বাংলা নিউজ > বায়োস্কোপ > Film Projection: বাংলা ছবির প্রযোজকদের জন্য সুখবর, কমল ছবি প্রদর্শনের খরচ, দর্শকের পকেটও কি বাঁচবে?

Film Projection: বাংলা ছবির প্রযোজকদের জন্য সুখবর, কমল ছবি প্রদর্শনের খরচ, দর্শকের পকেটও কি বাঁচবে?

সিনেমা প্রদর্শনের খরচ

জানা যাচ্ছে, নয়া চুক্তি অনুযায়ী, প্রথম ও দ্বিতীয় সপ্তাহে শোয়ের জন্য লাগবে ৩০০ টাকা। তৃতীয় সপ্তাহে লাগবে ১৫০ টাকা। তবে চতুর্থ সপ্তাহে বিনামূল্যেই ছবি প্রদর্শিত হবে। সোমবার SVF-এর তরফে এক প্রেস বিবৃতিতে একথা জানানো হয়েছে।

'বাংলা ছবির পাশে দাঁড়ান'। বহুদিন ধরেই টলিপাড়ায় বাংলা ছবিকে বাঁচাতে ইন্ডাস্ট্রির অনেকেই এই ট্রেন্ডে গলা মিলিয়েছেন। অনেক সময়ই অভিযোগ ওঠে বাংলা ছবির সঙ্গে অন্য ভাষার ছবি মুক্তি পেলে সেক্ষেত্রে অনেকসময়ই বাংলা ছবি ক্ষতিগ্রস্ত হয়। বাংলা ছবিকে কোণঠাসা হতে হয়। মুক্তির কিছুদিনের মধ্যে বাংলা ছবি হল থেকে গায়েব হয়ে যায়। এমনকি ভালো স্টারকাস্ট, চিত্রনাট্য সত্ত্বেও। 

তবে সম্প্রতি বাংলা ছবির ক্ষেত্রে প্রযোজকের খরচ কমতে চলেছে। সার্বিকভাবে কমতে চলেছে বাংলা ছবি প্রদর্শনের খরচ। আর সেটা অল্প হলেও কমবে। সেক্ষেত্রে সিনেমার টিকিটের খরচও কমবে বলে মনে করা হচ্ছে। এবিষয়ে ব্যারাকপুরের অতীন্দ্র সিনেমার কর্ণধার অচিন্ত্য সিংহ রায় বলেন, ২০০ টাকার টিকিটের দাম ৫০ টাকা কমিয়ে ১৫০ টাকা করা হচ্ছে। তবে নবীনা সিনেমার টিকিটের দাম কমছে না বলে জানিয়েছেন কর্ণধার নবীন চৌখানি। একই বক্তব্য প্রিয়া সিনেমার কর্ণধার অরিজিৎ দত্তের। 

সম্প্রতি ডিজিটাল প্রজেকশনের চার্জ এক তৃতীয়াংশ কমিয়েছিল UFO। সেই পথে হেঁটেছে SVF। তাঁদের কিউব প্রজেকশনের চার্জ কমানো হয়েছে। চার্জ কমিয়েছে EMWও। এবিষয়ে ইমপার সভাপতি পিয়া সেনগুপ্ত বলেন,  UFO, QUBE, EMW ফরম্যাটে ছবি প্রদর্শিত হয়।  UFO তাঁদের সঙ্গে আগেই চুক্তিবদ্ধ ছিল, কিউবের সঙ্গেও কথা চলছিল। তবে অ্যাক্টোপলিস মলে আগুন লাগার ঘটনায় পুরোটা পিছিয়ে যায়। ২৪ জুন সোমবার ওদের সঙ্গে চুক্তি স্বাক্ষর হয়েছে ইমপার। সেই চুক্তিতে EMW-ও সই করেছে। তাই এতে প্রযোজক, ডিস্ট্রিবিউটরদের সুবিধা হবে। 

জানা যাচ্ছে, নয়া চুক্তি অনুযায়ী, প্রথম ও দ্বিতীয় সপ্তাহে শোয়ের জন্য লাগবে ৩০০ টাকা। তৃতীয় সপ্তাহে লাগবে ১৫০ টাকা। তবে চতুর্থ সপ্তাহে বিনামূল্যেই ছবি প্রদর্শিত হবে। সোমবার SVF-এর তরফে এক প্রেস বিবৃতিতে একথা জানানো হয়েছে। ছবি প্রোজেকশনের ক্ষেত্রে বিশেষ মডেল চালু করা হয়েছে। শো প্রতি ভার্চুয়াল প্রিন্ট ফ্রি ও ডিজিটাল প্রিন্টের খরচ অনেকটাই কমবে। SVF-এর কথায় এর ফলে আরও বেশি করে ছবি মুক্তি পাবে। বাংলা ছবি, মুক্তির ক্ষেত্রে আর্থিক বাধার গণ্ডি পার করবে।

বায়োস্কোপ খবর

Latest News

হেড,স্মিথের আগুনে ব্যাটিংয়ের পর,বল হাতে বিধ্বংসী রাচিন,জয়ের ধারা বজায় ওয়াশিংটনের ঝাড়গ্রামে রামলালের দাদাগিরি! খাবারের খোঁজে গজরাজের তাণ্ডব দিঘায় সকাল থেকে প্রবল জলোচ্ছ্বাস, মোহনায় ডুবল মৎস্যজীবীদের ট্রলার, ভাঙল ভুটভুটি তোয়ালে পরে বাথটাবে বসে কার্তিক, বাথরুম থেকে ফাঁস ভিডিয়ো! কোভিডের কারণে কি ভারতীয়দের গড় আয়ু ২.৬ বছর করে কমে গিয়েছে? কী বলছে কেন্দ্র Sri Lanka Women বনাম Bangladesh Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? রবিতে ভারী বৃষ্টি ২ জেলায়, সোমে ৭টিতে, কদিন এরকম থাকবে বাংলায়? ঝড় হবে ৬০ কিমিতে আকাশ-ইশার বিয়েতে যেতে দেননি করিনা!ললিতাকে অনন্তের বিয়েতে যেতে ছুটি দেন রামচরণ মাতৃবিয়োগের পর কেমন করে আগলে রাখছেন নতুন বউ কৌশম্বিকে? জানালেন স্বামী আদৃত গরুর পিছনে ছুটলেন পুরপ্রধান, আলিপুরদুয়ারের রাস্তায় এমন দৃশ্য দেখে হতবাক মানুষজন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.