ভটভটি ছবিতে দেবলীনা দত্ত ও রজতাভ দত্ত
ভটভটি ছবিতে দেবলীনা দত্ত ও রজতাভ দত্ত

ভটভটির জাহাজ বস্তির বাসিন্দারা সামনে এলেন

  • তথাগত মুখোপাধ্যায় পরিচালিত এই রূপকথার গল্পে জলের নীচের দুনিয়ার কাহিনি ধরা পড়েছে। ভটভটি আর জলপরীর প্রেমের গল্প বলবে এই ছবি।

জলের তলার দুনিয়াটা ঠিক কেমন? সত্যিই কী 'জলপরী'র অস্বিস্ত রয়েছে? মত্স্যকন্যা বা জলপরীকে নিয়ে যুগ যুগ ধরে মানুষের মনে অজস্র প্রশ্ন। বিশেষত শিশুমনকে হামেশাই নাড়া দিয়ে যায় এই মিথ। এবার রূপোলি পর্দায় এই রূপকথার গল্পের হাতছানি। সৌজন্যে পরিচালক তথাগত মুখোপাধ্যায়ের ছবি ভটভটি। যে ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করছেন বিবৃতি চট্টোপাধ্যায় ও ঋষভ বসু। এবার ছবির বাকি চরিত্রগুলোর সঙ্গে পরিচয় করিয়ে দিলেন পরিচালক।

এই ছবির গল্প এগিয়েছে ভটভটি মানে ঋষভ বসুকে ঘিরে। যে বিশ্বাস করে জলের তলায় রয়েছে জলপরীদের বাস। তাঁর স্বপ্ন এক জলপরীর সাথে দেখা করবার। সেই স্বপ্ন মনে প্রাণে বিশ্বাস করে সে। ভটভটির বাস গঙ্গা পাড়ের এক' জাহাজ বস্তি'তে। সেই জাহাজ বস্তির প্রত্যেকটা চরিত্র একদম চমকে দেওয়ার মতো।


পাখি ও হরিশচন্দ্র ডোম- জাহাজ বস্তির সবচেয়ে হটকে ব্যক্তিত্ব পাখি ছবিতে ভটভটির পাতানো দিদি,ভটভটির দোসর পাখির চরিত্রে অভিনয় করছেন তথাগত পত্নী দেবলীনা।পাখির স্বপ্ন দেখে একদিন সে ব্যাংকক যাবে নিজের ঠাকুমা আর ভটভটিকে নিয়ে, ডলারে রোজগার করবে সে।

হরিশচন্দ্র ডোমের ভূমিকায় ভটভটিতে অভিনয় করেছেন রজতাভ। কাঠে মৃতদেহের সত্কার না হলে আত্মার মুক্তি হয় না, এটাই বিশ্বাস করে সে।

মনু মুখোপাধ্যায়, তমাল রায়চৌধুরী ও অমিত সাহা
মনু মুখোপাধ্যায়, তমাল রায়চৌধুরী ও অমিত সাহা

অটো চালক রাজুর চরিত্রে রয়েছেন অমিত সাহা। অটোই তাঁর প্রাণ আর স্ত্রী বিউটিকে যমের মতো ভয় পায় সে। অন্যদিকে জনার্দনের ভূমিকায় রয়েছেন তমাল রায়চৌধুরী। সারাদিন তাস খেলা আর মেয়েদের দিকে তাকিয়ে থাকাই তার কাজ মানে অকাজ। একদম ভীতু প্রকৃতির এবং জ্ঞান দেওয়া বুড়ো দুলালের চরিত্রে অভিনয় করেছেন মনু মুখোপাধ্যায়।

দেখে নিন ভটভটির প্রথম ঝলক:

বন্ধ করুন