একতার বিরাট সিদ্ধান্ত! (ছবি-ইনস্টাগ্রাম)
একতার বিরাট সিদ্ধান্ত! (ছবি-ইনস্টাগ্রাম)

টেলিভিশন ইন্ডাস্ট্রিকে বাঁচাতে ২.৫ কোটি টাকার বেতন নেবেন না একতা কাপুর !

  • লকডাউনে কাজ বন্ধ। একতা কাপুরের মালিকানাধীন বালাজি টেলিফিল্মসের কর্মীরা যাতে কোনওরকম আর্থিক সমস্যায় না পড়েন, তাই আড়াই কোটি টাকার বেতন গ্রহণ করবেন না একতা।

করোনাভাইরাসের জেরে বিরাট ক্ষতির মুখে টেলিভিশন ইন্ডাস্ট্রি। ১৯ মার্চ থেকে বন্ধ রয়েছে শ্যুটিং। মোটা অঙ্কের আর্থিক ক্ষতির মুখে প্রযোজকরা। সেই তালিকায় রয়েছেন বালাজি টেলিফিল্মসের কর্ণধার একতা কাপুরও। এর মাঝেই শুক্রবার বড় ঘোষণা করলেন জিতেন্দ্র কন্যা। করোনার জেরে আগামী একবছর বালাজি টেলিফিল্মস থেকে নিজের প্রাপ্য বেতন নেবেন না একতা। সেই বেতনের পরিমাণ ২.৫ কোটি টাকা। বালাজি টেলিফিল্মসের সঙ্গে যুক্ত দিন মজুর অর্থাত্ যাঁরা শ্যুটিং সেটে দৈনিক কাজের ভিত্তিতে টাকা পায় এবং ফ্রিলান্সার হিসাবে কাজ করে তাঁদের যাতে কোনরকম অসুবিধার মধ্যে না পড়তে হয় সেই কারণেই এই সিদ্ধান্ত একতার। ইনস্টাগ্রামে নিজের এই সিদ্ধান্তের কথা শুক্রবার জানান একতা।



তিনি লেখেন, করোনা সংকটের ফলাফল বিরাট, অভাবনীয় এবং দীর্ঘ-মেয়াদী। আমাদের সকলকে সেই কাজ করতে হবে যা আমাদের আশেপাশের মানুষগুলোর থেকে বোঝা কিছুটা হালকা করবে। আমার প্রথম এবং সর্বপ্রধান দায়িত্ব হল বালাজি টেলিফিল্মসের সঙ্গে যুক্ত সকল দিন মজুর এবং ফ্রিলান্সারদের খেয়াল রাখা। কারণ করোনার জেরে সবচেয়ে বেশি ক্ষতির মুখে তাঁরা, কারণ অনির্দিষ্টকালের জন্য শ্যুটিং বন্ধ রয়েছে। সেই কারণেই আমি সিদ্ধান্ত নিয়েছে আগামী এক বছর আমি বালাজি টেলিফিল্মস থেকে আমি আমার বেতনের ২.৫ কোটি টাকা নেব না, যাতে আমার সহকর্মীদের এই দুর্দিনে কোনওরকম পে-কাটের মুখোমুখি হতে হয়। এই অবস্থায় একটাই পথ-একসঙ্গে থাকুন। সুস্থ থাকুন,সুরক্ষিত থাকুন’।

একতার এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন শেবান আজিম,রশনি চোপড়া, সায়ন্তনি ঘোষ, রোহিত রায়ের মতো টেলিভিশন তারকারা।


বন্ধ করুন