বাংলা নিউজ > বায়োস্কোপ > জনসমক্ষে স্তন্যপান! সমাজের দৃষ্টিভঙ্গি নিয়ে মুখ খুললেন নতুন মা দিয়া মির্জা
দিয়া মির্জা
দিয়া মির্জা

জনসমক্ষে স্তন্যপান! সমাজের দৃষ্টিভঙ্গি নিয়ে মুখ খুললেন নতুন মা দিয়া মির্জা

  • মাতৃত্ব উপভোগ করার পাশাপাশি সন্তানকে স্তন্যপান করানো নিয়ে যে সমস্যা রয়েছে ভারতে, তা নিয়ে মুখ খুললেন দিয়া।

সম্প্রতি মা হয়েছেন অভিনেত্রী দিয়া মির্জা। মাতৃত্বকে চুটিয়ে উপভোগ করছেন তিনি। যদিও এই পরিস্থিতিতেও বেশ কিছু সমস্যারও সম্মুখীন হয়েছেন তিনি। জনসমক্ষে সন্তানকে স্তন্যপান করানো নিয়ে নানা অপ্রীতিকর সমস্যা নিয়ে মুখ খুললেন নায়িকা। সেই সমস্যকে তুলে ধরে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন তিনি। 

ওয়ার্ল্ড ব্রেস্ট ফিডিং সপ্তাহ উপলক্ষে এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে দিয়া জানিয়েছেন, নতুন মা হওয়ার ক্ষেত্রে ভারতীয় সমাজকে আরও সংবেদনশীল হওয়া জরুরি। অভিনেত্রী এই সত্যটিও তুলে ধরেছেন, বেলজিয়ামে জনসম্মুখে মাতৃদুগ্ধ খাওয়ানো আইন দ্বারা সুরক্ষিত, কিন্তু ভারতে সামাজিক মনোভাবের একটি নিয়মতান্ত্রিক পরিবর্তন আনার প্রয়োজন রয়েছে। তাঁর মতে, শিশুকে খাওয়ানো একটি স্বাভাবিক কাজ বলে মনে করা উচিত।

তিনি আরও বলেন, মায়েরা যদি আর্থিক ও সামাজিক ভাবে পিছিয়ে পড়া পরিবারের থেকে হয় সেক্ষেত্রে আরও বেশি সমস্যায় পড়তে হয় তাঁদের। আমরা কেন কখনও নজর দিইনি; কনস্ট্রাকশন সাইট, কারখানা, চাষের এলাকা, রাস্তার ধারে ছোট স্টল এগুলিতে একজন মায়ের সন্তানকে স্তন্যপান করাতে কতটা অসুবিধা হয়।

মে মাসে পুত্র সন্তানের জন্ম দিয়েছেন দিয়া মির্জা। দিয়া ও বৈভব ছেলের নাম রেখেছেন আভহান আজাদ রেখি (Avyaan Azaad Rekhi)। ১৪ই মে ছেলের জন্ম দিয়েছেন প্রাক্তন মিস এশিয়া প্যাসিফিক। 

 

 

বন্ধ করুন