বাড়ি > বায়োস্কোপ > মিটে গেল আর্টিস্ট ফোরাম-প্রযোজক সংগঠনের 'ঝগড়া',কাল থেকে শ্যুটিং শুরু টলিগঞ্জে
কাল থেকেই শ্যুটিং শুরু (ছবি-ফেসবুক)
কাল থেকেই শ্যুটিং শুরু (ছবি-ফেসবুক)

মিটে গেল আর্টিস্ট ফোরাম-প্রযোজক সংগঠনের 'ঝগড়া',কাল থেকে শ্যুটিং শুরু টলিগঞ্জে

  • মান-অভিমান পালা শেষ। আগামিকাল থেকেই শ্যুটিং শুরু টলিগঞ্জে।

গত চব্বিশ ঘন্টায় শ্যুটিং শুরু নিয়ে ব্যাপক জট তৈরি হয়েছিল টলিগঞ্জে, অবশেষে বুধবার টেলি অ্যাকাডেমির চেয়ারম্যান অরূপ বিশ্বাসের নেতৃত্বে চার সংগঠনের বৈঠকে কাটল সমস্ত জট। চ্যানেল, ফেডারেশন, প্রযোজক ও আর্টিস্ট ফোরামের বৈঠকে এদিন স্বাক্ষর হল SOP। ৮৩ দিন পর আগামিকাল থেকেই ‘লাইট-ক্যামেরা-অ্যাকশন’ এর রব গমগম করতে চলেছে। বুধবার বিকালে বিজয়গড় অঞ্চলে অরূপ বিশ্বাসের অফিস টালিগঞ্জ উন্নয়ন পরিষদে সমাধানসূত্রের আশায় বৈঠকে বসেছিল ডব্লিউএটিপি, আর্টিস্ট ফোরাম, চ্যানেল কর্তৃপক্ষ এবং ফেডারেশন।

' আজ আমরা SOP স্বাক্ষর করতে পেরেছি, সবার নিজস্ব মত থাকতে পারে, আগামিদিনে কোনও সমস্যা হলেও আমরা একে অপরের হাত ধরে সমস্যা মিটিয়ে নেব, জানান মন্ত্রী অরূপ বিশ্বাস। 

‘বড়ো পরিবারে ঝগড়াঝাটি হতেই পারে, আমরা আলোচনা করে সবটা মিটিয়ে নিয়েছি। আমাদের সবার কাজের দরকার, কিন্তু একটাও ঠিক করোনা সংক্রমণ যখন এত হারে বাড়চ্ছে তখন শিল্পীদের সুরক্ষার কথাটাও আমাদের মাথায় রাখতে হবে’, জানালেন আর্টিস্ট ফোরামের সভাপতি শঙ্কর চক্রবর্তী। 

এদিন আর্টিস্ট ফোরামের তরফে শঙ্কর চক্রবর্তী ও অরিন্দম গঙ্গোপাধ্যায়, প্রযোজকদের তরফে শৈবাল বন্দ্যোপাধ্যায়, ফেডারেশনের তরফে স্বরূপ বিশ্বাস, অপর্ণা ঘটক, চারটি চ্যানেলের প্রতিনিধিরা  SOP'তে স্বাক্ষর করেছেন। 

‘উভয়ের উভয়কে লাগবে, এটা পরিষ্কার, আমরা সেই ভেবেই সমাধান সূত্র বার করেছি। আমরা সবাই একে অপরের পরিপূরক’, বললেন ম্যাজিক মোমেন্টসের কর্ণধার,শৈবাল বন্দ্যোপাধ্যায়। 

বুধবার থেকেই শ্যুটিং শুরুর কথা ছিল টলিগঞ্জে। কিন্তু জীবন বিমার কাগজ হাতে না পেলে শ্যুটিং শুরু করার পরামর্শ দেবে না আর্টিস্ট ফোরাম,শিল্পীদের সুরক্ষার কথা মাথায় রেখে মঙ্গলবার রাত সাড়ে ন'টা নাগাদ এই সিদ্ধান্তের কথা জানায় ফোরাম। এরপর পর রাত এগারোাটা নাগাদ প্রযোজক সংগঠনের তরফে জানিয়ে দেওয়া হয়, ‘…শুধুমাত্র আর্টিস্ট ফোরামের ইচ্ছাকৃত আপত্তি থাকার কারণে আমরা কাল থেকে শ্যুট শুরু করতে পারছি না। এমতাবস্থায় আমরা সিদ্ধান্ত নিলাম যে যতদিন দেশে করোনা পরিস্থিতি থাকবে ততদিন আমরা শ্যুট শুরু করব না’। বুধবার থেকে টলিপাড়ায় শ্যুটিং শুরু না হওয়ার জন্য আর্টিস্ট ফোরামকেই কাঠগড়ায় তোলে প্রযোজকরা। আর্টিস্ট ফোরামের জীবন বিমা সংক্রান্ত বিষয়টিতে অবস্থান নিয়ে দ্বিধাবিভক্ত ফোরামের সদস্যরাই। আর্টিস্ট ফোরামেদের সিদ্ধান্তে খুশি নন অনেক অভিনেতা-অভিনেত্রীরাই। সোশ্যাল মিডিয়াতেও সেই ক্ষোভ প্রকাশ্যেই উগড়ে দিয়েছেন অনেকেই। তাই বেশ খানিকটা চাপেই ছিল আর্টিস্ট ফোরাম,মনে করছে টলিগঞ্জের একাংশ। এদিন সমস্যার রফাসূত্রে কীভাবে মিলল,সাংবাদিকদের সেই প্রশ্ন এড়িয়ে যাওয়ার চেষ্টা করতে দেখা গেল সকলকে। শুধু একটাই দাবি, বড়ো পরিবারের ঝগড়াঝাটি, মতপার্থক্য থাকতেই পারে। 

জীবন বিমা তৈরির প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছি জানালেন ফোরাম সভাপতি, আগের কথা মতোই  সেই বিমার খাতে ৫০% দেবে চ্যানেল কর্তৃপক্ষ, ৪০% দেবে প্রযোজকরা এবং ১০% দেবে আর্টিস্ট ফোরাম।

বন্ধ করুন