বাংলা নিউজ > বায়োস্কোপ > প্রেম সম্পর্কে ব্যর্থতা, ‘জীবনের ক্ষত’ নিয়ে বিস্ফোরক পোস্ট সুস্মিতার
সুস্মিতা সেন
সুস্মিতা সেন

প্রেম সম্পর্কে ব্যর্থতা, ‘জীবনের ক্ষত’ নিয়ে বিস্ফোরক পোস্ট সুস্মিতার

  • অস্বাস্থ্যকর সম্পর্ক থেকে কীভাবে বেরিয়ে আসা যায় এবং সেগুলোকে ভেঙে ফেলার বিষয় বেশি জোর দিয়েছেন সুস্মিতা।

সম্পর্কের তিক্ততা নিয়ে সামাজিক মাধ্যমে একটি দীর্ঘ পোস্ট করেন প্রাক্তন বিশ্ব সুন্দরী সুস্মিতা সেন। ব্যক্তিগত অভিজ্ঞতা হিসেবেই সেই পোস্ট সকলের সামনে তুলে ধরেন তিনি। অস্বাস্থ্যকর সম্পর্ক থেকে কীভাবে বেরিয়ে আসা যায় এবং সেগুলোকে ভেঙে ফেলার বিষয় বেশি জোর দিয়েছেন সুস্মিতা। অভিনেত্রীর কথায়, শুধুমাত্র সচেতনতা এবং ধারণাগুলোকে চ্যালেঞ্জ করেই একমাত্র সম্ভব ‘তাঁরা আমাদের ভেঙে ফেলার আগে’।

ইনস্টাগ্রাম নোটে সুস্মিতা লেখেন, ‘যখন আমরা জীবনের ক্ষতকে সারানোর চেষ্টা করি, আমরা প্রায়শই নিজেদের এমন সম্পর্কের প্রতি টানতে দেখি যা ব্যথা এবং ক্ষত তৈরি করে বা এমন সম্পর্ক হয় যা কখনও ব্যথা এবং ক্ষত স্পর্শ করে না। আমরা পুনরাবৃত্তির পথ অনুসরণ করি (পুনরায় সুযোগ) বা অন্য পথে যাই (আবার কখনও আঘাত করার সুযোগ নেই)’। 

ভিয়েনা ফারাওনকে উদ্ধৃত করে প্রাক্তন ব্রহ্মাণ্ড সুন্দরী লেখেন, ‘আমাদের কাজ হল জেগে ওঠা, সচেতন হওয়া এবং নিরাময়ের কাজ করা যা আমাদের নিজের সঙ্গে এবং অন্যের সঙ্গে একই পথ অবলম্বন করতে দেয়। এই পথটি আমাদের সক্রিয় করবে, তবে এটিই আমাদের নিজেদের সঠিকভাবে নিরাময়ের পথে দেখাবে’। 

ছবি পোস্টের পাশাপাশি তিনি ক্যাপশনে জানিয়েছেন, ‘নিদর্শনগুলো অজ্ঞাতভাবেই নিজেদের পুনরাবৃত্তি ঘটায়... যতক্ষণ না আমরা সচেতার সঙ্গে সেগুলোকে ভেঙে ফেলি!! আমরা প্রত্যেকে নিজের নিরাময়ের ক্ষমতা বহন করি... অভিজ্ঞতা থেকে বলছি!! যখন নিদর্শন, পুনরাবৃত্তি, অজ্ঞাত অভ্যাস সম্পর্কে আমরা সচেতন হই... আমাদের অবশ্যই সেগুলো ভাঙা উচিত... সেগুলো আমাদেরকে ভেঙে ফেলার আগে!!! সচেতনতার নিরাময়!!! আমি তোমাদের ভালবাসি বন্ধুরা।’

৪৫-এর গণ্ডি পেরিয়েও এখনও বিয়ে করেননি সুস্মিতা। গড় আড়াই বছর ধরে রোমান শলের সঙ্গে লিভ ইন করছেন নায়িকা। মাত্র পঁচিশ বছর বয়সে কন্যা সন্তান (রেনে) দত্তক নিয়ে ছিলেন সুস্মিতা, পরে আরও আলিশাকেও দত্তক নেন অভিনেত্রী। দুই দত্তক কন্যা তাঁর ‘হৃদয় থেকে জন্মানো’ সন্তান এমনটাই বলেন সুস্মিতা। 

সর্বশেষ ‘আরিয়া’ ওয়েব সিরিজে দেখা গেছে সুস্মিতাকে। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন তিনি। দর্শক-সমালোচকদের বেশ প্রশংসাও কুড়িয়েছেন। এই ওয়েব সিরিজের মাধ্যমে ডিজিটাল প্ল্যাটফর্মে অভিষেক হয়েছে সুস্মিতার। বর্তমানে এর দ্বিতীয় সিজনের শ্যুটিংয়ে ব্যস্ত তিনি।

বন্ধ করুন