বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘সুপারম্যান’এর সঙ্গ দেবেন ঈশানি, বাস্তব জীবনে নায়িকার লড়াইটা জানেন?
ঈশানি ঘোষ
ঈশানি ঘোষ

‘সুপারম্যান’এর সঙ্গ দেবেন ঈশানি, বাস্তব জীবনে নায়িকার লড়াইটা জানেন?

  • 'জিও জামাই' সিনেমার মাধ্যমে টলিউডে নায়িকা হিসেবে ডেবিউ করেছিলেন অভিনেত্রী ঈশানি। সাউথ ইন্ডাস্ট্রিতে করেছেন জমিয়ে কাজ। আসছে বনি সেনগুপ্তর সঙ্গে নায়িকার আসন্ন ছবি ‘সুপারম্যান’..

কথায় আছে, ইচ্ছে শক্তির দ্বারা নাকি পাহাড়ও জয় করা সম্ভব। এই কথাটা অবশ্য সবথেকে বেশি খাটে অভিনেত্রী ঈশানি ঘোষের ক্ষেত্রে। ছোট থেকে চোখে স্বপ্ন ছিল অভিনেত্রী হওয়ার। টিভি দেখে অনুকরণ করে খুদে বয়সেই অভিনয় করার চেষ্টা করতেন। বাড়িতে জানিয়েছিলেন নিজের স্বপ্নের কথা। কিন্তু কৃষ্ণনগরের প্রত্যন্ত গ্রামের মেয়ের সেই স্বপ্নে, প্রথম থেকেই পরিরের একটু আপত্তি ছিল। 

তবে দমে যাওয়ার মেয়ে মোটেই নন তিনি। নাচ করতে প্রচণ্ড ভালোবাসতেন। খুব ছোট বয়স থেকে নাচ শিখেছেন। স্বপ্নকে একটু একটু করে মনের মধ্যে লালন করেছিলেন। এরপরই কৃষ্ণনগর থেকে পরিবারের সঙ্গে কলকাতায় বসবাস শুরু নায়িকার। গুটি গুটি পায়ে অভিনয় জগতে পথচলা শুরু। বছর শেষে ঘোষণা হয়েছে অভিনেত্রীর আসন্ন সিনেমা ‘সুপারম্যান’এর। ছবিতে বনি সেনগুপ্তর বিপরীতে হয়েছেন ঈশানি। 

প্রায় দু'বছর সাউথ ইন্ডাস্ট্রিতে কাজ করার পর টলিউডে কামব্যাক করছেন অভিনেত্রী। পার্টি নয়, বরং নতুন বছরটা পরিবারের সঙ্গেই সময় কাটিয়েছেন তিনি। ফোনের ওপার থেকে হিন্দুস্তান টাইমস বাংলাকে ঈশানি জানিয়েছেন, ‘নতুন বছরটা খুবই ভালো কেটেছে। তার সঙ্গে নতুন ছবির ঘোষণা হয়েছে, তাই উচ্ছ্বাসটা আরও একটু বেশি। অনেকদিন বাদে বাংলায় ফিরেছি, নতুন কাজ, মাঝে সাউথে ছিলাম তাই আরও ভালো লাগছে। কর্মসূত্রে এতদিন বাইরে ছিলাম, তাই এই নতুন বছরটা পরিবাররে সঙ্গেই কাটিয়েছি’।

ঈশানি ঘোষ
ঈশানি ঘোষ

নিউ ইয়ার রেজিলিউশনে অভিনেত্রী জানিয়েছেন, নিজের টার্গেটে আরও ভালো করে এগিয়ে যেতে চান তিনি। আরও ভালো করে কাজ করতে চান। অভিনেতা বনি সেনগুপ্তর সঙ্গে আসন্ন সিনেমা ‘সুপারম্যান’। সেখানে ঈশানিকে তাঁর চরিত্র সম্পর্কে প্রশ্ন করা হলে, অভিনেত্রী বলেন, ‘গ্রামের খুব সাধারণ মেয়ের চরিত্র। জীবনের এক টার্নিং পয়েন্টে সাধারণ থেকে তাঁর আসাধারণ হয়ে ওঠার গল্প। সমাজের কিছু মানুষ রয়েছে, যাঁদের কাজের মধ্যে দিয়ে আমরা সুপারম্যান বানাই। আমার সহ-অভিনেতা বনি সে এই ছবির সুপারম্যান। আমার চরিত্রের মাধ্যমেও সে ইন্সপায়ার হবে এবং বিভিন্ন কাজের মাধ্যে একটা জায়গায় পৌঁছোবে। সকলকে অনুপ্রেরণা যোগাবে'। ছবির চরিত্র নিয়ে আপাতত মুখ খুলতে নারাজ নায়িকা।

বনির সঙ্গে জুটিতে ঈশানি! গুরুত্বপূর্ণ চরিত্রে দর্শনা, আসন্ন সিনেমা ‘সুপারম্যান’
বনির সঙ্গে জুটিতে ঈশানি! গুরুত্বপূর্ণ চরিত্রে দর্শনা, আসন্ন সিনেমা ‘সুপারম্যান’

প্রায় দু'বছর পর বাংলা ছবিতে কামব্যাক ঈশানির, বাংলায় কাজ করা নিয়ে দারুণ উচ্ছ্বসিক তিনি। জানিয়েছে, ‘বাংলা আমার মাতৃভাষা। অবশ্যই অন্যরকমের উচ্ছ্বাস। আমার প্রথম সিনেমা 'জিও জামাই' শেষ হতে না হতেই সাউথ ইন্ডাস্ট্রিতে কাজ করার সুযোগ পাই। বেশ দু'বছর কাজ করি। আবার এখানে কামব্যাক, আমি সবসময়ই চাই বাংলাতে কাজ করতে। বাংলা ভাষার মাহাত্ম অবশ্য প্রথমে আমার কাছে, তারপর সাউথ এবং অন্যান্য ভাষা'।

অভিনয়ে আসার জার্নি সম্পর্কে বলতে গিয়ে ঈশানি জানিয়েছেন, পরিবারের দূর-দূরান্তে এই প্রফেশনে কেউ নেই। পরিবাররে সঙ্গে প্রচুর রাগ-অভিমান, লড়াই করে নাচ শেখা এবং এই জার্নিতে আসা। নায়িকার কথায়, ‘প্রথমে খুব ছোট চরিত্র দিয়ে অভিনয় শুরু করি। নাম 'অটো নং ৯৬৯৬'। খুব ছোট চরিত্রে জন্য অডিশন দিয়ে পেয়েছিলাম। সেখান থেকে আমার শুরু হয়। আরফিন শুভর সঙ্গে ‘নিয়তি’ বলে একটি বাংলাদেশের ছবিতেও কাজ করেছি। সেখানে সেকেন্ড লিড হিসেবে কাজ করেছিলাম। এরপর হিরণদা (হিরণ চট্টোপাধ্যায়)এর বিপরীতে ‘জিও জামাই’তে লিড অভিনেত্রী হিসেবে কাজ করি। সেই ছবির পর দক্ষিণী ইন্ডাস্ট্রি থেকে ডাক পাই। দক্ষিণের ছবিতে মেগা এবং সিনেমাতেও অভিনয় করেছি। এরপরই এখন ‘সুুপারম্যান’ আসছে'।

 

বন্ধ করুন