বাংলা নিউজ > বায়োস্কোপ > K V Vijayendra Prasad: রাজ্যসভায় মনোনীত বিজয়েন্দ্র প্রসাদ 'আরআরআর', 'বাহুবলী'র গল্পকার, জানতেন?

K V Vijayendra Prasad: রাজ্যসভায় মনোনীত বিজয়েন্দ্র প্রসাদ 'আরআরআর', 'বাহুবলী'র গল্পকার, জানতেন?

একাধিক সফল ছবির গল্পকার কে ভি বিজয়েন্দ্র প্রসাদ।

গত মার্চ মাসে মুক্তিপ্রাপ্ত 'আরআরআর' রেকর্ড ব্যবসা করেছে বক্স অফিসে। সারা ভারত তো বটেই, হলিউডেও প্রশংসা পেয়েছে এই ছবি। ছেলে এস এস রাজামৌলীর জন্য দুই বিদ্রোহী বন্ধুর আখ্যান লিখেছেন কে ভি বিজয়েন্দ্র প্রসাদ।

দাক্ষিণাত্য অভিযানে নামার পরিকল্পনা বিজেপির। বুধবার রাজ্যসভার চারজন মনোনীত সাংসদ হিসেবে যে চার বিশিষ্ট ব্যক্তিত্বের নাম ঘোষণা হয়েছে, তাঁদের মধ্যে একজন কে ভি বিজয়েন্দ্র প্রসাদ। তিনি যে নামী চিত্রনাট্যকার, এ কথা কমবেশি সকলেরই জানা। এক ঝলকে দেখে নেওয়া যাক তাঁর কাজের তালিকা।

গত মার্চ মাসে মুক্তিপ্রাপ্ত 'আরআরআর' রেকর্ড ব্যবসা করেছে বক্স অফিসে। সারা ভারত তো বটেই, হলিউডেও প্রশংসা পেয়েছে এই ছবি। ছেলে এস এস রাজামৌলীর জন্য দুই বিদ্রোহী বন্ধুর আখ্যান লিখেছেন কে ভি বিজয়েন্দ্র প্রসাদ। 'বাহুবলী' ফ্রাঞ্চাইজের গল্পকার তিনি। 'আরআরআর'-এর মতো প্রভাস অভিনীত তাক লাগানো ব্যবসা করেছিল এই ছবিও। ভেঙে দিয়েছিল সব রেকর্ড।

শুধু দক্ষিণী ইন্ডাষ্ট্রিতেই নয়, বলিউডেও সমান তালে কাজ করছেন বিজয়েন্দ্র প্রসাদ। লিখেছেন 'রাউডি রাঠৌর', 'বজরঙ্গি ভাইজান' এবং 'মণিকর্ণিকা: দ্য ক্যুইন অব ঝাঁসি'র মতো ছবির গল্প। এ ছাড়াও একাধিক ছবি পরিচালনা করেছেন তিনি। জিতে নিয়েছেন পুরস্কার।

হলিউডে সুযোগ পেলে কাজ করবেন? এক সাক্ষাৎকারে তাঁর কাছে রাখা হয়েছিল এই প্রশ্ন। বিজয়েন্দ্র প্রসাদ বলেন, 'নিশ্চয়ই। সুযোগ পেলে অবশ্যই হলিউডে কাজ করতে চাইব। অনেক কিছু শিখতে পারব।'

শিল্পক্ষেত্রে তাঁর অবদানের জন্য এ বার রাজনৈতিক ময়দানেও অভিষেক হল তাঁর।

বন্ধ করুন