বাংলা নিউজ > বায়োস্কোপ > Didi No 1: ‘এতোদিনে ভালো কিছু দেখালেন’, দিদি নম্বর ১-এ বীরভূমের দোলন দি, জানেন তাঁর গল্প?
দিদি নম্বর ১-এ দোলন দি

Didi No 1: ‘এতোদিনে ভালো কিছু দেখালেন’, দিদি নম্বর ১-এ বীরভূমের দোলন দি, জানেন তাঁর গল্প?

  • দিদি নম্বর ১-এ হাজির বীরভূমের দোলন দি, এই লড়াকু মহিলাকে কুর্নিশ নেটপাড়ার।

জি বাংলার গেম শো ‘দিদি নম্বর ১’ বরাবরই তুলে ধরে লড়াকু মানুষদের গল্প। এবার দিদি নম্বর ১-এর মঞ্চে হাজির হলেন বীরভূমের দোলন দি। সেই ঝলক প্রকাশ্যে আসা মাত্রই ভাইরাল। দোলন দি-র লড়াকু মানসকিতাকে কুর্নিশ জানাচ্ছেন সকলে।

কাঁচা বাদাম বেচে ভাইরাল হয়েছিলেন বীরভূমের ভুবন বাদ্যকর, অন্যদিকে ভাজা বাদাম বিক্রি করে সংসারের মুখে অন্ন তুলে দেন দোলন দেবী। বীরভূমের এই ভূমিকন্যার মধ্যে রয়েছে জীবনযুদ্ধে হার না মানার এক অদম্য জেদ। কেবলমাত্র সেই জেদকে পুঁজি করেই ১০ বছর আগে তিনি ব্যবসা শুরু করেন। স্বামীকে হারিয়ে দুই সন্তানকে নিয়ে মহাবিপদের মধ্যে পড়েছিলেন দোলন। কিন্তু তিনি হেরে যাননি। চানাচুর, বাদাম প্যাকেটে ভরে তা দোকানে দোকানে সরবরাহ করা শুরু করেছিলেন এই অপরাজিতা। দুই মেয়েকে লেখাপড়া শেখাচ্ছেন, নিজের বাড়ি পর্যন্ত তৈরি করেছেন।

গ্রামের অন্য মহিলাদেরও অনুপ্রাণিত করেছেন দোলন। তাঁকে দেখেই এখন গ্রামের অন্য মহিলারাও স্বনির্ভর হতে এগিয়ে এসেছে। তাঁরাও চানাচুর, বাদাম প্যাকেটজাত করতে হাত লাগাচ্ছে। গ্রামের গৃহবধূদের সামনে আয়ের পথ খুলে দিয়ে দোলন দি সুপারহিট, আর এবার দিদির মুখোমুখি হবেন তিনি। 

দিন কয়েক আগেই দিদি নম্বর ১-এর এক এপিসোডকে ঘিরে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক হইচই শুরু হয়েছে। সেখানে এক ডিম্বাণু ডোনার নিজের পরিচয় ফাঁস করে দেয়। এর জেরে নেটিজেনদের রোষের মুখে পড়ে রচনার শো। তবে সেই বিতর্ক ভুলে আপতত দোলনের লড়াইয়ের কাহিনি প্রশংসা কুড়োচ্ছে। কমেন্ট বক্সে কেউ লিখছেন, ‘স্যালুট আপনার সাহসকে’। কেউ আবার শো-এর নির্মাতাদের উদ্দেশে লিখেছেন, ‘এতোদিনে ভালো কিছু দেখালেন’। 

 

বন্ধ করুন