বাংলা নিউজ > বায়োস্কোপ > পুরনো বাংলা ধারাবাহিকে করা প্রস্থেটিক মেকআপ, চিনতে পারছেন এই অভিনেতাকে?

মেকআপ ভোল বদল করে দিতে পারে যে কোনো মানুষের। বার বার তা প্রমাণিত হয়েছে। তেমনি মেকআপ ছাড়া যে শোবিজের দুনিয়া একপ্রকারে অচল বলাই যেতে পারে। কারণ মেকআপ গুরুপূর্ণ স্থান দখন করে রয়েছে বিনোজগতে। পুরনো এক ধারাবাহিকে এই সাজেই অভিনয় করেছিলেন এক অভিনেতা। দেখুন তো চিনতে পারছেন কি না? 

সামাজিক মাধ্যমে অবশ্য তাঁর ছবি দেখে চিনতে পারেননি অধিকাংশ নেটিজেনই ৷ তিনি আর কেউ নয়, অভিনেতা রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়। ‘স্বপ্ন উড়ান’ ধারাবাহিকে এই রূপে ধরা দিয়েছিলেন অভিনেতা। তাঁর এই প্রস্থেটিক মেকআপ করিয়ে দিতেন দুই তরুণ রূপসজ্জা শিল্পী, অঞ্জন ও শুভাশিস। বাংলা ধারাবাহিকে প্রস্থেটিক মেক আপের সূচনা এটাই। বর্তমানে প্রস্থেটিক মেকআপ মানেই বিদেশি মেকআপ আর্টিস্টের ধারণা মাথায় আসে একাংশের। যদিও রাহুলের এই মেকআপ কিন্তু বাংলার শিল্পীদের ক্ষেত্রে অন্যতম বড় উদাহরণ।

২০১৬ সালে ২০১৭ পর্যন্ত টেলিভিশনে অন্যতম জনপ্রিয় ধারাবাহিক ছিল ‘স্বপ্ন উড়ান’। মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায় এবং ঐন্দ্রিলা বসু। এই ধারাবাহিকে উঠে এসেছিল সাংবাদিক আর মহিলা পুলিশ অফিসারের প্রেম। কোনও এক রহস্যের সমাধান করতে গিয়ে সম্পর্কে জড়িয়ে পড়েন তাঁরা। সাংবাদিক রূপায়ণ চরিত্রে অভিনয় করেছিলেন রাহুল। মহিলা পুলিশ অফিসারের চরিত্রে ছিলেন ঐন্দ্রিলা। তাঁর অভিনীত চরিত্রে নাম ঝিমলি। স্টার জলসায় সম্প্রচারিত হত এই ধারাবাহিক।

ধারাবাহির সেট থেকে নিজের লুকের ছবি শেয়ার করেন রাহুল। বর্তমানে রাহুল ‘দেশের মাটি’ ধারাবাহিকের ‘রাজা’। তবে রাহুলের শেয়ার করা ছবি দেখে স্মৃতিমেদুর অনুরাগীরা। তাঁর এই লুক এখনও সকলের কাছে প্রশংসনীয়। অনেকে তো স্বীকারও করেছেন এই ধারাবাহিক দেখার অন্যতম কারণ ছিল রাহুলের অভিনয়।

 

বন্ধ করুন