বাড়ি > বায়োস্কোপ > ভক্তের মায়ের চিকিত্সায় চুপিসাড়েই ৬ লক্ষ টাকা দিয়েছিলেন সুশান্ত সিং রাজপুত!
চুপিসাড়েই মানুষের জন্য কাজ করে গিয়েছিলেন সুশান্ত সিং রাজপুত! (ছবি-ইনস্টাগ্রাম)
চুপিসাড়েই মানুষের জন্য কাজ করে গিয়েছিলেন সুশান্ত সিং রাজপুত! (ছবি-ইনস্টাগ্রাম)

ভক্তের মায়ের চিকিত্সায় চুপিসাড়েই ৬ লক্ষ টাকা দিয়েছিলেন সুশান্ত সিং রাজপুত!

  • ভক্তরাই ছিল তাঁর গডফাদার, তাই তাঁদের সব সমস্যার সমাধানে সবসময় তৈরি থাকতেন তিনি। কিন্তু কোনওদিন সেকথা জানতে দেননি কাউকে। 

প্রচার আলো খুব বেশি পছন্দ ছিল না তাঁর, তাই বোধহয় চুপিসাড়েই মানুষের পাশে দাঁড়াতে ভালোবাসতেন তিনি। সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর অভিনেতার অনেক অজানা দিকে আম জনতার সামনে আসছে। অনুরাগীদের ডাকে সাড়া দিতে কোনও দিনই পিছপা হননি সুশান্ত। এক ভক্তর মায়ের চিকিত্সার জন্য অবলীলায় ৬ লক্ষ টাকা দিয়েছিলেন তারকা। সুস্থ করে বাড়ি ফিরেয়েছিলেন তাঁকে। কিন্তু কোনওদিনও প্রচারের আলোয় আনেননি সে কথা। এই আদর্শ নিয়েই বেঁচেছেন তিনি। 

ঘটনা ২০১৯ সালের ফেব্রুয়ারি মাসের। সুশান্তের এক ভক্ত, আশিস জওয়াশওয়াল ইনস্টাগ্রামে নিজের সমস্যার কথা বিস্তারিত জানায় সুশান্তকে। তাঁর মা সুমন জওয়াশওয়ালের কিডনি প্রতিস্থাপনের পরেও কিছু শারীরিক সমস্যা দেখা যায়। উত্তর প্রদেশের বাসিন্দা এই মধ্যবিত্ত পরিবারের পক্ষে  কিডনি প্রতিস্থাপনে ১০ লক্ষ টাকা খরচ করবার পর অতিরিক্ত চিকিত্সার জন্য ৬ লক্ষ টাকা জোগাড় করা সম্ভব হচ্ছিল না। তাই নিজের প্রিয় তারকার দারস্থ হয় আশিস। না, সময় নষ্ট করেননি সুশান্ত-নিজের টিমের সাহায্যে প্রয়োজনীয় সব ব্যবস্থা করে দিয়েছিলেন।  সুশান্ত ইনস্টা পোস্টে তাঁর অনুরাগীকে আশ্বাস দিয়ে বলেছিলেন, 'তোমার মায়ের দয়া করে খেয়াল রাখো, আর যে কোনও দরকার পড়লে আমাকে জানিও। ওঁনার জন্য রইল অনেক প্রার্থনা, ভালোবাসা আর শ্রদ্ধা'।

ভক্তের আবেদনে সাড়া দিয়েছিলেন সুশান্ত (ছবি-ইনস্টাগ্রাম)
ভক্তের আবেদনে সাড়া দিয়েছিলেন সুশান্ত (ছবি-ইনস্টাগ্রাম)

 মা সুস্থ হয়ে বাড়ি ফেরবার পর সেই ভক্ত দীর্ঘ ইনস্টাগ্রাম পোস্টে লেখে, ‘সুশান্ত স্যার আপনি হলেন আমার সবকিছু, আপনার জন্যই আজ আমার মা নতুন জীবন পেল’।

গত বছর সেপ্টেম্বরে যখন দিল্লি যান সুশান্ত তখন আশিসের সঙ্গে ব্যক্তিগতভাবে দেখাও করেন তিনি। সেই ভিডিয়ো শেয়ার করে আশিস লিখেছিল- 'স্যার আপনি হলেন অনুপ্রেরণা, অবশেষে আপনার সঙ্গে দেখা হল-আমার হিরো, যে সবার প্রথম আমার দিকে সাহায্যের হাত বাড়িয়েছিল যখন আমার পরিবারের,আমার মায়ের সবচেয়ে বেশি প্রয়োজন ছিল'।

সুশান্তের মৃত্যুর পর স্বভাবতই মন খারাপ তাঁর এই ভক্তের। তবে আজীবন তাঁর মনের মধ্যে বেঁচে থাকবেন সুশান্ত। অভিনেতার মৃত্যুর পর নিজের ইনস্টা পোস্টে এমনটাই লিখেছে আশিস।

View this post on Instagram

Forever In My Heart...❤

A post shared by Ashish Jaiswal (@ashish_jaiswal1403) on

অনুরাগীদেরই নিজের গডফাদার বলতেন সুশান্ত। তাই তাঁদের সব আবদার, সব দাবি মেনে নিতেন অচিরেই। একবার এক ভক্তের আবেদনে সাড়া দিয়ে কেরালার বন্যা ত্রাণে ১ কোটি টাকা দান করেছিলেন সুশান্ত। অভিনেতার মৃত্যুর পর সেকথা স্মরণ করে শোকপ্রকাশ করেন কেরলের মুখ্যমন্ত্রী পিনরাই বিজয়নও। 

২০১৮-র মার্চ মাসে ইনস্টাগ্রামে এক ভক্ত সুশান্তের উদ্দেশে লেখেন, আমি কেরালার বন্যা দুর্গতের পাশে দাঁড়াতে চাই কিন্তু আমার কাছে টাকা নেই। জবাবে সুশান্ত লিখেছিলেন, 'তুমি চিন্তা করো না,তোমার নামে এক কোটি টাকা কেরলের বন্যা ত্রাণে দিয়ে দিচ্ছি'। হ্যাঁ, এইরকমই মানুষ ছিলেন সুশান্ত সিং রাজপুত!

বন্ধ করুন