বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘এখন তুমি আমাকে শেখাবে?’, উপদেশ দেওয়ার জন্য ডিম্পলকে জোর গলায় বকা দেন রাজেশ
রাজেশ খান্নার ব্যবহার প্রসঙ্গে মুখ খুললেন ডিম্পল
রাজেশ খান্নার ব্যবহার প্রসঙ্গে মুখ খুললেন ডিম্পল

‘এখন তুমি আমাকে শেখাবে?’, উপদেশ দেওয়ার জন্য ডিম্পলকে জোর গলায় বকা দেন রাজেশ

  • রাজেশকে একবার উপদেশ দিতে গেলে, সেই সময় ডিম্পলের উপর চটে যান অভিনেতা। কী ঘটেছিল?

একবার স্বামী রাজের খান্নার কাছে জোর বকা খেয়েছিলেন অভিনেত্রী ডিম্পল কাপাডিয়া। এক সাক্ষাৎকারে ডিম্পল ফাঁস করেছেন, ‘জয় শিব শঙ্করের’ শুটিংয়ের সময়, রাজেশ খান্নার শরীরটা একটু খারাপ ছিল। সেই সময় ছবিতে তাঁকে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে শুভেচ্ছা জানাতে হয়েছিল। প্রেসের সঙ্গে কীভাবে সাক্ষাৎ করবেন, রাজেশকে সেকথা শেখাতে গেলে, সেই সময় ডিম্পলের উপর চটে যান অভিনেতা। 

‘জয় শিব শঙ্কর’ (১৯৯০) ছিল প্রথম এবং একমাত্র চলচ্চিত্র যেখানে ডিম্পল এবং রাজেশ একসঙ্গে অভিনয় করেছিলেন। এস এ চন্দ্রশেখর পরিচালিত, এই ছবিটিতে আরও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছিলেন, জিতেন্দ্র, পুনম ধিলোন, এ কে হাঙ্গল, চাঙ্কি পান্ডে, সঙ্গীতা বিজলানি, এবং নিরূপা রায় প্রমুখ তারকারা।

২০১৩ সালে Rediff-কে দেওয়া এক সাক্ষাৎকারে ডিম্পল রাজেশ খান্না সম্পর্কে বলতে গিয়ে জানিয়েছিলেন, ‘এই ছবিটি খুব সুন্দর ছিল এবং কাহিনীও খুব সুন্দর ছিল। খুব ভাল ভাবে তৈরি হয়েছিল, তবে আমাদের আর্থিক সমস্যা চলছিল। শ্যুটিং চলাকালীন একসময় রাজেশের শরীরের অবস্থা ভালো ছিল না। এমনকী একটি শ্যুটিংয়ের দৃশ্যে তাঁর শরীরের জন্যে আমার শাল এবং সানগ্লাস দিয়েছিলাম। তাঁর শরীরের কথা ভেবে সুন্দর করে বলেছিলাম, ‘কাকাজি, আপনি বাইরে গেলে সোজা করে তাকাবেন না, আপনার ‘সাইড লুক’ বেশি সুন্দর।’ সেই সময় আমার দিকে তাকিয়ে পালটা চড়া সুরে তিনি বলেছিলেন, ‘এখন তোমার থেকে আমাকে শিখতে হবে, তুমি আমাকে শেখাবে?’ আমি তখন খুব ভয় পেয়ে হাত জোড় করে ক্ষমা চেয়ে নিয়েছিলাম। ওহ উনি তারকা!’

বিয়ের পর চলচ্চিত্রে অভিনয় করার বিষয়ে বলতে গিয়ে ডিম্পল বলেন, ‘রাজেশ খান্না অভিনীত ‘রোটি’ অসাধারণ ছবি ছিল, পরিচালনায় ছিলেন মনমোহন দেশাই। ছবিতে রাজেশ খান্না আমার সহ-অভিনেতা হতেন। এটা খুব ভাল হত, আমি মনে করি (তাঁর ভূমিকা মুমতাজের কাছে গিয়েছিল)। হ্যাঁ, পাপ অর পূণ্য ততটাও ঠিক ছিল না (শর্মিলা ঠাকুর শেষ পর্যন্ত অভিনয় করেছিলেন)।’

‘ববি’ (১৯৭৩) ছবি দিয়ে বলিউডে ডেবিউ করেন অভিনেত্রী ডিম্পল কাপাডিয়া। তাঁর বিপরীতে অভিনয় করেছিলেন অভিনেতা ঋষি কাপুর। সেই বছরেই তিনি রাজেশকে বিয়ে করেছিলেন। কিন্তু ১৯৮২ সালেই তাঁরা আলাদা হয়ে যান। ২০১২ সালে আইনি বিচ্ছেদ হয় তাঁদের। দম্পতির দুই মেয়ে- টুইঙ্কেল খান্না ও রিঙ্কি খান্না।

ডিম্পল ‘সাগর’ (১৯৮৫), ‘কাশ' (১৯৮৭), ‘দৃষ্টি’ (১৯৯০), ‘লেকিন’ (১৯৯১), ‘রুদালি’ (১৯৯৩), ‘গার্দিশ’ (1993) ‘ক্রান্তিবীর’ (১৯৯৪), টদিল চাহতা হ্যায়' (২০০১), ‘লীলা’ (২০০২) সহ একাধিক ছবিতে অভিনয় করেছেন। তিনি ‘বিয়িং সাইরাস’ (২০০৬), ‘লাক বাই চান্স’ (২০০৯), ‘দাবাং’ (২০১০), ‘ককটেল’ (২০১২), ‘ফাইন্ডিং ফ্যানি’ (২০১৪) এবং হলিউড থ্রিলার ‘টেনেট’ (২০২০)-এর মতো ছবিতে অভিনয় করেছেন। 

বন্ধ করুন