বাংলা নিউজ > বায়োস্কোপ > গৌরীকে নিয়ে দিল্লি গেলে আজও স্ত্রীকে ‘ভাবি’ বলে সম্বোধন করেন শাহরুখ! কেন জানেন ?
৩৬ বছর ধরে পাশাপাশি 
৩৬ বছর ধরে পাশাপাশি 

গৌরীকে নিয়ে দিল্লি গেলে আজও স্ত্রীকে ‘ভাবি’ বলে সম্বোধন করেন শাহরুখ! কেন জানেন ?

  • এক মেয়েকে নিজের গার্লফ্রেন্ড বলে পরিচয় দেওয়ায় দিল্লির রাস্তায় বেদম মার খেয়েছিলেন শাহরুখ, তারপর যা ঘটেছিল….

শাহরুখ খান- ‘নাম তো শুনা হি হোগা’। বলিউড এবং ভারত- এই দুটো নাম কেউ শুনে থাকলে যে মানুষটার নাম না শুনে থাকা সম্ভবকর নয় সেটা- শাহরুখ খান। ভারতীয় সিনেমার গ্লোবাল আইকন, যিনি নিজের অভিনয়ের জাদুতে দর্শকদের মুগ্ধ করেছেন দশকের পর দশক ধরে। কখনও রাজ,কখন রাহুল-বলিউডের চিরন্তন ‘কিং অফ রোম্যান্স’ শাহরুখ। আজ শাহরুখ খানের জন্মদিন। তবে রুপোলি সফর শুরুর আগে শাহরুখ ছিলেন দিল্লির এক সাধারণ পরিবারের ছেলে। ২০১৬ সালে কপিল শর্মার শো'তে এসে তাঁর সেই জীবনের এক মজাদার কাহিনি ব্যক্ত করেছিলেন তারকা। পাড়ার একদল ডাকাবুকো যুবকদের হাতে বেদম মার খেতে হয়েছিল শাহরুখকে, কারণ? একটি মেয়েকে নিজের গার্লফ্রেন্ড বলে পরিচয় দিয়েছিলেন তিনি।

শাহরুখ বলেন- ‘আমি গ্রিন পার্কে ছিলাম। আমি একটা নতুন নতুন গার্লফ্রেন্ড বানিয়েছিলাম। মানে ঠিক গার্লফ্রেন্ড হয়, বেচারা মেয়েটা আমার সঙ্গে এমনি একটু ঘুরছিল আর কী!’ এরপর কী হল? একদল গুন্ডা টাইপ ছেলে আমার উপর হামলা করল যখন ওই মেয়েটার সঙ্গে আমি ঘুরছিলাম। একজন আমাকে দাঁড় করাল। জিজ্ঞাসা করল এটা কে? আমি একটু সেন্ট কলোম্বিয়ান স্কুলে পড়া ছেলে, বললাম আমার গার্লফ্রেন্ড। পালটা সেই ছেলেটা বলল গার্লফ্রেন্ড নয় তোর ভাবি (বৌদি)',যোগ করেন শাহরুখ। 

শাহরুখ প্রায় সাড়ে তিন দশক আগের স্মৃতি রোমন্থন করে বলেন-'গার্লফ্রেন্ড শব্দটাও আমি শেষ করিনি আর আগে আমায় বেদম মারতে শুরু করে ওঁরা। একজনের হাতে মাটির ভাঁড় ছিল, সেটা আমার মুখে ছুঁড়ে মারে। এখন তো এমন অবস্থা, আমি বউকে নিয়ে দিল্লিতে গেলে, কেউ যদি জিজ্ঞাসা করে এটা কে? আমি বলি ‘মেরি ভাবি হ্যায়’। 

যদিও গোটা বিষয়টাই মজার ছলে বলেছিলেন শাহরুখ। গত ২৫ অক্টোবর শাহরুখ খান ও গৌরী খান নিজেদের ২৯ তম বিবাহবার্ষিকী সেলিব্রেট করলেন। বলিউডের অন্যতম আদর্শ দম্পতি এই জুটি। জীবনের বহু চড়াই-উতরাই একসঙ্গে পার করেছেন তাঁরা। তিন সন্তানকে নিয়ে সুখী গৃহকোণ তাঁদের। বিয়ের বয়স ২৯ হলেও শাহরুখ-গৌরীর সম্পর্কের বয়স কিন্তু আরও লম্বা। ১৯৮৪ সাল থেকে একে অপরের প্রেমে হাবুডুবু খাচ্ছেন তাঁরা। সেই অর্থে দীর্ঘ ৩৬ বছরের পার্টনারশিপ এই জুটির।

১৯৮৪ সালে দিল্লিতে এক পার্টিতে প্রথম পরিচয় শাহরুখ-গৌরীর। প্রথমে বন্ধুত্ব তারপর প্রেম। যদিও শাহরুখের কথায়, সেটা শুধু অ্যাফেয়ার ছিল। শাহরুখের পসেসিভ আচরণের জন্য সম্পর্ক ভেঙেও দিয়েছিলেন গৌরী। তবে প্রেমিকার মন জিততে দিল্লি থেকে মুম্বইয়ে পারি দিয়েছিলেন শাহরুখ। শেষে মায়ানগরীতেই নিজের মনের রানি মন ফের জিতে নিয়েছিলেন। অবশেষে ১৯৯১ সালের ২৫ অক্টোবর বিয়ের পর্ব সারেন তাঁরা।

বন্ধ করুন