বাংলা নিউজ > বায়োস্কোপ > দশেরায় পুজো সারলেন ক্যানসার জয়ী সঞ্জয় দত্ত, 'তুমিই আমার রাম'-বললেন স্ত্রী মন্নতা
সঞ্জয় দত্তের জন্য আবেগঘন পোস্ট মন্নতার 
সঞ্জয় দত্তের জন্য আবেগঘন পোস্ট মন্নতার 

দশেরায় পুজো সারলেন ক্যানসার জয়ী সঞ্জয় দত্ত, 'তুমিই আমার রাম'-বললেন স্ত্রী মন্নতা

  • ‘তুমি আমার শক্তি, আমার গর্ব, আমার রাম’- দশেরায় সঞ্জয়ের জন্য আবেগঘন বার্তা মন্নতার। 

সদ্যই মারণরোগ ক্যানসারকে হারিয়ে দিয়েছেন সঞ্জয় দত্ত। আর জীবনযুদ্ধে জয়ী হয়ে দশেরার দিন পুজো সারলেন অভিনেতা। নবরাত্রির দশম দিন অশুভের বিরুদ্ধে শুভশক্তির সংগ্রাম পূর্ণতা পায় বলেই মনে করা হয়। ঠিক যেমনভাবে অশুভ শক্তি ক্যানসারকে হারিয়ে দিয়েছে সঞ্জয় অনুরাগীদের প্রার্থনা। তাই এবারের দশেরা একটু বেশি স্পেশ্যাল দত্ত পরিবারে। 

আর এদিন সঞ্জয় দত্তের দশেরার পুজোর ভিডিয়ো শেয়ার করে একটু সুদীর্ঘ বার্তা লিখলেন সঞ্জয় পত্নী মন্নতা দত্ত। এই দশেরাটা তাঁদের উত্সর্গ করছি যে শুধু আমার জন্য নয়, কয়েক লক্ষ মানুষের অনুপ্রেরণা। মন্নতা লিখেনছেন- জীবন ওঁনার সমানে অনেক কঠিন পরিস্থিতি হাজির করেছে কিন্তু উনি সবসময় যুদ্ধ করেছেন ধৈর্য, ভালোবাসা এবং আত্মবিশ্বাস দিয়ে। আর যখন আমরা অবশেষে ভাবলাম যে এবার জীবনে শান্তি ফিরল, তখনই আরও একটা বিরাট চ্যালেঞ্জ হাজির হল'। 

১৯৯৩ সালের মুম্বই বিস্ফোরণের সঙ্গে যুক্ত বেআইনি অস্ত্র আইন মামলায় দীর্ঘ সময় জেলে কাটিয়েছেন মুন্না ভাই। স্ত্রী মন্নতা ও দুই সন্তানকে ছেড়ে ২০১৩ সাল থেকে ২০১৬ পর্যন্ত একটানা ৪২ মাস জেলবন্দি ছিলেন অভিনেতা। পরিস্থিতি একটু থিতু হতে না হতেই ফের ক্যানসারের ফাঁদে পড়েন অভিনেতা। 

পরবর্তীতে নিজের পোস্টে সঞ্জয় দত্ত সম্পর্কে মন্নতা লেখেন- ‘তুমি আমার শক্তি, আমার গর্ব, আমার রাম’। সঞ্জয় পত্নী যোগ করেন- ‘আজ আবারও প্রমাণ হল যে পজিটিভ মানুষরা সব কিছু জয় করতে পারে, সব খারাপ পরিস্থিতি নিজেদের সাহস আর শক্তি দিয়ে পার করে ফেলতে পারে! তোমার মতো কেউ নেই সঞ্জু, তুমি আমায় শিখিয়েছো যখন পরিস্থিতি কঠিন হয়ে যায় তখন তোমাকে আরও মজবুত, আরও কঠিন হয়েছে।সকলের জন্য রইল ভালোবাসা, শান্তি ও মঙ্গলকামনা’।

চারদিন আগে নিজের যমজ সন্তান ইকরা ও শাহরানের জন্মদিনে নিজের ক্যানসার জয়ের খবর প্রকাশ্যে আনেন সঞ্জয় দত্ত। টুইট বার্তায় অভিনেতা লেখেন- ‘শেষ কয়েকটা সপ্তাহ আমার এবং গোটা পরিবারের জন্য খুব কঠিন সময় ছিল। তবে যেমন কথাতেই আছে আরও কঠিন সৈনিকে পরিণত করতেই ভগবান আমাদের যুদ্ধে নামান। আজ আমার সন্তানদের জন্মদিনে আমি খুব আনন্দিত যে এই যুদ্ধে আমি জয়লাভ করতে পেরেছি এবং ওদের সেরা উপহার দিতে পেরেছি- আমার পরিবারের সুস্বাস্থ্য ও মঙ্গল’।

৬১ বছর বয়সী সঞ্জয় দত্ত বিয়ে করেছিলেন রিচা শর্মাকে। ১৯৯৬ সালে টিউমারে আক্রান্ত হয়ে মারা যান রিচা। সঞ্জয়-রিচার এক সন্তান, ত্রিশালা। দাদু-দিদিমার সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রে থাকে ত্রিশালা। এরপর ১৯৯৮ সালে রিহা পিল্লাইয়ের সঙ্গে বিয়ে হয় সঞ্জুর। দশ বছরের মাথায় রিহাকে ডিভোর্স দিয়ে মন্নতা দত্তকে বিয়ে করেন অভিনেতা। 

বন্ধ করুন