বাংলা নিউজ > বায়োস্কোপ > এ বছর বঙ্গভূষণ সম্মান পাচ্ছেন দেব-ঋতুপর্ণা, তালিকায় রয়েছেন আর কোন তারকা?
সম্মানিত দেব-ঋতুপর্ণারা

এ বছর বঙ্গভূষণ সম্মান পাচ্ছেন দেব-ঋতুপর্ণা, তালিকায় রয়েছেন আর কোন তারকা?

  • এই বছর ‘বঙ্গবিভূষণ’ সম্মান পাচ্ছেন গায়ক অভিজিৎ ভট্টাচার্য। সোমবার নজরুল মঞ্চে তুলে দেওয়া হবে এই সম্মান।

নতুন পালক অভিনেতা দেবের মুকুটে। আগেই রাজ্য সরকার তাঁকে ‘মহানায়ক’ সম্মান দিয়েছেন। এবার ‘বঙ্গভূষণ’ সম্মান পাচ্ছেন শাসকদলের সাংসদ তথা টলিউড সুপারস্টার। আগামিকাল (সোমবার) নজরুল মঞ্চে অনুষ্ঠিত হবে এক বিশেষ অনুষ্ঠান। সেখানেই এই সম্মান তুলে দেওয়া হবে দেবের হাতে। রাজ্য সরকারের পক্ষ থেকে যে আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে তা সোশ্যালে শেয়ার করেছেন নায়ক।

দেবের শেয়ার করা পত্রে লেখা রয়েছে,' বাংলা চলচ্চিত্রে আপনি একজন যশস্বী অভিনেতা। আপনার অসামান্য অভিনয় ক্ষমতা বাংলা চলচ্চিত্রকে সমৃদ্ধ করেছে। চলচ্চিত্র শিল্পে আপনার অবদান প্রশ্নাতীত। আপানার গৌরবে আমরা গৌরবান্বিত।' আরও লেখা রয়েছে, ‘বাংলা চলচ্চিত্র আপনার সামগ্রিক অবদানের স্বীকৃতিস্বরূপ আগামী ২৫ জুলাই ২০২২, সোমবার, বিকেল ৪টেয় কলকাতার নজরুল মঞ্চে পশ্চিমবঙ্গ সরকার আপনাকে ‘বঙ্গভূষণ’ সম্মান প্রদান করতে আগ্রহী। আপনার সানুগ্রহ সম্মতি প্রত্যাশা করি’।

দেব একা নন, অভিনয়-সংগীত জগতের অনেক গুণী মানুষকেই এই সম্মান প্রদান করবে রাজ্য। তালিকায় রয়েছেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত, গায়িকা ইমন চক্রবর্তী। তালিকায় নাম রয়েছে তবলা বাদক অনিন্দ্য চট্টোপাধ্যায়, শরদ বাদক দেবজ্যোতি বসু, গায়িকা শ্রেয়া ঘোষাল, কৌশিকি চক্রবর্তীদের।

অন্যদিকে এই বছর রাজ্যের তরফে ‘বঙ্গবিভূষণ’ সম্মান পাচ্ছেন গায়ক অভিজিৎ ভট্টাচার্য। সংগীতের জগতে অবদানের জন্য মুম্বইনিবাসী এই বাঙালি গায়ককে সম্মাননা জানাচ্ছে মমতা সরকার।

যদিও গত কয়েকদিন ধরে রাজ্যে চলা এসএসসি দুর্নীতি-কাণ্ডের জেরে বামেরা এই সম্মাননা অনুষ্ঠান বয়কটের আবেদন জানিয়েছেন শিল্পীমহলের কাছে। পশ্চিমবঙ্গ সরকারের তরফে দেওয়া সর্বোচ্চ অসমারিক সম্মান এই পুরস্কার। করোনার জেরে গত কয়েক বছর অনুষ্ঠিত হয়নি এটি।

 

বন্ধ করুন