বাংলা নিউজ > বায়োস্কোপ > অপর্ণা সেনের উদ্যোগে শ্রীজাতর বাড়িতেই তৈরি হল ‘আরশিনগর’, বসল চাঁদের হাট

অপর্ণা সেনের উদ্যোগে শ্রীজাতর বাড়িতেই তৈরি হল ‘আরশিনগর’, বসল চাঁদের হাট

  • শ্রীজাতর কথায়, 'সব মিলিয়ে একটা হৈ হৈ বকেয়াই ছিল'। তাই শীতের সন্ধ্যায় কবির বাড়ি আড্ডা দিতে দিব্যি হাজির অপর্ণা সেন আর কল্যাণ রায়। তারপর একে একে কৌশিক, বিরসা, বিদীপ্তা, পরম আর অনিন্দ্য। আড্ডার নাম দেওয়া হয়েছে 'আরশি নগর'।
শীতের সন্ধ্যায় কবি শ্রীজাতর বাড়িতে বসল আড্ডা। সন্ধ্যের শুরুতেই হাজির হয়েছিলেন অপর্ণা সেন এবং কল্যাণ রায়। সঙ্গে কৌশিক সেন। আড্ডায় যোগ দিয়েছিলেন শ্রীজাতর স্ত্রী দূর্বা বন্দ্যোপাধ্যায় এবং কবির মা। (ছবি সৌজন্যে - ফেসবুক)
1/8শীতের সন্ধ্যায় কবি শ্রীজাতর বাড়িতে বসল আড্ডা। সন্ধ্যের শুরুতেই হাজির হয়েছিলেন অপর্ণা সেন এবং কল্যাণ রায়। সঙ্গে কৌশিক সেন। আড্ডায় যোগ দিয়েছিলেন শ্রীজাতর স্ত্রী দূর্বা বন্দ্যোপাধ্যায় এবং কবির মা। (ছবি সৌজন্যে - ফেসবুক)
এই আড্ডার নাম দেওয়া হয়েছিল 'আরশি নগর'। নাম দিয়েছেন শ্রীজাতই। যদিও আড্ডাটি অনুষ্ঠিত করার পরিকল্পনা প্রথম থেকেই নিজে হাতে সাজিয়েছিলেন অপর্ণা সেন। সেকথাও অকপটে স্বীকার করেছেন 'আরশিনগর'-এর হোস্ট স্বয়ং!
2/8এই আড্ডার নাম দেওয়া হয়েছিল 'আরশি নগর'। নাম দিয়েছেন শ্রীজাতই। যদিও আড্ডাটি অনুষ্ঠিত করার পরিকল্পনা প্রথম থেকেই নিজে হাতে সাজিয়েছিলেন অপর্ণা সেন। সেকথাও অকপটে স্বীকার করেছেন 'আরশিনগর'-এর হোস্ট স্বয়ং!
হাসির তোড়, হুল্লোড়ের আওয়াজ পার করে রাত ঘন হলো গানবাজনায়। শ্রীজাতর কথায়, 'পরমের হাতে ঝামরে ওঠা গিটার, অনিন্দ্য, বিদীপ্তা আর পরমের উদাত্ত গানের সঙ্গে গলা মিলিয়ে বন্ধুদের কোরাসে ঝলমল করে উঠল ছোট্ট বৈঠকখানা'।
3/8হাসির তোড়, হুল্লোড়ের আওয়াজ পার করে রাত ঘন হলো গানবাজনায়। শ্রীজাতর কথায়, 'পরমের হাতে ঝামরে ওঠা গিটার, অনিন্দ্য, বিদীপ্তা আর পরমের উদাত্ত গানের সঙ্গে গলা মিলিয়ে বন্ধুদের কোরাসে ঝলমল করে উঠল ছোট্ট বৈঠকখানা'।
আড্ডা’র মাঝেই সবার শত বারণ টপকে সটান রান্নাঘরে ঢুকে গেলেন 'রিনা’দি'। নিজের পছন্দমতো কায়দায় সবার জন্য স্পেশ্যাল সসেজ আইটেম তৈরি করবেন ব’লে। পাশে দাঁড়িয়ে তখন সেসবের সাক্ষী থাকলেন পরিচালক বিরসা দাশগুপ্ত।
4/8আড্ডা’র মাঝেই সবার শত বারণ টপকে সটান রান্নাঘরে ঢুকে গেলেন 'রিনা’দি'। নিজের পছন্দমতো কায়দায় সবার জন্য স্পেশ্যাল সসেজ আইটেম তৈরি করবেন ব’লে। পাশে দাঁড়িয়ে তখন সেসবের সাক্ষী থাকলেন পরিচালক বিরসা দাশগুপ্ত।
কল্যাণ রায়ের সঙ্গে হাসি- গল্পে মশগুল কবি-পত্নী দূর্বা। গুটি গুটি পায়ে পিছনে হাজির হয়েছিলেন শ্রীজাত নিজেও।
5/8কল্যাণ রায়ের সঙ্গে হাসি- গল্পে মশগুল কবি-পত্নী দূর্বা। গুটি গুটি পায়ে পিছনে হাজির হয়েছিলেন শ্রীজাত নিজেও।
আড্ডার মাঝে আপনমনে দুই বান্ধবী। বিদীপ্তা ও দূর্বা।
6/8আড্ডার মাঝে আপনমনে দুই বান্ধবী। বিদীপ্তা ও দূর্বা।
বিরসা দাশগুপ্তর সঙ্গে এক ফ্রেমে হাজির অনিন্দ্য চট্টোপাধ্যায়। মুখ বাড়ালেন কবি-পত্নী দূর্বা। আর সেলফি তুললেন শ্রীজাত স্বয়ং।
7/8বিরসা দাশগুপ্তর সঙ্গে এক ফ্রেমে হাজির অনিন্দ্য চট্টোপাধ্যায়। মুখ বাড়ালেন কবি-পত্নী দূর্বা। আর সেলফি তুললেন শ্রীজাত স্বয়ং।
দেদার আড্ডা আর যৎসামান্য পানভোজনের শেষে রাত যখন প্রায় ভোর, যার যার বাড়ি ফিরে যাওয়ার আগে এক ফ্রেমে ধরা পড়ল চাঁদের হাট-এর ঝলক!
8/8দেদার আড্ডা আর যৎসামান্য পানভোজনের শেষে রাত যখন প্রায় ভোর, যার যার বাড়ি ফিরে যাওয়ার আগে এক ফ্রেমে ধরা পড়ল চাঁদের হাট-এর ঝলক!
অন্য গ্যালারিগুলি