বাংলা নিউজ > বায়োস্কোপ > Siddharth Anand: ‘আমার কাছে সংখ্যাটাও গুরুত্বপূর্ণ',পাঠান-এর সাফল্যের মাঝে অকপট পরিচালক সিদ্ধার্থ

Siddharth Anand: ‘আমার কাছে সংখ্যাটাও গুরুত্বপূর্ণ',পাঠান-এর সাফল্যের মাঝে অকপট পরিচালক সিদ্ধার্থ

পাঠান-এর সাফল্যের পর মুখ খুললেন পরিচালক সিদ্ধার্থ আনন্দ

Siddharth Anand on Pathaan success: বলিউড আবার প্রমাণ করে দিল, শিল্পের জোর নেতিবাচকতাকেও ছাপিয়ে যায়। পরিচালক সিদ্ধার্থ আনন্দের কথায়, ‘ইতিহাস গড়তে কে না চায়! একই সঙ্গে অনুপ্রেরণা পেলাম, দর্শকের মনের মতো আরও কিছু করতে চাই। এখন মন সেটাই চাইছে’।

বক্স অফিসে ঝড়ের গতিতে ব্যবসা করছেন শাহরুখ খান অভিনীত ‘পাঠান’। ছবির বক্স অফিসের দিকে তাকিয়ে আবেগে ভাসছেন পরিচালক সিদ্ধার্থ আনন্দ। এই ছবির হাত ধরে চার বছর পর বড় পর্দায় প্রত্যাবর্তন করেছেন শাহরুখ। হিন্দি ছবির জগতে সবচেয়ে বড় উদ্বোধনী দিন হিসেবে মার্ক হয়েছে ‘পাঠান'।

বক্স অফিসের হিসেব বলছে, মাত্র দু’দিনে বিশ্বব্যাপী ২৩১ কোটি টাকার ব্যবসা করেছে ‘পাঠান’। নন-হলিডে'তে মুক্তি পেলেও বলিউড বক্স অফিসে এত বড় চমক অনেক বছর পরই দেখতে পেয়েছেন সকলে। 

এ বিষয় সংবাদমাধ্যমের সামনে উচ্ছ্বাস প্রকাশ করেছেন পরিচালক সিদ্ধার্থ আনন্দ। পরিচালকের কথায়, ‘ইতিহাস গড়তে কে না চায়! কিন্তু ভেবেচিন্তে বা পরিকল্পনা করে কিছু হয় না। শুধুমাত্র হয়ে যায়। আর যখন হয়, তা যেন অসাধারণ অভিজ্ঞতা। আমি আনন্দে আত্মহারা এই মুহূর্তে। একই সঙ্গে অনুপ্রেরণা পেলাম, দর্শকের মনের মতো আরও কিছু করতে চাই। এখন মন সেটাই চাইছে’।

আরও পড়ুন: ফের শ্যুটিং করবেন ফেব্রুয়ারিতে, পাঠান-এর পর মুক্তির অপেক্ষায় শাহরুখের ‘জওয়ান’

পরিচালক আরও বলেছেন, ‘পাঠানের মতো এমন সাফল্য মানুষকে আরও ক্ষুধার্ত করে তোলে। আমার জন্য, সংখ্যাও গুরুত্বপূর্ণ। এটি সমস্ত কঠোর পরিশ্রমের একটি বৈধতা। তবে সব কিছু সম্ভব হয়েছে দলের সদস্যদের জন্য। তাঁদের আত্মত্যাগে। তাই এই জয়ের মুহূর্ত দলের সবার সঙ্গে ভাগ করে নিতে চাই। আমরা প্রত্যেকে এমন একটি দৃষ্টিভঙ্গিতে বিশ্বাস করেছি যা আগে কখনও দেখা যায়নি। এমন একটি নাট্য অভিজ্ঞতা তৈরি করা যা দেশের দৈর্ঘ্য এবং প্রস্থ জুড়ে থাকবে। আমি সত্যিই খুশি আমরা এই প্রতিশ্রুতি পূরণ করতে পেরেছি’।

সিদ্ধার্থ জোর দিয়ে বলেছেন, ছবির কোনও ভাষা নেই, সীমানা নেই। পরিচালকের কথায়, ‘সিনেমা মানুষের সঙ্গে মানুষের সংযোগ স্থাপন করে। অসীম ছুঁতে পারে। কোনও বাধা নেই। পাঠান এর ক্ষেত্রেও সেটাই হচ্ছে। রেকর্ড তৈরি করেছে, রেকর্ড ভেঙেছে। দেশের গণ্ডি পেরিয়ে বিদেশের মানুষকেও নিখাদ বিনোদন দিতে পেরেছে ছবিটি, যা ভেবেই ভালো লাগছে’।

প্রথম দুদিনেই পাঠান বক্স অফিসে ১০০ কোটির গণ্ডি পেরিয়েছে পাঠান। এ বিষয় অবশ্য কোনও মন্তব্য করেননি শাহরুখ। তবে শুক্রবার একটি টুইট করেন '৫৭ বছর বয়সী' অভিনেতা। ১৯৯৭ সালের হলিউডের ছবি ‘গ্যাচার’-এর প্রসঙ্গ টেনে শাহরুখ টুইট করেছেন, ‘গ্যাচার’ ছবিতে যেমন বলা হয়েছিল, ‘সাঁতরে ফিরে আসার জন্য কিছু বাঁচিয়ে রাখিনি।’ 

এরপর শাহরুখ আরও লিখেছেন, ‘আমার মনে হয়, ফিরে আসার পরিকল্পনা হতে পারে না। সামনে এগিয়ে যাওয়াই জীবন। কামব্যাক নয়, চেষ্টা করো যেখানে শেষ করেছিলে, সেখান থেকেই শুরু করার। একজন ৫৭ বছরের মানুষের পক্ষ থেকে এটা ছোট্ট উপদেশ।’

বন্ধ করুন