২০ মার্চ মুক্তি পাচ্ছে না ধর্মযুদ্ধ (সৌজন্যে-ইন্সটাগ্রাম)
২০ মার্চ মুক্তি পাচ্ছে না ধর্মযুদ্ধ (সৌজন্যে-ইন্সটাগ্রাম)

অপেক্ষা বাড়ল, ২০ মার্চ মুক্তি পাচ্ছে না রাজ চক্রবর্তীর 'ধর্মযুদ্ধ'

  • অপেক্ষা বাড়লেন পরিচালক রাজ চক্রবর্তী। ২০ মার্চ মুক্তি পাচ্ছে না ধর্মযুদ্ধ। দু সপ্তাহ এগিয়ে গেল ধর্মযুদ্ধের মুক্তি।

অপেক্ষা বাড়লেন পরিচালক রাজ চক্রবর্তী। ২০ মার্চ মুক্তি পাচ্ছে না পরিচালকের ধর্মযুদ্ধ। দু সপ্তাহ এগিয়ে গেল ধর্মযুদ্ধের মুক্তি। ৩ রা এপ্রিল মুক্তি পাবে পরিচালক রাজ চক্রবর্তীর এই ছবি। টুইট বার্তায় রাজ চক্রবর্তী ছবি মুক্তির নতুন তারিখ ঘোষণা করে লেখেন, 'ধর্ম কি আমাদের পরিচয়? আমরা মানুষ... এটা আমাদের পরিচয়। ধর্মযুদ্ধ আসছে ৩রা এপ্রিল'।


কেন পিছোল ধর্মযুদ্ধ মুক্তির তারিখ? সূত্রের খবর, হল সমস্যার কারণেই নাকি ছবির মুক্তি পিছিয়ে দিয়েছেন পরিচালক-প্রযোজক রাজ চক্রবর্তী। ছবির জন্য প্রয়োজনীয় হল পাওয়া গেলেও মনের মতো শো টাইম পাচ্ছিল টিম ধর্মযু্দ্ধ। কারণ ২৪ মার্চ মুক্তি পাচ্ছে অক্ষয় কুমার অভিনীত সূর্যবংশী। বিগ বাজেট এই বলিউড ছবির জেরেই তাই মুক্তি পিছোল ধর্মযুদ্ধের।


ছবির নামেই ইঙ্গিত পাওয়া যায় ধর্মযুদ্ধের বিষয় ভাবনার। আজকের সময়োপযোগী ছবি ধর্মযুদ্ধ। ধর্মের নামে মানুষে মানুষে ভেদাভেদ, ধর্ম নিয়ে রাজনীতি এই ছবির প্রেক্ষাপট। শুভশ্রী ছবিতে রয়েছেন মুন্নীর চরিত্রে, ঋত্বিক চক্রবর্তী, সোহম চক্রবর্তী, পার্নো মিত্রকে দেখা যাবে, রাঘব,জাফর এবং শবনমের ভূমিকায়। ‘ধর্মযুদ্ধ’র বাইরে গিয়ে বিপদে সকলের আশ্রয়দাতা আম্মি,স্বাতীলেখা সেনগুপ্ত।

পরিণীতার পর ফের একবার রাজ চক্রবর্তীর ছবির কেন্দ্রবিন্দুতে শুভশ্রী। অনেকের মতেই এটাই নাকি রাজের কেরিয়ারের সবচেয়ে সাহসী ছবি। তবে সে কথা মানতে না-রাজ শুভশ্রী। অভিনেত্রী জানিয়েছেন, 'এর আগে প্রলয়ের মতো ছবি বানিয়েছে রাজ, ওর ভাবনা বরাবরই সবার থেকে আলাদা'। শুভশ্রী তো এমনটাও জানিয়েছেন, এই ছবির বিষয় তাঁকে এতটাই নাড়িয়েছিল যে ধর্মযুদ্ধের অংশ হতে নিতে সহকারি পরিচালক হতেও রাজি ছিলেন। রাজ ঘরনি জানান, 'আমি রাজকে বলেছিলাম-তুমি আমাকে এই ছবিতে কোনও চরিত্রের জন্য না নাও অন্তত তোমার অ্যাসিস্ট্যান্ট হিসাবে নিও।'

সব মিলিয়ে আজকের সমাজের আয়না হতে চলেছে 'ধর্মযুদ্ধ'। সুপারহিট 'পরিণীতা'র পর রাজ চক্রবর্তীর এই ছবি নিয়েও সিনেপ্রেমী বাঙালির মনে আগ্রহ তুঙ্গে। সেই আশা পূরণে কতটা সফল হবে টিম 'ধর্মযুদ্ধ'-জানতে অপেক্ষা ৩রা এপ্রিলের।



বন্ধ করুন