বাংলা নিউজ > বায়োস্কোপ > 'ভালো নেই দিলীপ কুমার', জানালেন স্ত্রী সায়রা বানু
সায়ারার সঙ্গে দিলীপ কুমার 
সায়ারার সঙ্গে দিলীপ কুমার 

'ভালো নেই দিলীপ কুমার', জানালেন স্ত্রী সায়রা বানু

  • ‘ভালোবাসা থেকেই আমি দিলীপ সাহাবের দেখাশোনা করি। আমি কারুর প্রশংসা কুড়োতে এই সব করি না', অকপটে বললেন সায়রা বানু।

শরীর খুব বেশি ভালো নেই বর্ষীয়ান অভিনেতা দিলীপ কুমারের।গত কয়েক বছর ধরেই বার্ধক্যজনিত নানান সমস্যায় ভুগছেন অভিনেতা। আর কঠিন সময়ে সারক্ষণ তাঁকে আগলে রেখেছেন স্ত্রী তথা অভিনেত্রী সায়রা বানু। কিন্তু ভালো স্ত্রীর সার্টিফিকেট পেতে দিলীপ কুমারের দেখাশোনা করেন না তিনি, বরং ভালোবাসা থেকেই স্বামীর খেয়াল রাখেন-সাফ মন্তব্য বলিউডের একসময় রুপোলি পর্দায় গ্ল্যামারের মায়া ছড়ানো অভিনেত্রীর। 

৯৭ বছর বয়সী দিলীপ কুমারের শারীরিক পরিস্থিতি নিয়ে সায়রা বানু জানান, আপতত পরিস্থিতি নড়বড়ে, অভিনেতার রোগ প্রতিরোধক ক্ষমতা খুবই কম। টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাত্কারে বর্ষীয়ান অভিনেত্রী জানিয়েছেন, ‘ভালোবাসা থেকেই আমি দিলীপ সাহাবের দেখাশোনা করি। আমি কারুর প্রশংসা কুড়োতে এই সব করি না। আমি চাই না কেউ আমাকে স্বামী অন্ত প্রাণ স্ত্রী হিসাবে দেখুক বা বলুক। ওঁনাকে স্পর্শ করা, ওঁনাকে আদর-যত্ন করাটা আমার কাছে দুনিয়ার সেরা প্রাপ্তি। আমি ওঁনাকে ভালোবাসি, উনি আমার প্রাণ’। 

দিলীপ কুমার স্বাস্থ্য সম্পর্কে চিন্তার সুরে সায়রা বানু জানান, ‘উনি খুব বেশি ভালো নেই। দুর্বল প্রচন্ড। মাঝেমধ্যে ঘর থেকে হল পর্যন্ত গিয়ে ফের ঘরে ফিরে আসেন। ওঁনার রোগ প্রতিরোধক ক্ষমতা একেবারেই কম। সবাই প্রার্থনা করুন ওঁনার জন্য। আমি তো ভগবানকে প্রতিদিন ধন্যবাদ জানাই’। 

করোনা পরিস্থিতিতে দিলীপ কুমারকে নিয়ে বাড়তি সচতেন সায়রা বানু। মার্চ মাস থেকে সম্পূর্ণ আইসোলেশনে রয়েছেন তাঁরা। করোনাতেই এই বছর নিজের দুই ছোট ভাই, আসলাম খান ও এয়সান খানকে হারিয়েছেন দিলীপ কুমার। 

অক্টোবর মাসে দিলীপ কুমার ও সায়রা বানুর বিবাহবার্ষিকীর ঠিক আগে টুইট বার্তায় অভিনেত্রী জানিয়েছিলেন পরিবারে মৃত্যুশোক এবং বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে এই বছর কোনও সেলিব্রেশন হচ্ছে না।

১৯৬৬ সালে ২২ বছরের ছোট সায়রা বানুকে বিয়ে করেছিলেন দিলীপ কুমার। দেখতে দেখতে তাঁদের দাম্পত্য সম্পর্ক ৫৪ বছর অতিক্রম করেছে। সামনের শুক্রবারই দিলীপ কুমারের জন্মদিন। শুক্রবার ৯৮-এ পা দেবেন বর্ষীয়ান অভিনেতা। 

বন্ধ করুন