বাংলা নিউজ > বায়োস্কোপ > Raj Kundra: ‘ইডি কী প্রমাণ করতে চাইছে, বুঝতে পারছি না’, কেন বললেন রাজ কুন্দ্রার আইনজীবী
কী অভিযোগ আনা হয়েছে রাজের বিরুদ্ধে?

Raj Kundra: ‘ইডি কী প্রমাণ করতে চাইছে, বুঝতে পারছি না’, কেন বললেন রাজ কুন্দ্রার আইনজীবী

  • রাজ কুন্দ্রার বিরুদ্ধে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-র তরফে মামলা দায়ের করা হয়েছে। সেই প্রসঙ্গে মতামত জানিয়েছেন রাজের আইনজীবী। 

ব্যবসায়ী রাজ কুন্দ্রার বিরুদ্ধে মামলা দায়ের করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। কিন্তু সেই মামলা ভিত্তিহীন বলেই দাবি করেছেন কুন্দ্রার আইনজীবী। তাঁর দাবি, ইডি ঠিক কী প্রমাণ করতে চাইছে, তা তাঁরা বুঝতে পারছেন না।

আইনজীবী প্রশান্ত পাটিল বলেছেন, ‘এই কেসে ইডি কীভাবে টাকা তছরুপের তদন্ত করতে চায়, তা আমাদের কাছে পরিষ্কার নয়। আমরা ইডির থেকে ECIR (এনফোর্সমেন্ট কেস ইনফরমেশন রিপোর্ট) রেজিস্ট্রেশনের বিষয়ে কোনও তথ্য পাইনি।’

ইডির মামলাটি মুম্বই ক্রাইম ব্রাঞ্চের তদন্তের উপর ভিত্তি করে দায়ের করা হয়েছে। সেখানে দাবি করা হয়েছে যে অভিনেত্রী শিল্পা শেঠির স্বামী রাজ কুন্দ্রা আর্মসপ্রাইম মিডিয়া প্রাইভেট লিমিটেড নামে একটি কোম্পানি তৈরি করেন। সেই কোম্পানি ‘হটশটস’ নামে একটি মোবাইল ফোন অ্যাপ্লিকেশন বানায়। এবং এটি লন্ডনের কেনরিন প্রাইভেট লিমিটেড নামের কোম্পানির কাছে বিক্রি করে দেয়। সেই কোম্পানির মালিকও রাজের আত্মীয়।

পুলিশের অভিযোগ ছিল, রাজ মুম্বাই এবং তার আশেপাশের এলাকায় পর্নোগ্রাফি জাতীয় ভিডিয়োর শ্যুটিং করে এই অ্যাপটিতে আপলোড করে দেন। পয়সা দিয়ে অ্যাপের সেগুলি দেখতে পান দর্শক। পরে মুম্বইয়ের ক্রাইম ব্রাঞ্চ রাজ-সহ আরও একজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে।

পুলিশের আরও অভিযোগ, কুন্দ্রা ২০২০ সালে অগস্ট থেকে ডিসেম্বরের মধ্যে অ্যাপেলের অ্যাপ স্টোরে তাঁর ‘হটশটস’ অ্যাপের গ্রাহকদের থেকে ১৫৮০৫৭ মার্কিন ডলার (ভারতীয় অঙ্কে প্রায় ১.১৭ কোটি টাকা) বা তার বেশি আয় করেছেন। কুন্দ্রা নিজেই পুরো ব্যবসা নিয়ন্ত্রণ করতেন বলে অভিযোগ। হোয়াটসঅ্যাপ গ্রুপের মাধ্যমে তিনি গোটাটা চালাতেন।

ইডির তরফে বলা হয়েছে, এই পদ্ধতিতে টাকা রোজগারের বিষয়টি নিয়ে তদন্ত করা হবে। এবং জিজ্ঞাসাবাদ ও বক্তব্য রেকর্ড করার জন্য রাজকে ডাকাও হতে পারে বলে জানা গিয়েছে।

বন্ধ করুন