বাংলা নিউজ > বায়োস্কোপ > Ditipriya Roy Exclusive: ‘আমার ভয় করে…’, প্রেম নিয়ে কেন এত ভয় দিতিপ্রিয়ার মনে?

Ditipriya Roy Exclusive: ‘আমার ভয় করে…’, প্রেম নিয়ে কেন এত ভয় দিতিপ্রিয়ার মনে?

দিতিপ্রিয়া রায় 

Ditipriya Roy on Dekhechhi Rupshagore: ‘লাভ অ্যাট ফার্স্ট সাইটে’ বিশ্বাসী নন দিতিপ্রিয়া। তাঁর প্রেম-জীবন নিয়ে চর্চার শেষ নেই। ‘রানিমা’ বললেন ‘প্রেমটা করলে কিন্তু লুকিয়েই রাখব।’

আদ্যপান্ত এক প্রেমের গান, আর গান জুড়ে রয়েছে এক অনাবিল সারল্য। দিতিপ্রিয়া রায় ও দিব্যজ্যোতি দত্তের 'দেখেছি রূপসাগরে' দেখে নস্টালজিয়ায় ভাসছে দর্শক। অপূর্ণ প্রেমের গল্প ধরা পড়েছে এই মিউজিক ভিডিয়োয়। দিতিপ্রিয়ার জীবনেও কি এসেছে এমন প্রেম? নিজের ভালোবাসার গল্প নিয়ে হিন্দুস্তান টাইমসের সঙ্গে অকপট আড্ডায় অভিনেত্রী।

ছোটপর্দার ইনিংস শেষের পর বড়পর্দা আর ওটিটি-তে দাপিয়ে বেড়াচ্ছেন দিতিপ্রিয়া, আর এবার মিউজিক ভিডিয়ো-কেমন অনুভূতি?

দিতিপ্রিয়া- খুবই ভালো লাগছে। অভিনেতা হিসাবে সবাই এটাই তো চায়। সবাই বলছে তোমার ওই চোখটাই কী জাদু আছে বলতো? দেখেই প্রেমে পড়ে যাচ্ছি। প্রচুর প্রশংসা পাচ্ছি।

আশুতোষ কলেজের সোশিওলজির ছাত্রী দিতিপ্রিয়া, শ্যুটিং আর পড়াশোনা- দুটো কীভাবে সামলায়?

দিতিপ্রিয়া- সিরিয়াল করতে করতে কেউ পড়াশোনা করতে পারে না, মানুষের মনে এই স্টিরিওটাইপ ধারণা আছে। আমিও অনেক বাঁকা কথা শুনেছি। কিন্তু আমি ক্লাস ১২-এর বোর্ডের পরীক্ষায় ৯০% নম্বর পেয়ে পাশ করেছি। টানা ১৪ ঘন্টা শ্যুটিং করে কিন্তু আমি এই রেজাল্ট করেছিলাম। এখনও সমানভাবেই পড়াশোনা সামলাচ্ছি আর শ্যুটিং চলছে, অভ্যাস হয়ে গেছে। এখনও তো থার্ড ইয়ার চলছে , খুব চাপ পড়াশোনার।

'দেখেছি রূপসাগরে' সবে মুক্তি পেয়েছে। তোমার আর দিব্যজ্যোতির রসায়ন বেশ নজরকাড়া। কেমন অভিজ্ঞতা কাজের?

দিতিপ্রিয়া- দিব্যর (দিব্যজ্যোতি দত্ত) সঙ্গে আমার আগে থেকেই বন্ধুত্ব ছিল। আমরা পাঁচ বছর ধরে পরস্পরকে চিনি। এই প্রথম আমি এমন কোনও হিরো পেয়েছি, যার বয়স আমার কাছাকাছি। বাকিরা তো আমার থেকে অনেকটা করে বড়। আমরা মনে হয় সেইজন্য একটা ফ্রেশনেস লেগেছে। খুব মজা করে কাজটা করেছি।

মুগ্ধ করছে দিতিপ্রিয়া-দিব্যজ্য়োতির রসায়ন
মুগ্ধ করছে দিতিপ্রিয়া-দিব্যজ্য়োতির রসায়ন

অপূর্ণ প্রেমের গল্প উঠে এসেছে ‘দেখেছি রূপসাগরে’,দিতিপ্রিয়ার জীবনে এইরকম অপূর্ণ প্রেম রয়েছে?

দিতিপ্রিয়া- প্রচুর রয়েছে, সেই অর্থে প্রেম না হলেও ভালোলাগা ছিল যা পরিপূর্ণতা পায়নি। সেগুলো নিয়ে বেশিকিছু বলা যাবে না। তবে দিতিপ্রিয়া কিন্তু এখনও পর্যন্ত কথাকথিত প্রেম করেনি, কোনওদিন কোনও সম্পর্কে জড়ায়নি।

পর্দায় যে এতো প্রেম করতে দেখা যায় দিতিপ্রিয়াকে, রিয়েল লাইফে কোনওদিন প্রেমের ইচ্ছা জাগেনি?

দিতিপ্রিয়া- সত্যি কথা বলব? আমি অনেক ভেবেছি, বেশ কয়েকবার চেষ্টাও করেছি। আমার খুব ভয় লাগে। আমার দায়িত্ব নিতে খুব ভয় করে। আমার মনে হয় একটা সম্পর্কের দায়িত্ব নেওয়ার মতো ম্যাচিওর আমি নই এখনও। একটা গাছকেও বড় করতে অনেক যত্ন লাগে, প্রেমের ক্ষেত্রেও সেটা লাগে। একটু সময় দিতে হবে। সবটা খেলার ছলে হয় না। সেটা খুব সহজাত। সঠিক সময়ের অপেক্ষায় আছি।

কিন্তু মাঝেমধ্যেই টেলি নায়কদের সঙ্গে দিতিপ্রিয়ার প্রেমের গুঞ্জন শোনা যায়, সেগুলো নিয়ে কী বলবে?

দিতিপ্রিয়া- আমার নাম যাদের সাথে জড়ায় আমি তাদের মজা করে মেসেজ করি- ‘এই আমরা নাকি প্রেম করছি, কবে থেকে বলতো?’ আমি নিজেই শকড হয়ে যাই। আসলে যার সঙ্গেই লোকে ছবি দেখে বলে প্রেম করছি। প্রেমটা কিন্তু একেবারেই সেইরকম নয়। আর প্রেমটা করলে কিন্তু লুকিয়েই রাখব।

দিতিপ্রিয়ার মন জিততে গেলে কী করবে হবে?

দিতিপ্রিয়া- আমি ইমপ্রেস হওয়ার হলে এমনি হয়ে যাব, কাউকে কিছু করতে হবে না। আমি কোনও ছেলেকে দেখেই ধুপ করে প্রেমে পড়ে যাই না। লাভ অ্যাট ফার্স্ট সাইটে আমি কারুর প্রেমে পড়িনি। কখনও কারুর ব্যবহারে মুগ্ধ হই, কখনও কারুর কথায় ভালো লাগল- একেক জনের একটা বিষয় ভালো লাগে।

ইন্ডাস্ট্রির কারুর সঙ্গে প্রেম করবে দিতিপ্রিয়া নাকি অন্য পেশার ছেলেদের পছন্দ করবে?

দিতিপ্রিয়া- এই নিয়ে কোনও বাদবিচার নেই গো। আসলে প্রেমটা আমার কাছে মনের মিল। সেটা ইন্ডাস্ট্রির মধ্যে হতে পারে, ইন্ডাস্ট্রির বাইরে হতে পারে, সেটা কিছুর উপর নির্ভরশীল নয়।

 

 

 

বন্ধ করুন