ছেলে রেভির সঙ্গে একতা কাপুর।
ছেলে রেভির সঙ্গে একতা কাপুর।

মা হবেন ভেবে ডিম্বকোষ সংরক্ষণ করেছিলেন অনেক আগেই, কবুল একতার

  • জানি না কখনও বিয়ে করার কথা ভাবতাম কি না।ছত্রিশ বছর বয়সে নিজের ডিম্বকোষ সংরক্ষণ করেছিলাম। অনেক দিনের অজানা সুপ্ত ইচ্ছা ছিল।

ভবিষ্যতে মা হবেন পরিকল্পনা করে বেশ কয়েক বছর আগে নিজের ডিম্বকোষ সংরক্ষণ করেছিলেন বলে জানালেন ছবি নির্মাতা একতা কাপুর।

সম্প্রতি পিংকভিলা-কে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, ‘ছত্রিশ বছর বয়সে নিজের ডিম্বকোষ সংরক্ষণ করেছিলাম। অনেক দিনের অজানা সুপ্ত ইচ্ছা ছিল। জানি না সেটা ঠিক কী। জানি না কখনও বিয়ে করার কথা ভাবতাম কি না। যদি ভবিষ্যতে করি, তা হলে অনেক দেরি হয়ে যাবে। আবার বিয়ে কখনও না-ও করতে পারি, কারণ শুধুমাত্র মাতৃত্বের বাসনায় তা করার আমি পক্ষপাতী নই। চিরকালই আমি কোনও ব্যাপারে আপস করিনি, তাই বিয়েতে রাজি হতাম বলে মনে হয় না।’

একতা জানিয়েছেন, শেষ পর্যন্ত তাঁর বাবা-মা মেনে নিয়েছিলেন যে, মেয়ে কোনও দিন বিয়ে করবে না। তখনই তাঁর মা সন্তানধারণের কথা বলেছিলেন বলে জানিয়েছেন একতা, তবে সে প্রস্তাবে তিনি রাজি হননি। তিনি বলেছিলেন, তার জন্য সারোগেসির সাহায্য নেবেন এবং তা সঠিক সময় এলেই।

একতা বলেন, ‘তারপর একদিন এল যখন ভাই (তুষার কাপুর) জানালেন যে তিনি সিঙ্গল ড্যাড হতে চান। বিস্ময়ে বাকরুদ্ধ হয়ে গিয়েছিলেন বাবা-মা।’

একতা জানিয়েছেন, ভাইকে এমন সাহসী পদক্ষেপ করতে দেখে তাঁরও মাতৃত্বের সিদ্ধান্ত নেওয়ার মনোবল গড়ে ওঠে। বাচ্চারা (তাঁর ছেলে রেভি ও তুষারের সন্তান লক্ষ্য) তাঁদের বাবা-মা জীতেন্দ্র ও শোভা কাপুরেরও জীবনে আমূল পরিবর্তন এনে দিয়েছে বলে জানিয়েছেন একতা কাপুর।

গত ২০১৯ সালের জানুয়ারি মাসে জন্মগ্রহণ করে একতার ছেলে রেভি। কিছু দিন আগে তার প্রথম জন্মদিন পাল করা হয়েছে মহা সমারোহে। অনুষ্ঠানে নিমন্ত্রিতদের মধ্যে ছিলেন বলিউড ও টেলি জগতের স্বনামধন্যরা। রেভির ছবি সোশ্যাল মিডিয়া পোস্ট করে তার চুলের স্টাইলকে কটাক্ষ করে ট্রোল করেছেন একতা নিজেই।

বন্ধ করুন