প্রজাতন্ত্র দিবসে প্রকাশ্যে এল দেবের আসন্ন ছবি গোলন্দাজের মোশন পোস্টার
প্রজাতন্ত্র দিবসে প্রকাশ্যে এল দেবের আসন্ন ছবি গোলন্দাজের মোশন পোস্টার

প্রজাতন্ত্র দিবসের দেবের বড় চমক, প্রকাশ্যে গোলন্দাজের মোশন পোস্টার

  • রবিবার প্রজাতন্ত্র দিবসে দেব সামনে আনলেন তাঁর আসন্ন ছবি গোলন্দাজের মোশন পোস্টার।
  • ভারতীয় ফুটবলের জনক নগেন্দ্র প্রসাদ সর্বাধিকারীর বায়োপিকে দেবের সঙ্গে স্ক্রিন শেয়ার করে নেবেন অনির্বাণ ভট্টাচার্য এবং ইশা সাহা।

রবিবার প্রজাতন্ত্র দিবসে ভক্তদের বড়সড় চমক দিলেন দেব। এদিন প্রকাশ্যে এল অভিনেতার আসন্ন ছবি গোলন্দাজের মোশন পোস্টার। পরিচালক ধ্রুব বন্দ্যোপাধ্যায়ের এই ছবিতে ভারতীয় ফুটবলের জনক নগেন্দ্র প্রসাদ সর্বাধিকারীর চরিত্রে দেখা যাবে দেবকে। এদিন নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে দেব ছবির মোশন পোস্টার শেয়ার করে নিয়ে লেখেন, সব খেলার সেরা সেই ফুটবল ভারতীয়দের প্রথম খেলতে শেখালেন যিনি.. প্রকাশ্যে গোলন্দাজের মোশন পোস্টার, নগেন্দ্র প্রসাদ সর্বাঘিকারীর জীবনের অনুপ্রেরণায় তৈরি,যিনি ভারতীয় ফুটবলের জনকও বটে। পরিচালনায় ধ্রুব বন্দ্যোপাধ্যায়।


এই ছবির সঙ্গেই কার্যত ঘরে ফিরছেন দেব। ২০১৭-র ডিসেম্বরে মুক্তি পেয়েছিল প্রযোজক সংস্থা এসভিএফের ব্যানারে দেবের 'আমাজন অভিযান'। প্রায় আড়াই বছর পর আবারও ভেঙ্কটেশ ফিল্মসের ছবিতে দেব। এর আগে শনিবার প্রযোজনা সংস্থা ভেঙ্কটেশ ফিল্মসের তরফে প্রকাশ্যে আনা হয় ছবির বাকি কলাকুশলীদের নাম। এই ছবিতেই প্রথমবার টলিউডে খোকাবাবু এবং খোকাকে একসঙ্গে দেখার সুযোগ পাবেন দর্শকরা। হ্যাঁ, গোলন্দাজে গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করেছেন অনির্বাণ ভট্টাচার্য । স্বাধীনতা সংগ্রামী ভার্গবের চরিত্রে অভিনয় করবেন অনির্বান। ইশা সাহাকে দেখা যাবে নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর স্ত্রী কমলিনীর ভূমিক়ায়।শোভাবাজারের রানি কমলিনীর ছিলেন নগেন্দ্রপ্রসাদের সবচেয়ে বড় সাপোর্ট সিস্টেম। দেবের অনস্ক্রিন বাবা, সূর্য কুমার সর্বাধিকারীর ভূমিকায় থাকবেন শ্রীকান্ত আচার্য। অন্যদিকে ইন্দ্রাশিস আচার্যর দেখা মিলবে জিতেন্দ্রর চরিত্রে। দেবের সঙ্গে বল পায়ে মাঠে নামবেন ইন্দ্রাশিসও। নগেন্দ্র প্রসাদের ভাই তথা বন্ধু বিনোদের চরিত্রে অভিনয় করছেন জন ভট্টাচার্য।



পর্দার নগেন্দ্র প্রসাদ সর্বাধিকারী হয়ে ওঠতে কঠোর পরিশ্রম করেছেন অভিনেতা দেব।ভারতীয় ফুটবল টিমের প্রাক্তন অধিনায়ক ভাইচুং ভুটিয়ার কাছ থেকে নিয়মিত প্রশিক্ষণও নিয়েছেন তারকা।

বাঙালির প্রাণের খেলা ফুটবল। অথচ কালের নিয়মে ভারতীয় ফুটবলের জনক, যিনি একজন বাঙালিও বটে তিনি হারিয়ে গিয়েছেন অজানা অতীতে । সেটাই খুঁজে বার করার চেষ্টা করবে ‘গোলন্দাজ’। ক্রীড়া সাংবাদিক দুলাল দে-র সঙ্গে জুটি বেঁধে এই ছবির চিত্রনাট্য সাজিয়েছেন দুর্গেশগড়ের গুপ্তধন খ্যাত পরিচালক ধ্রুব বন্দ্যোপাধ্যায়। উনবিংশ শতাব্দীর শেষার্ধের প্রেক্ষাপট রূপোলি পর্দায় তুলে ধরাটাই সবচেয়ে বড় চ্যালেঞ্জ হবে গোলন্দাজ টিমের কাছে।



বন্ধ করুন