বাংলা নিউজ > বায়োস্কোপ > অমিতাভের দেহরক্ষী জিতেন্দ্রর বার্ষিক বেতন এক গড়পড়তা ভারতীয়র সারাজীবনের আয়ের সমান
'বিগ বি '-র সর্বক্ষণের সঙ্গী তাঁর দেহরক্ষী জিতেন্দ্র। ছবি সৌজন্যে - ফেসবুক
'বিগ বি '-র সর্বক্ষণের সঙ্গী তাঁর দেহরক্ষী জিতেন্দ্র। ছবি সৌজন্যে - ফেসবুক

অমিতাভের দেহরক্ষী জিতেন্দ্রর বার্ষিক বেতন এক গড়পড়তা ভারতীয়র সারাজীবনের আয়ের সমান

  • জানেন অমিতাভ বচ্চনের দেহরক্ষী জিতেন্দ্রর এক বছরের বেতন কত? সেই টাকার অঙ্কটা গড়পড়তা সাধারণ এক ভারতবাসীর সারাজীবনের রোজগারের সমান।

নিজের প্রিয় তারকাকে কে না একবার ছুঁয়ে দেখতে চায়? মনে করুন কোনও অনুষ্ঠানের মঞ্চে তিনি এসেছেন আর আপনি সেই অনুষ্ঠানে হাজির। মনে মনে নিশ্চয়ই চাইবেন একবার অন্তত যতটা সম্ভব কাছের থেকে নিজের প্রিয় তারকাকে দেখতে বা সম্ভব হলে তাঁকে একবার স্পর্শ করতে। আপনার মতো যে আরও হাজার হাজার মানুষ একই কাঙ্খিত ইচ্ছে পোষণ করে আসছেন দীর্ঘ সময় ধরে সেকথাও নিশ্চয়ই আলাদা করে বলার অপেক্ষা রাখে না। অথচ এত ইচ্ছে সত্বেও আপনি একটি নির্দিষ্ট দূরত্ব পর্যন্ত তাঁর কাছাকছি পৌঁছতে পারবেন। এর থেকে এক পাও এগিয়ে যেতে পারবেন না। সৌজন্যে? তারকার দেহরক্ষী বা বডিগার্ড! প্রতিটি বিখ্যাত তারকার নিজস্ব দেহরক্ষী মোতায়েন করা থাকে। এক কিংবা একাধিক। যে বা যাঁরা সেই তারকার সর্বক্ষণের সঙ্গী। তারকার নিরাপত্তা রক্ষার পাশাপাশি তাঁর প্রায় সবকিছুর খেয়াল রাখে সেই দেহরক্ষী।

'বিগ বি '-র ছায়াসঙ্গী তাঁর দেহরক্ষী জিতেন্দ্র। ছবি সৌজন্যে - ফেসবুক
'বিগ বি '-র ছায়াসঙ্গী তাঁর দেহরক্ষী জিতেন্দ্র। ছবি সৌজন্যে - ফেসবুক

দেশের অন্যতম বড় তারকার নাম অমিতাভ বচ্চন। অমিতাভের বডিগার্ড বা দেহরক্ষীদের প্রধানের নাম জিতেন্দ্র। বহু বছর ধরে 'শাহেনশাহ'-র সর্বক্ষণের অনুচর সে।সেটের মধ্যে 'বিগ বি'-র শরীরের দেখভালের দায়িত্ব থেকে শুরু করে ভিড়ের মধ্যে দিয়ে তারকাকে বাঁচিয়ে বাড়ি ফিরিয়ে আনেন তিনি। 'সিনিয়র বচ্চন' এর নিরাপত্তা বলয় রক্ষার দায়িত্বে রয়েছেন তিনি। অমিতাভকে ঘিরে তৈরি হওয়া যেকোনও কঠিন পরিস্থিতি সামলাতে সিদ্ধহস্ত তিনি। শ্যুটিং লোকেশন দেশে হোক কিংবা বিদেশে যেখানে অমিতাভ সেখানে জিতেন্দ্র। অমিতাভ ছাড়া অন্য কোনও তারকার দেহরক্ষী হিসেবে 'পার্ট টাইম' করেন না তিনি। জিতেন্দ্রকে শুধুমাত্র নিজের জন্যই বহাল করেছেন অমিতাভ। জিতেন্দ্রর প্রতিও যে 'বিগ বি' ও গোটা বচ্চন পরিবারের অগাধ আস্থা ও বিশ্বাস সেকথাও টিনসেল টাউনে সর্বজনবিদিত। জানেন কি অমিতাভের এই দেহরক্ষীর বেতন কতো? জিতেন্দ্রর বার্ষিক বেতন শুনলে চক্ষু চড়কগাছ হবে আচ্ছা চ্ছা ব্যবসায়ীদেরও। সাধারণ মানুষের জিতেন্দ্রর বার্ষিক আয়ের টাকার অঙ্কটা শুনে মনে মনে সাধ হতে পারে তাঁর কাজটা করার। পাশাপাশি এই 'চাকরি' করার মতো দারুণ ব্যাপার আর কিচ্ছুটি হয় না সে চিন্তাও আসা অমূলক নয়। যাই হোক, ফেরা যাক জিতেন্দ্রর বেতন প্রসঙ্গে। অমিতাভ এই জিতেন্দ্রকে বার্ষিক ১ কোটি ৫০ লক্ষ টাকা বেতন দেন। যা গড়পড়তা সাধারণ এক ভারতবাসীর সারাজীবনের রোজগার। ভাবা যায়!

বন্ধ করুন