বাংলা নিউজ > বায়োস্কোপ > Dev-Pranjal: ‘….বাঁচতে গেলে টাকা লাগে’,দেবের ছবিতে গান গাইল সুপারস্টার সিঙ্গার খ্যাত প্রাঞ্জল বিশ্বাস
দেবের ছবিতে প্লে-ব্যাক প্রাঞ্জলের

Dev-Pranjal: ‘….বাঁচতে গেলে টাকা লাগে’,দেবের ছবিতে গান গাইল সুপারস্টার সিঙ্গার খ্যাত প্রাঞ্জল বিশ্বাস

  • Taka Laage Song released: দেব-প্রসেনজিৎ জুটির পুজো রিলিজ ‘কাছের মানুষ’-এর দ্বিতীয় গান এল প্রকাশ্যে। ‘সুপার স্টার সিঙ্গার ২’ খ্যাত প্রাঞ্জল বিশ্বাসের কন্ঠে প্রাণ পেল ‘টাকা লাগে’। 

‘গাড়ি ঘোরাতে যেমন চাকা লাগে, কলিযুগে বাঁচতে গেলে টাকা লাগে’- প্রতিদিন এই সত্যের মুখোমুখি হই আমরা। আর সেই সত্যটাই চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন দেব-প্রসেনজিৎ। বৃহস্পতিবার প্রকাশ্যে এল দেবের পুজো রিলিজ ‘কাছের মানুষ’-এর দ্বিতীয় গান।

এই গানের সবচেয়ে বড় প্রাপ্তি ‘সুপারস্টার সিঙ্গার ২’-এর ফাইনালিস্ট প্রাঞ্জল বিশ্বাসের মন ছোঁয়া কন্ঠস্বর। সোনি টিভির রিয়ালিটি শো-এর মঞ্চে গোটা দেশের মন কেড়েছে নদিয়ার প্রাঞ্জল। ফাইনালে পৌঁছালেও ট্রফি হাতছাড়া হয় প্রাঞ্জলের, সেই নিয়ে আফসোসের শেষ নেই তাঁর ভক্তদের। তবে দেবের সুবাদে এবার টলিউডে প্লে-ব্যাক করে ফেলল এই খুদে শিল্পী।

আরও পড়ুন- দুর্গাপুজোর ফিতে কাটতে লাখ টাকা দর মিঠাইয়ের? হইচই শুরু হতেই মুখ খুললেন সৌমিতৃষা

প্রাঞ্জলের জীবনমুখী কথাবার্তা টিভির পর্দায় বরাবর বুঁদ করেছে দর্শককে। বাউল গানের এই সাধক কিন্তু প্লে-ব্যাকের দুনিয়াতে পা দিয়েও নিজের জঁর বদলায়নি। নীলায়ন চট্টোপাধ্যায়েল লেখা ও সুর করা এই গান জুড়ে রয়েছে বাংলার বাউল গানের স্বাদ।প্রাঞ্জলের দরদ ভরা কন্ঠ এই গানে প্রাণ ঢেলে দিয়েছে। গানের লঞ্চ ইভেন্টেও নিজের প্রিয় দোতারা হাতে হাজির হয়েছিল সে। খুদে অথচ ভীষণ পরিণত মনের এই গায়ককে আদর আর ভালোবাসায় ভরিয়ে দিলেন দেব। মঞ্চে লাইভ পারফর্মও করল প্রাঞ্জল।

প্রচলিত বাংলা লোকগান ‘টাকা লাগে’ থেকে অনুপ্রাণিত হয়েই তৈরি হয়েছে এই গান। চাকরি না পাওয়া, টাকা না থাকার চিন্তা, হতাশা- এককথায় মধ্যবিত্ত বাঙালির জীবন সংগ্রামের টুকরো ঝলক এই গান। আমাদের ফের একবার বাস্তবের মুখোমুখি দাঁড় করালো এই গান। ছবির মিউজিক নিয়ে কথা বলতে গিয়ে দেব হিন্দুস্তান টাইমস বাংলাকে জানিয়েছেন, ‘আমি চেষ্টা করেছি কাছের মানুষের সব গান গুলো যাতে অন্যরকম হয়। একদিকে উষাদির মতো অভিজ্ঞরা গেয়েছেন, আবার প্রাঞ্জলের মতো তরুণ শিল্পীরাও এই ছবির গানের অ্যালবমের অংশ’। 

‘কাছের মানুষ’ পরিচালনার দায়িত্বে রয়েছেন পথিকৃত বসু। ছবিতে দেবের নায়িকা ইশা সাহা। ‘গোলন্দাজ’-এর পর আবারও এই জুটিকে পর্দায় দেখবে দর্শক। আগামি ৩০শে সেপ্টেম্বর মুক্তি পেয়েছে চলছে ‘কাছের মানুষ’।

বন্ধ করুন