বাংলা নিউজ > বায়োস্কোপ > রাখির প্রচলন করেছিলেন রাখি সাওয়ান্ত! রিনির জবাবে হাঁ সাত্যকি,হাসির রোল নেটপাড়ায়
এ কী বলল রিনি! 
এ কী বলল রিনি! 

রাখির প্রচলন করেছিলেন রাখি সাওয়ান্ত! রিনির জবাবে হাঁ সাত্যকি,হাসির রোল নেটপাড়ায়

  • শিক্ষক দিবসের অনুষ্ঠানে মহাবিপত্তি! রিনির উত্তর শুনে মাথায় হাত সাত্যকির।

দর্শক মনে পাকা জায়গা করে নিয়েছে ‘এই পথ যদি না শেষ হয়’। চলতি সপ্তাহে সেরা দশের তালিকাতেও ঠাঁই হয়েছে উর্মি-সাত্যকির এই কাহিনির। মধ্যবিত্ত শ্বশুরবাড়িতে এসে কীভাবে মানিয়ে গুছিয়ে নিচ্ছে উর্মি, কেমনভাবে সাত্যকি ও তাঁর পরিবারের মন জয় করছে বড়লোক বাড়ির এই কন্যে তাই উঠে আসছে পর্দায়। পরিচালক-প্রযোজক স্বর্ণেন্দু সমাদ্দারের এই সিরিয়ালে উর্মির চরিত্রে অভিনয় করছেন অন্বেষা হাজরা (Anwesha Hazra) এবং সাত্যকির চরিত্রে অভিনয় করছেন ঋত্বিক মুখার্জী (Writwik Mukherjee)।

নিজের স্বামী সাত্যকির কাছে জীবনের নানান পাঠ শিখছে উর্মি। তাই শিক্ষক দিবসে সে সাত্যকিকে কিছু উপহার দেওয়ার প্ল্যানিং তাঁর। অন্যদিকে এই বিশেষ দিনে সাত্যকির অন্যান্য ছাত্ররাও তাকে শুভেচ্ছা জানাতে ভীড় জমায়। স্বাভাবিকভাবেই সেখানে হাজির রিনিও। সাত্যকির প্রেমে পাগল রিনি, সেকথা তো সকলেরই জানা। উর্মিকে জব্দ করবার প্ল্যান সারাক্ষণ তাঁর মাথায় ঘুরঘুর করে। পড়াশোনায় ‘ঘোড়ার ডিম’ রিনি, তবে নাচটা সে ভালোই পারে। শিক্ষক দিবসের অনুষ্ঠানেও ‘মেরে ঢোলনা’ গানে নেচে তাক লাগিয়ে দেয় সে, তবে ক্যুইজ খেলার আসরে রিনি (মিশমি দাস) এমন কাণ্ড ঘটাল যা দেখে হাঁ সকলেই। 

এদিন ছাত্রছাত্রী এবং বাড়ির সকলের মধ্যে ক্যুইজ খেলার আয়োজন করেছিল সাত্যকি। সাত্যকির প্রথম প্রশ্ন ছিল ‘নিউ মার্কেটের’ আগের নাম কি ছিল? উর্মি না জেনেই উত্তর দেয়, ‘এখন নিউ মার্কেট হলে আগে ছিল ওল্ড মার্কেট', এই ভুল উত্তর শুনে হেসে গড়িয়ে পড়ে সকলে, বউয়ের ভুল শুধরে দেয় সাত্যকি। রিনিও বেজায় হাসে, উর্মির এই ব্যর্থতা দেখে। কিন্তু সাত্যকির পরের প্রশ্নেই রিনি জব্দ৷

সাত্যকির দ্বিতীয় প্রশ্ন ছিল ‘বাংলায় রাখি উৎসবের প্রচলন কে করেছিলেন’? সবজান্তার মত ভান করে রিনি বলে ‘পেটে আসছে মুখে আসছে না'৷ ঠিক তখন ছোটকা রিনিকে চাপা স্বরে জানায় ‘রাখি সাওয়ান্ত’, আর সেই ফাঁদে পা দিয়ে ওমনি রিনিও বলে ওঠে ‘রাখি সাওয়ান্ত’৷ আর এই মজার দৃশ্য রীতিমতো ভাইরাল সোশ্যালে, নেটদুনিয়া ছেয়ে গিয়েছে মজার মিমে।

রবীন্দ্রনাথ ঠাকুরের বদলে রাখি সাওয়ান্তের নাম রাখি বন্ধনের সঙ্গে জুড়ে দেওয়ার মতো কারনামা রিনির পক্ষেই সম্ভব, বলছেন নেটিজেনরা। অনেকে আবার রিনিকে উপদেশ দিয়েছেন, সারাদিন উর্মির সংসার ভাঙার প্ল্যানিং না করে, পড়াশোনায় মন দিতে। 

 

বন্ধ করুন