বাংলা নিউজ > বায়োস্কোপ > বলিউড থেকে 'ইস্তফা' দিলেন থাপ্পড় পরিচালক অনুভব সিনহা, বললেন- ‘ইনাফ’

বলিউড থেকে 'ইস্তফা' দিলেন থাপ্পড় পরিচালক অনুভব সিনহা, বললেন- ‘ইনাফ’

বলিউড ছাড়লেন অনুভব সিনহা (ছবি-টুইটার)

বলিউডের ভিতরের কাদা ছোঁড়াছুঁড়িতে ক্লান্ত পরিচালক অনুভব সিনহা? তাই কী বলিউড থেকে ‘ইস্তফা’ দিলেন তিনি? 

সুশান্ত সিং রাজপুতের মৃত্য নাড়িয়ে দিয়েছে গোটা দেশকে। ৩৪ বছরের এই অভিনেতার মৃত্যুর পর থেকেই অভিযোগের কাঁটায় বিদ্ধ বলিউড। নেপোটিজম বিতর্কে বলিউড কার্যত ভাগ হয়ে গিয়েছে দুটি শিবিরে। পরিস্থিতি যেন ক্রমেই নাগালের বাইরে চলে যাচ্ছে-এক কথায় তা অসহনীয়।  এই পরিস্থিতিতে বলিউড থেকে ইস্তফা দিলেন পরিচালক অনুভব সিনহা। অন্তত নিজের সাম্প্রতিক টুইটে সেই কথাই জানিয়েছেন থাপ্পড়, মুলকের মতো ছবির পরিচালক। তিনি টুইটারে লেখেন, ‘ইনাফ!!! আমি ঘোষণা করছি যে আমি বলিউড থেকে ইস্তফা দিলাম। এটা যা বোঝায় বুঝে নিন’।

এখানেই থেমে থাকেননি তুম বিন খ্যাত এই পরিচালক। তিনি টুইটারে নিজের নাম বদলে ফেলেন। অনুভব সিনহার পাশে যোগ করেন ‘নট বলিউড' শব্দটি। পরিচালকের এই সিদ্ধান্তে হতকাব অনুরাগীরা। এর পরেও থামেনি বিতর্ক। 

বেশ কিছু সংবাদমাধ্যম এই খবরের শিরোনাম হিসাবে ‘তাপসী পান্নুর থাপ্পড় পরিচালক’ হিসাবে তাঁকে উল্লেখ করলে বেজায় চটে যান পরিচালক। তিনি ক্ষোভ উগড়ে দেন টুইটারে। জবাবে তাপসী লেখেন, ‘এই জন্যই বোধহয় কিছু কিছু তারকা ভাবে তাঁরা ফিল্মের চেয়েও বড়’। কিন্তু অনুভব তাপসীকে রিপ্লাই দেন- ‘আমি তোকে ভালোবাসি’। উল্লেখ্য অনুভব সিনহার পরিচালনায় মুলক এবং থাপ্পড় ছবিতে কাজ করেছেন তাপসী। 

অনুভব সিনহার পদচিহ্ন অনুসরণ করে বলিউড থেকে সরে দাঁড়ানোর কথা জানান পরিচালক সুধীর মিশ্রাও। তিনি লেখেন, বলিউড কী? আমি সত্যজিত্ রায়, রাজ কাপুর,ঋত্বিক ঘটক, বিমল রায়, মৃণাল সেন, তপন সিনহা, কেতন মেহতা, গুলজার… এঁদের মতো মহান পরিচালকদের দ্বারা অনুপ্রাণিত হয়ে ছবির অংশ হতে এসেছিলাম। আমি সেখানেই থাকব'। 

সেই টুইট রিটুইট করে অনুভব সিনহা লেখেন, চলুন দুইজন বলিউডের বাইরে।আমরা হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিতে থেকে ফিল্ম বানাব'।

উল্লেখ তুম বিন ছবির সঙ্গে বলিউড সফর শুরু করেছিলেন অনুভব সিনহা। সদ্যই ১৯ বছর পূর্ন করেছে এই ছবি। এই ছবির জন্যই দর্শকরা সবচেয়ে বেশি মনে রেখেছে অনুভব সিনহাকে। এছাড়াও শাহরুখ খানের রাওয়ান ছবির পরিচালকও তিনি। সাম্প্রতিক সময়ে মুলক, থাপ্পড়ের মতো বাস্তববাদী বিষয় নিয়ে ছবি তৈরি করেছেন অনুভব সিনহা। 

বন্ধ করুন