বাংলা নিউজ > বায়োস্কোপ > ভালো নেই দিলীপ কুমার! ফুসফুসে জল জমেছে, কমেছে রক্তে অক্সিজেনের মাত্রাও
হাসপাতালে ভর্তি অভিনেতা দিলীপ কুমার
হাসপাতালে ভর্তি অভিনেতা দিলীপ কুমার

ভালো নেই দিলীপ কুমার! ফুসফুসে জল জমেছে, কমেছে রক্তে অক্সিজেনের মাত্রাও

যদিও দিলীপ কুমারের চিকিৎসার দায়িত্বে থাকা ডাক্তার জালিল পার্কার জানিয়েছেন এখনই তাঁকে ICUতে দেওয়ার দরকার নেই।

রবিবার সকলেই মুম্বইয়ের এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল অভিনেতা দিলীপ কুমারকে। তাঁর স্ত্রী, অভিনেত্রী সায়রা বানু জানিয়েছিলেন, শ্বাসকষ্টের সমস্যা দেখা দেওয়ায় তাঁকে হাসপাতালে নিয়ে আসা হয়। বর্তমানে জানা যাচ্ছে, চিকিৎসকদের মতে তাঁর ফুসফুসে জল জমেছে। শরীরে অক্সিজেন স্যাচুরেশনের মাত্রাও বেশ কিছুটা কম। তাই আপাতত অক্সিজেন সাপোর্টেই রয়েছেন এই বর্ষীয়ান অভিনেতা। যদিও দিলীপ কুমারের চিকিৎসার দায়িত্বে থাকা চিকিৎসক ডাক্তার জালিল পার্কার জানিয়েছেন এখনই তাঁকে ICUতে দেওয়ার দরকার নেই। 

ফুসফুস বিশেষজ্ঞ (pulmonologist) ডাক্তার জালিল পার্কার আরও জানিয়েছেন সবকিছু ঠিক থাকলে আশা করা যাচ্ছে ৩-৪ দিনের মধ্যেই অভিনেতা বাড়ি ফিরে যেতে পারবেন। প্রসঙ্গত, গুজব আটকাতে রবিবার সকালে দিলীপ কুমারের টুইটার হ্যান্ডেল থেকে একটি টুইট করে নিশ্চিত করা হয়. করোনায় আক্রান্ত নন দিলীপ কুমার। এই জন্য তাতে নন-কোভিড হিন্দুজা হাসপাতালে ভর্তি করা হয়েছে। সঙ্গে দিলীপ কুমারের স্বাস্থ্যের জন্য সকলকে প্রার্থনা করার অনুরোধও জানানো হয়।

সংবাদমাধ্যমকে তাঁর স্ত্রী সায়রা বানু জানিয়েছেন, ‘হঠাৎ করে ওঁর শ্বাসকষ্ট শুরু হওয়ায়, আমরা ওঁকে সকাল ৮.৩০ নাগাদ হিন্দুজা হাসপাতালে নিয়ে আসি। ডাক্তারদের একটা টিম তৈরি করা হয়েছে ওঁর চিকিৎসার জন্য। কিছু টেস্টও করা হয়েছে। দয়া করে সকলে ওর সু-স্বাস্থ্যের জন্য প্রার্থনা করবেন।’

বেশ কিছু বছর ধরেই বার্ধক্যজনিত সমস্যায় শয্যাশায়ী তিনি। গত বছর দিলীপ কুমার করোনায় হারিয়েছেন তাঁর দুই ছোট ভাই-- আসলাম খান (৮৮) ও এহেসান খান (৯০)-কে। সেই কারণে ২০২০-র ডিসেম্বরে জন্মদিনও পালন করেননি তিনি।

বন্ধ করুন