বাংলা নিউজ > বায়োস্কোপ > Exclusive Rupkotha: তাঁকে বাংলা শিখিয়েছেন, ‘মা’এর সেটে কলকাতার এই রূপকথা-কেই বড় পছন্দ কাজলের, কী বলছেন ছোট্ট এই মেয়েটি?

Exclusive Rupkotha: তাঁকে বাংলা শিখিয়েছেন, ‘মা’এর সেটে কলকাতার এই রূপকথা-কেই বড় পছন্দ কাজলের, কী বলছেন ছোট্ট এই মেয়েটি?

কাজলের সঙ্গে রূপকথা

কাজলের সঙ্গে অভিনয় করছেন কলকাতার ছোট্ট রূপকথা। যিনি বর্তমানে দশম শ্রেণির ছাত্রী। ছবির শ্যুটিংয়ে প্রায় ৩ মাস মুম্বইয়ে ছিলেন তিনি। কলকাতায় ফিরে Hindustan Times Bangla-র সঙ্গে কথা বললেন রূপকথা।

অপর্ণা সেন পরিচালিত 'ঘরে বাইরে আজ'র ছোট্ট ‘বিমলা’কে মনে আছে? সেই চরিত্রেই অভিনয় করেছিলেন রূপকথা চক্রবর্তী। পরবর্তী সময়ে রাজ চক্রবর্তী পরিচালিত 'আবার প্রলয়' ওয়েব সিরিজেও দেখা গিয়েছিল রূপকথাকে। এবার সেই রূপকথা উড়ে গিয়েছেন মুম্বই। টলিউড থেকে বলিউড যাত্রা। ছোট্ট রূপকথা চক্রবর্তী এবার কাজ করছেন অজয় দেবগনের প্রযোজনা সংস্থার 'মা' ছবিতে।

হ্যাঁ ঠিকই ধরেছেন। যে ছবির শ্যুটিংয়ে কলকাতা সহ এরাজ্যের বর্ধমান-বীরভূম সংলগ্ন বেশকিছু এলাকায় শ্যুটিং করেছেন কাজল। সেই ছবিতেই অভিনয় করেছেন কলকাতার ছোট্ট রূপকথা। কাজলের সঙ্গে গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে তাঁকে। যিনি এখন বর্তমানে দশম শ্রেণির ছাত্রী। ছবির শ্যুটিংয়ে প্রায় ৩ মাস মুম্বইয়ে ছিলেন তিনি। কলকাতায় ফিরে Hindustan Times Bangla-র সঙ্গে কথা বললেন রূপকথা।

'ঘরে বাইরে আজ-এ ছোট্ট' 'বিমলা'-র চরিত্রে
'ঘরে বাইরে আজ-এ ছোট্ট' 'বিমলা'-র চরিত্রে

'মা'-তে শ্য়ুটিংয়ের অভিজ্ঞতা কেমন?

রূপকথা চক্রবর্তী: খুবই ভালো কেটেছে। শুধু মুম্বই নয়, বোলপুর, বর্ধমানেও যখন শ্যুটিং হয়েছিল, তখনও আমরা বেশ মজা করে কাজটা করেছি। ডিরেক্টরও (বিশাল পুরিয়া) অনেক কিছু শিখিয়েছেন।

কীভাবে ‘মা’ ছবিতে কাজের সুযোগ এসেছিল?

রূপকথা চক্রবর্তী: আসলে একটা কাস্টিং এজেন্সির মাধ্যমে সুযোগটা এসেছিল। তারপর আমি অডিশন দিয়েছিলাম।

কাজলের সঙ্গে কাজ করতে কেমন লাগলো?

রূপকথা চক্রবর্তী: ম্যামের সঙ্গে তো খুবই গল্প হয়। খুব মজা করেন উনি। কাজল ম্যাম আমার কাছ থেকে সবসময় বাংলা শিখতে চান। আমার নামটা ওঁর খুব পছন্দ। বিশেষ করে আমার চক্রবর্তী পদবীটা ওঁর খুব ভালো লাগে বলে জানিয়েছেন।’

কাজল ও পরিচালক বিশাল পুরিয়ার সঙ্গে রূপকথা চক্রবর্তী
কাজল ও পরিচালক বিশাল পুরিয়ার সঙ্গে রূপকথা চক্রবর্তী

কাজলকে কী কী বাংলা শেখালেন?

রূপকথা চক্রবর্তী: ছবিতে বাংলা ডায়ালগ আছে। তাই ম্যামের আলাদা বাংলা কোচ আছেন। তবে তারপরেও শ্যুটিংয়ের সময় যা কিছু ওঁর প্রশ্ন থাকত উনি আমায় জিগ্গেস করতেন। যেমন কেমন আছেন? কী করছেন? এইরকম নানান ছোট ছোট বিষয়, যাা ওনার মনে হত, উনি আমায় সেটা কীভাবে উচ্চারণ হয়, বাংলায় এটাকে কীভাবে বলে উনি জিগ্গেস করতেন। কাজল ম্যাম বলতেন, ‘এটা আমায় একটু বাংলায় বলে দে তো কীভাবে বলতে হয়?’ উনি আসলে বাংলা জানেন না। বলতে পারেন না। তবে সব বংলা বুঝতে পারেন।

কাজল ম্যাম খুবই আদর করতেন। কোনও ভুল করলে, যখন পরিচালকের কাছে বকা খেতাম, তখন বলতেন, ‘মন খারাপ করিস না’। কোনও দিন আমি সেটে না গেলে জিগ্গেস করতেন, রূপকথা চক্রবর্তী কোথায়? ওকে ডাকো। আমাকে উনি খুবই ভালোবাসতেন। গল্প করতেন। অনেক ছবি তুলেছি।

কলকাতা থেকে মুম্বই যাত্রা রূপকথার
কলকাতা থেকে মুম্বই যাত্রা রূপকথার

আপনি নাকি দুর্ঘটনার মুখে পড়েছিলেন শ্যুটিংয়ের সময়?

রূপকথা চক্রবর্তী: হ্যাঁ। ছবিতে অনেক অ্যাকশন দৃশ্য আছে। সেই অ্যাকশন দৃশ্যের শ্যুটিংয়ের সময় আমার একটা অ্যাক্সিডেন্ট হয়েছিল। সেটা হয়েছিল ভুলবশত। আসলে রাত হয়েছিল বলে আমারও ঘুম পেয়ে গিয়েছিল। আমি ঠিক মনে রাখতে পারিনি, অ্যাকশন দৃশ্যের সময় গাড়ির উপর পড়ে আমার থুতনিটা কেটে যায়। রক্ত বের হচ্ছিল। তারপর ডাক্তার এলেন, মাকেও ডাকা হয়েছিল। তখনই প্যাকআপ করে দেওয়া হয়। তবে আমার যাতে মনে কষ্ট না হয়, আমি যাতে কান্নাকাটি না করি ওরা তখন পার্টি দিয়েছিল। সেখানে ডিরেক্টর, প্রোডাকশন টিমের সদস্যরা সকলেই ছিলেন। কাজল ম্যাম অবশ্য ছিলেন না। অজয় দেবগন স্যার ফোন করে খবর নিয়েছেন।

ঠিক কোন চরিত্রে অভিনয় করছেন?

রূপকথা চক্রবর্তী: ভূতের চরিত্রে। তবে ছবির বিষয় নিয়ে বেশিকিছু বলতে পারব না, বারণ আছে।

ছবি কবে মুক্তি পাচ্ছে? আর কী কাজ করছেন?

রূপকথা চক্রবর্তী: এই ছবিটা মুক্তি পাবে কালীপুজোর আগে বা পড়ে। ততদিন পর্যন্ত আমার সঙ্গে চুক্তি আছে প্রযোজনা সংস্থা। আপাতত আর কোনও কাজ করতে পারব না। তারপর আবার করব।

 

 

 

বায়োস্কোপ খবর

Latest News

USA বনাম West Indies ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? একনজরে ২২ জুন ২০২৪ রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা! ২২ জুনের রাশিফল দেখে নিন ছাংতে আসছেন না মোহনবাগানে! জোড়া ‘অস্ত্রে’ আপুইয়াকে ছিনিয়ে নিয়েছে মুম্বইয়ের থেকে ১-৩ লজ্জার হার, আশা কার্যত শেষ পোল্যান্ডের, শেষ ১৬-র আশা বাঁচিয়ে রাখল অস্ট্রিয়া শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের পুলকার, স্কুলবাস নিয়ে চিন্তার দিন শেষ, বাংলায় বিরাট নির্দেশিকা জারি করল সরকার শেফ থেকে মেকআপ আর্টিস্ট, তারকাদের অনর্থক চাহিদা নিয়ে সরব অনুরাগ বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র বিয়ের ১মাস, শাঁখা খুলে, সিঁদুর মুছে ছবি দিলেন! কী মুছে ফেলার কথা বলছেন কৌশাম্বি?

T20 WC 2024

শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.