বাংলা নিউজ > বায়োস্কোপ > Ekta kapoor: অ্যাটেনডেন্স কম! একতা কাপুরের বেতন বাড়ল না বালাজি টেলিফিল্মসে
একতা কাপুর। 
একতা কাপুর। 

Ekta kapoor: অ্যাটেনডেন্স কম! একতা কাপুরের বেতন বাড়ল না বালাজি টেলিফিল্মসে

  • খবর সামনে আসতেই চমকে উঠেছে টিনসেল টাউন।

ভাবুন তো! নিজের তৈরি করা কোম্পানি, কিন্তু সেখানেই বেতন না বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হল। একতা কাপুর ও তাঁর মা শোভা কাপুরের বেতন আগামী অর্থবর্ষে বাড়ানো নিয়ে ভোটাভুটি হয় সংস্থার কর্মী ও শেয়ার হোল্ডারসদের মধ্যে। আর সেই ভোটাভুটিতেই একতার বিপক্ষে বেশি ভোট পড়েছে। আর সেই খবর সামনে আসতেই হামলে পড়েছে মিডিয়া। 

জানা গিয়েছে, চলতি অর্থবর্ষে ১০০ কোটি টাকার ওপর খরচ হয়েছে একতা কাপুরের বালাজি টেলিফিল্মসের। সূত্রের খবর, একতা ও শোভার বার্ষিক বেতন ২.৬৯ কোটি করার প্রস্তাব উঠেছিল। আর বেতন বৃদ্ধির প্রস্তাব পাশ করতে কাপুরদের পক্ষে ৭৫ শতাংশ ভোটের প্রয়োজন ছিল। কিন্তু, এক্ষেত্রে জুটেছে মাত্র ৫৬.৭৭ শতাংশ। তাঁদের বিপক্ষে ভোট পড়েছে ৫৫.৪৫ শতাংশ। শোনা যাচ্ছে, কাপুরদের ঘনিষ্ঠ অনেকেই নাকি সামিল হননি এই ভোটাভুটিতে। মানে তাঁরা ডুব দিয়েছিলেন ওইদিন। 

বর্তমানে, বালাজি টেলিফিল্মসের ২৪.৯ শতাংশ মালিকানা রয়েছে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের। তাঁরা ২০১৮ সালে ৪১৩ কোটিতে সেই শেয়ার কিনেছিলেন। সঙ্গে বালাজির শেয়ার আছে একাধিক সংস্থার হাতে। তাই আদৌ কতটা বাড়বে একতা ও শোভা কাপুরের বেতন তা যৌথভাবে সিদ্ধান্ত নিতেই ভোটাভুটি করার আয়োজন করা হয়েছিল।

বালাজি শেয়ারহোল্ডারদের একজন মিডিয়াকে দেওয়া এক বিবৃতিতে জানিয়েছে, ‘একতার উপস্থিতির হার খুবই খারাপ। বোর্ডের বৈঠকে গতবছর মাত্র ৫০ শতাংশ এবং বিগত তিন বছরে মাত্র ৭৫ শতাংশ উপস্থিত ছিলেন তিনি।’

প্রসঙ্গত, ১৯৯৪ সালে বালাজি টেলিফিল্মসের প্রতিষ্ঠা করেন অভিনেতা জিতেন্দ্র। তারপর থেকে সংস্থার দায়িত্ব সামলাচ্ছেন স্ত্রী শোভা ও মেয়ে একতা কাপুর। টেলিভিশনের দুনিয়ায় একের পর এক হিট সিরিয়াল দিয়েছে এই সমস্থা। ব্লকবাস্টার বলিউড সিনেমাও প্রযোজনা করেছে বালাজি টেলিফিল্মস। এখন তো তারা সফলভাবে পা রেখেছে ওটিটি-র দুনিয়াতেও।

বন্ধ করুন