বাংলা নিউজ > বায়োস্কোপ > ক্যানসারের রুগীদের ‘বেচারা বলবেন না’, আর্জি ছবি মিত্তলের: 'ওরা আসলেই লড়াকু'

ক্যানসারের রুগীদের ‘বেচারা বলবেন না’, আর্জি ছবি মিত্তলের: 'ওরা আসলেই লড়াকু'

ক্যানসারের রোগীদের ‘বেচারা’ বলায় আপত্তি জানালেন ছবি মিত্তল। 

স্তন ক্যানসারের অপমান হওয়ার তিন মাসের মাথায় একটি দীর্ঘ নোট শেয়ার করলেন অভিনেত্রী ছবি মিত্তল। সোশ্যাল মিডিয়ায় লিখলেন অনেক নার্স বা আয়ারাই ক্যানসার রোগীদের জন্য ব্যবহার করেন ‘বেচারা’ শব্দটা। কিন্তু তিনি মনে করেন আসলে ক্যানসারের সঙ্গে যারা লড়ছেন তাঁরা খুব ‘শক্ত মানসিকতা’র।

ছবি নিজের একটা ফোটো শেয়ার করেছেন পিঙ্ক ব্লেজারে। পিঠে ব্যাকপ্যাক। একগাল হাসি মন ভালো করে দেওয়ার মতো। ছবির ক্যাপশনে ছবি লিখলেন, ‘ব্রেস্ট ক্যানসারের অপারেশনের ৩ মাস হয়ে গেছে ভেবেই আমার হৃদস্পন্দন বেড়ে যাচ্ছে। যে উন্নতি আমি করেছি, তাতে ভীষণ খুশি। নিজের পিঠ চাপড়াচ্ছি যে পজিটিভিটির সঙ্গে আমি সবটা করেছি। সঙ্গে আরও গর্ব হচ্ছে নিজে ক্যানসারের ব্যাপারে যা কিছু শিখেছি, বা ক্যানসারের সঙ্গে লড়ছেন এমন ভাই-বোনদের থেকে। যার মধ্যে অন্যতম হল এটা সারিয়ে তোলা সম্ভব বেশিরভাগ ক্ষেত্রেই। হতে পারে একটু সময় লাগবে, কিন্তু টানেলের ওপাশে আলো আছে। কেমো-রেডিয়েশান তোমার চুলে প্রভাব ফেলতে পারে, আত্মায় নয়। সবথেকে বড় কথা এই রোগের উপরে তোমার কোনও হাত নেই। কিন্তু সেটাকে কীভাবে গ্রহণ করবেন তাতে আছে।’

‘আমি অনেক ক্যানসারের রোগীকে দেখেছি কেমোর পর সোজা কাজে যেতে। আমি নিজেও প্রতিটা রেডিয়েশনের পর তেমনটা করেছি। তবে এটা বলতে হবে কেউই ক্যানসার নিয়ে নিজেদের পজিটিভ এক্সপেরিয়েন্স শেয়ার করতে চান না। কিন্তু অনেক কেয়ারগিভাররা আছেন যারা রোগীদের ক্ষেত্রে বেচারা শব্দটা ব্যবহার করেন। আমি বলতে চাই ওঁরা কিছুতেই বেচারা নয়, বরং অনেক বেশি শক্ত মনের।’, লেখেন ছবি মিত্তল।

ছবি মিত্তলের সোশ্যাল পোস্ট।
ছবি মিত্তলের সোশ্যাল পোস্ট।

অভিনেত্রী আরও জানালেন, তিনি নিজের ক্যানসার জার্নির নানা দিক তুলে ধরার চেষ্টা করন। অন্তত সেই দিকগুলো যাতে কিছু ভুল ধারণা অন্তত ভাঙে। সেই মানুষগুলোর জন্য তিনি দেন, যারা তাঁকে ম্যাসেজ করেন ‘দিদি আমি ভয় পাচ্ছি’!

চলতি বছরের এপ্রিলে ছবি জানান তাঁর প্রথম স্টেজের ব্রেস্ট ক্যানসার ধরা পড়েছে। যার কিছুদিন পরেই হয় অপারেশন। প্রথম থেকেই ক্যানসারের সঙ্গে লড়াইয়ের গল্প সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে আসছেন তিনি।

 

বায়োস্কোপ খবর

Latest News

'কোটি টাকা খরচ করার দরকার নেই...', সুন্দরী হওয়ার কোন টিপস দিলেন রবিনা? 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস নিশীথের গ্রামে মহিলাদের বিক্ষোভের মুখে উদয়ন, পুলিশ পাহারায় ছাড়লেন ভেটাগুড়ি 'তোমাকে ছুঁতে পাওয়াটাই…', এমন কমেন্টে কী উত্তর দিলেন কাঞ্চনের প্রাক্তন পিঙ্কি পুরনো আয়কর কাঠামোয় লোকসান হচ্ছে না তো? নয়া স্ল্যাবে কত টাকা দিতে হবে! রইল হিসাব রাজনৈতিক হিংসার জন্য দায়ী অনুপ্রবেশ ও জনবিন্যাসের পরিবর্তন: শংকর ঘোষ ‘সবুজ ছাড়া গতি নেই’, কদিন আগে জয়কে ‘পজেসিভ’ বলেন লোপামুদ্রা, এখন মুখে ভোট-কথা? স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন সংঘী বলে কটাক্ষ করে লোকজন, JNUকে ব়্যাঙ্কিং-এর শীর্ষে তো আমি নিয়ে গেলাম-উপাচার্য বিটকয়েন কেলেঙ্কারিতে নাম জড়িয়েছে রাজের, বিতর্ক উসকাতে কী লিখলেন শিল্পার বর?

Latest IPL News

'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের T20 WC 2024-এর আগে কি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন সূর্যকুমার! কী বললেন ‘SKY’? ‘স্বপ্ন সত্যি হয়েছে’, বুমরাহকে সুইপ শটে ছয় মেরে বলছেন আশুতোষ- ভিডিয়ো T20 ফর্ম্যাটে বল করাটা বেশ কঠিন- IPL-এ আগুন ঝরানোর পরেও স্বীকারোক্তি বুমরাহের লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.