বাংলা নিউজ > বায়োস্কোপ > Dilip Kumar: প্রয়াত বলিউডের কিংবদন্তি, শোকপ্রকাশ শেখ হাসিনা, ইমরান খানের
শোক প্রকাশ..
শোক প্রকাশ..

Dilip Kumar: প্রয়াত বলিউডের কিংবদন্তি, শোকপ্রকাশ শেখ হাসিনা, ইমরান খানের

  • দিলীপ কুমাররে মৃত্যুতে শোক প্রকাশ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের।

প্রয়াত দিলীপ কুমার। বুধবার সকাল সাড়ে ৭টা নাগাদ মুম্বইয়ের পিডি হিন্দুজা হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে বয়স হয়েছিল ৯৮ বছর। বহুদিন ধরে বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন তিনি। করোনার বাড়বাড়ন্তে দীর্ঘদিন নিভৃতবাসে ছিলেন। কিংবদন্তি অভিনেতার মৃত্যুতে শোকপ্রাকশ করেছেন বলিউড তারকা থেকে রাজনৈতিক ব্যক্তিত্ব।

বর্ষীয়ান অভিনেতার মৃত্যুতে শোকপ্রকাশ করেছে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। টুইটে শোকপ্রকাশ করে তিনি জানিয়েছেন, ‘দিলীপ কুমারের মৃত্যুতে খবরে শোকস্তব্ধ আমি। তাঁর উদার মানসিকতা কখনোই ভোলার মতো নয়। প্রোজেক্ট লঞ্চ হওয়ার পর SKMTH তহবিলে দান করে সহায়তা করতে এগিয়ে এসেছিলেন তিনি। অত্যন্ত কঠিন সময়- প্রথম ১০ শতাংশ তহবিলে সংগ্রহ করা, পাক ও লন্ডনের জন্য় তাঁর উপস্থিতি বিপুল পরিমাণে বৃদ্ধিতে সহায়তা করেছিল’।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিলীপ কুমারের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন। অভিনেতার বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন তিনি। পরিবারের জন্য গভীর সমবেদনা প্রকাশ করেছেন তিনি।

বাংলাদেশের প্রধানমন্ত্রীর শোক প্রকাশ (ছবি সৌজন্যে টুইটার)
বাংলাদেশের প্রধানমন্ত্রীর শোক প্রকাশ (ছবি সৌজন্যে টুইটার)

উল্লেখ্য, গত কয়েক বছরে বার বার অসুস্থ হয়ে পড়ছিলেন দিলীপ কুমার। এর জেরে বর্ষয়ান অভিনেতাকে একাধিকবার হাসপাতালে ভর্তি করতে হয়েছে। এই আবহে গত ৩০ জুন জলিল পারেকারের তত্বাবধানে মুম্বইয়ের পিডি হিন্দুজা হাসপাতালে ভর্তি করা হয়। তিনি চিকিত্সায় সাড়া দিচ্ছিলেন বলে জানা গিয়েছিল। স্ত্রী সায়রা বানু কয়েকদিন আগেই জানান যে দিলীপ কুমারের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে।

১৯৪৪ সালে 'জোয়ার ভাটা' সিনেমার হাত ধরে বলিউডে যাত্রা শুরু করেন দিলীপ কুমার। এরপর মুঘল-এ-আজম (১৯৬০), দেবদাস (১৯৫৫), নয়া দঔর (১৯৫৭), গঙ্গা যমুনা (১৯৬১), ক্রান্তি (১৯৮১), কর্মা (১৯৮৬)-এর মতে সিনেমা দর্শকদের উপহার দিয়েছেন তিনি। তাঁর ঝুলিতে রয়েছে একাধিক পুরস্কার।

 

বন্ধ করুন