বাংলা নিউজ > বায়োস্কোপ > ৬ মাস বিছানায়, প্রয়াত প্রভাত রায়ের স্ত্রী জয়শ্রী! সঙ্গী হারিয়ে শোকস্তব্ধ পরিচালক
প্রয়াত প্রভাত রায়ের স্ত্রী জয়শ্রী। 

৬ মাস বিছানায়, প্রয়াত প্রভাত রায়ের স্ত্রী জয়শ্রী! সঙ্গী হারিয়ে শোকস্তব্ধ পরিচালক

  • ‘লাঠি’, ‘পরশ পাথর’-এর মতো সিনেমা উপহার দিয়েছেন প্রভাত রায় বাংলার দর্শকদের। নিজেই সোশ্যাল মিডিয়ায় দিলেন স্ত্রীর মৃত্যুর খবর। 

প্রয়াত কিংবদন্তী পরিচালক প্রভাত রায়ের স্ত্রী জয়শ্রী রায়। দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। সোশ্যাল মিডিয়ায় স্ত্রীয়ের মৃত্যু সংবাদ জানান বর্ষীয়ান পরিচালক। বৃহস্পতিবার সকাল সাতটা নাগাদ শেষ নিশ্বাস ত্যাগ করেন জয়শ্রী। স্ত্রীকে হারিয়ে কার্যত ভেঙে পড়েছেন পরিচালক।

জানা যায়, দীর্ঘদিন ধরেই অর্থকষ্টে ভুগছিল গোটা পরিবার। পা ভেঙে টানা ৬ মাস শয্যাশায়ী ছিলেন জয়শ্রী। পায়ে প্লেটও বসেছিল তাঁর। সেই প্লেট থেকে সেপটিক হয়ে যায় গোটা পায়ে। হাসপাতলে ভর্তি করতে হয়। তবে আর সুস্থ হয়ে উঠতে পারননি তিনি। পরিচালক নিজের পোস্টে জানান যে, শেষের কয়েকদিন খুবই কষ্ট পাচ্ছিলেন স্ত্রী। গত কয়েকমাস স্ত্রীর শুশ্রূষাতেই দিন কেটে গিয়েছে তাঁর।

প্রভাত ও জয়শ্রী ছিলেন নিসন্তান। তাই মুখাগ্নি করেছেন প্রভাত রায়ের ভাইপো দীপঙ্কর রায়। পরিবারের কিছু মানুষের উপস্থিতিতেই সম্পন্ন হয় শেষকৃত্য। পরিচালক জানান, শেষের দিনগুলি স্ত্রীর দেখভাল করে দিন কেটেছে। কেটেছে হাসপাতাল বাড়ি করে। তবে এবার তাঁর ছুটি। বোঝা যাচ্ছে, এই শোক কাটিয়ে উঠতে অনেকটা সময় লেগে যাবে বর্ষীয়ান মানুষটার। 

‘শ্বেত পাথরের থালা’, ‘লাঠি’, ‘সন্ধ্যাতারা’, ‘শুভদৃষ্টি’, ‘পিতৃভূমি’ ছবিতে কাজ করেছেন প্রভাত রায়। জাতীয় পুরস্কারও পেয়েছেন। কাজ করেছেন টলিউডের নামজাদা অভিনেততা-অভিনেত্রীদের সাথে। প্রভাত-পত্নীর মৃত্যুর খবর পেয়ে মন খারাপ ইন্ডাস্ট্রির সহকর্মী থেকে শুরু করে অনুরাগীদের। 

বন্ধ করুন