেমে পড়েছেন তারকা। 

সাদা ধুতি,পঞ্জবি, পেতে আঁচাড়ানো চুল,সঙ্গে গোঁফ- আরাম কেদারায় বসে রয়েছেন দেব বা বলা যায় নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারি। হাতে চিত্রনাট্য, মন দিয়ে পরের দৃশ্যের সংলাপ আওড়ে নিচ্ছেন মনে মনে। করোনা পরবর্তী সময়ে অবশেষে লাইট-ক্যামেরা-অ্যাকশনের দুনিয়ায় ফিরতে চলেছেন দেব, গোলন্দাজের শ্যুটিং শুরু করতে চলার আভাস দিন তিনেক আগেই দিয়েছিলেন অভিনেতা। সেইসময় ফুলবল পায়ে মাঠে প্র্যাকটিস করতে দেখা গিয়েছিল তাঁকে। আর এবার গোলন্দাজের নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারি হয়ে সামনে এলেন দেব। 

ভারতীয় ফুটবলের জনক নগেন্দ্র প্রসাদ সর্বাধিকারীর বায়োপিক এই ছবি। যা পরিচালনার দায়িত্বে রয়েছেন ধ্রুব বন্দ্যোপাধ্যায়।করোনা লকডাউন শুরুর আগেই এই ছবির বেশিরভাগ অংশের শ্যুটিং সেরেছিলেন দেব, তবে বাকি কাজ থমকে গিয়েছিল অতিমারীর জেরে। অগস্ট মাসে মুক্তির তারিখ নির্দিষ্ট ছিল এই ছবির, সেসবও ভেস্তে যায়। তবে শীঘ্রই শুরু হবে এই ছবির শ্যুটিং। মঙ্গলবার প্রথম পর্বের শ্যুটিংয়ের ফাঁকের পুরোনো ছবি শেয়ার করে দেব লেখেন- ‘রিল আর রিয়েলের মাঝে আটকে’। এই ছবির কমেন্ট সেকশনে দেবের বান্ধবী রুক্মিনী লেখেন- ‘এটা দুর্দান্ত’। 

গোলন্দাজে ইশা সাহাকে দেখা যাবে নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর স্ত্রী কমলিনীর ভূমিক়ায়।শোভাবাজারের রানি কমলিনীর ছিলেন নগেন্দ্রপ্রসাদের সবচেয়ে বড় সাপোর্ট সিস্টেম। দেবের অনস্ক্রিন বাবা, সূর্য কুমার সর্বাধিকারীর ভূমিকায় থাকবেন শ্রীকান্ত আচার্য। অন্যদিকে ইন্দ্রাশিস আচার্যর দেখা মিলবে জিতেন্দ্রর চরিত্রে। নগেন্দ্র প্রসাদের ভাই তথা বন্ধু বিনোদের চরিত্রে অভিনয় করছেন জন ভট্টাচার্য। এবং স্বাধীনতা সংগ্রামী ভার্গবের চরিত্রে অভিনয় করছেন অনির্বান ভট্টাচার্য। 

ক্রীড়া সাংবাদিক দুলাল দে-র সঙ্গে জুটি বেঁধে এই ছবির চিত্রনাট্য সাজিয়েছেন পরিচালক ধ্রুব বন্দ্যোপাধ্যায়। উনবিংশ শতাব্দীর শেষার্ধের পিরিয়ডটা পর্দায় তুলে ধরা বড়ো চ্যালেঞ্জ গোটা টিমের কাছে, তবে প্রস্তুত সকলেই। এই ছবিতে নিজের ফুটবল খেলার দক্ষতা বাড়াতে ভাইচুং ভুটিয়ার কাছ থেকে প্রশিক্ষণ নিয়েছেন দেব। 

গোলন্দাজ প্রযোজনার দায়িত্বে রয়েছে ভেঙ্কটেশ ফিল্মস। ২০১৭-র ডিসেম্বরে মুক্তি পেয়েছিল প্রযোজক সংস্থা এসভিএফের ব্যানারে দেবের 'আমাজন অভিযান'। ফলে তিন বছরেরও বেশি সময় পর ফের একবার এসভিএফের ছবিতে দেব। 

 গোলন্দাজ ছাড়াও দেবের হাতে রয়েছে প্রথম বাংলাদেশি প্রোজেক্ট ‘কম্যান্ডো’ এবং নিজের প্রযোজনা সংস্থার ‘কিসমিস’। টনিকের শ্যুটিং আগেই শেষ করেছেন দেব, তবে কবে মুক্তি পাবে এই ছবি তা স্পষ্ট নয়। করোনাকালে অনির্দিষ্টকালের জন্য পিছিয়েছে প্রযোজক দেবের হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী মুক্তির তারিখও।

বন্ধ করুন