বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘ডুব’-এর পর 'বিলডাকিনী'তে থাকার প্রস্তাবে রাজি, ফের বাংলাদেশ পাড়ি দিচ্ছেন পার্নো
পার্নো মিত্র। (ছবি সৌজন্যে - টুইটার)
পার্নো মিত্র। (ছবি সৌজন্যে - টুইটার)

‘ডুব’-এর পর 'বিলডাকিনী'তে থাকার প্রস্তাবে রাজি, ফের বাংলাদেশ পাড়ি দিচ্ছেন পার্নো

  • ফের বাংলাদেশের ছবিতে অন্যতম মুখ্যভূমিকায় দেখা যাবে পার্নো মিত্র-কে।ছবিতে তাঁর বিপরীতে দেখা যাবে ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা মোশারফ করিম-কে।

ফের বাংলাদেশের ছবিতে অন্যতম মুখ্যভূমিকায় দেখা যাবে পার্নো মিত্র-কে। ছবির নাম 'বিলডাকিনী'।ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা অভিনেতা মোশারফ করিম থাকবেন পার্নোর বিপরীতে। ছবি পরিচালনার দায়িত্বে রয়েছেন বাংলাদেশের খ্যাতনামা পরিচালক ফজলুল কবীর তুহিন। পরিচালক জানিয়েছেন মূলত নারীশক্তি এবং নারীশক্তির উত্থান নিয়েই এই ছবি। মাতৃত্বের স্বাধীনতার গল্প। পার্নোর বিপরীতে যে অভিনেতা মোশারফ করিম-কে দেখা যাবে সেকথা জানালেন পরিচালক স্বয়ং।

ওপর এবং এপার বাংলার আরও অভিনেত্রী থাকতে পার্নো কেন? পরিচালকের দাবি, চিত্রনাট্যে গ্রামের মেয়ের যে চরিত্রের বর্ণনা রয়েছে তাঁর জন্য একেবারে উপযুক্ত পার্নো। তাঁর দাবি, চিত্রনাট্য লেখার প্রথম থেকেই পার্নোর কথাই নাকি তাঁর ভাবনায় ছিল। একটি উপন্যাসকে ভিত করেই তৈরি হবে 'বিলডাকিনী'। এখনও পর্যন্ত খবর, আগামী ডিসেম্বরেই বাংলাদেশের রাজশাহী অঞ্চলে একটি গ্রামেই হবে এই ছবির শ্যুটিং। সবকিছু ঠিকঠাক থাকলে ২০২২-এর এপ্রিলেই মুক্তি পাবে 'বিলডাকিনী'।

মোশারফ করিম। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)
মোশারফ করিম। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)

প্রসঙ্গত, ২০১৬ সালে বাংলাদেশের 'ডুব' ছবির শ্যুটিং সেরেছিলেন পার্নো। ঢাকায় 'ডুব' ছবির শুটিং করেছিলেন পার্নো। সে ছবিতে ছিলেন ইরফান খানও। এপার বাংলার ছবি সমালোচকদের কাছেও ওই ছবি দারুণভাবে সমাদৃত হলেও দানা বেঁধেছিল বিতর্ক। বাংলাদেশের দর্শকের বিরাট এক অংশের অভিযোগ ছিল, 'ডুব' নাকি জনপ্রিয় সাহিত্যিক হুমায়ূন আহমেদের জীবনকে কেন্দ্র করে তৈরি।

'ডুব' এর পর ফের একবার বাংলাদেশের ছবিতে সুযোগ। এই প্রসঙ্গে পার্নো জানান যে ছবির চিত্রনাট্য একবার পড়েই তাঁর বেশ মনে ধরেছিল। এরপর যখন শুনলেন এই ছবিতে তাঁর বিপরীতে থাকছেন মোশারফ করিম-এর মতো দক্ষ ও জনপ্রিয় অভিনেতা তখন বেশ খুশিই হয়েছিলেন তিনি। অভিনেত্রীর কথাতেই জানা গেল ইতিমধ্যেই মোশারফ করিম-এর সঙ্গে ওঁর সঙ্গে ভিডিয়ো কলে কথা হয়েছে।

বন্ধ করুন