বাংলা নিউজ > বায়োস্কোপ > Paayel Sarkar : রাজনীতি থেকে সরলেন কেন, কাজ পেতে সমস্যা? সোজাসাপ্টা পায়েল…

Paayel Sarkar : রাজনীতি থেকে সরলেন কেন, কাজ পেতে সমস্যা? সোজাসাপ্টা পায়েল…

পায়েল সরকার

‘সেসময় কঙ্কাবতী প্রথম মহিলা গ্র্যাজুয়েট যিনি অভিনয়ে এসেছিলেন। তখন শিক্ষিত মহিলারা অভিনয়ে বিশেষ আসতেন না। কঙ্কাবতী ভীষণ ভালো গানও গাইতেন। যিনি কিনা রবীন্দ্রনাথকে গান শুনিয়েছিলেন। যেটা শুনে রবীন্দ্রনাথ নিজে গানের তালিম দেন। কঙ্কাবতীর সঙ্গে শিশির ভাদুড়ির আলাপ হয়, তিনি তাঁর নাটকের দলে যোগ দেন।’

একসময় 'উনিশ-কুড়ি'র প্রচ্ছদের মডেল হয়ে কাজ শুরু করেছিলেন, পরবর্তী সময় তিনি বাংলা ছবির জনপ্রিয় নায়িকা। রাজ চক্রবর্তী, রাজা চন্দ, অরিন্দম শীল, বিরসা দাশগুপ্ত থেকে রবি কিনাগী, অভিজিৎ গুহ সহ বহু পরিচালকের সঙ্গে কাজ করেছেন পায়েল সরকার। আবার অনুরাগ বসুর পরিচালনায় হিন্দি ধারাবাহিকেও দেখা গিয়েছে তাঁকে। ২০২১-এ বিধানসভা নির্বাচনের ঠিক আগে রাজনীতিতেও যোগ দেন, ভোটে লড়েন আবার রাজনীতি থেকে সরেও দাঁড়ান। খুব শীঘ্রই 'ভোরের আলো' এবং শিশির ভাদুড়ির বায়োপিক 'বড়বাবু' ছবিতে দেখা যাবে পায়েলকে। ছবি, রাজনীতি সবকিছু নিয়েই হিন্দুস্তান টাইমস বাংলার সঙ্গে কথা বললেন পায়েল সরকার।

'ভোরের আলো'-তে একজন প্যারালাইজড যুবতীর চরিত্রে। চরিত্রটা কতটা কঠিন?

পায়েল : কঠিন বলতে যেহেতু এখানে যেহেতু আমার একদিকটা প্যারালাইজড তাই ফিজিক্যালি চরিত্রটিতে আমার খুব বেশি কিছু করার নেই। সবটাই এক্সপ্রেশনে ফুটিয়ে তুলতে হবে। এটার জন্য আমি খুববেশি আলাদা করে যে প্রিপারেশন নিচ্ছি তা না, তবে চিত্রনাট্য পড়ছি, পরিচালক ঠিক কী চাইছেন, সেটা বুঝে নিচ্ছি, কিছু জিনিসের কনটিনিউটি বজায় রাখার বিষয়টি খেয়াল রাখতে হবে।

এখানে আপনি আর সোমরাজ জুটি?

পায়েল : হ্যাঁ, আমার চরিত্রের নাম রূপসা, আর সোমরাজ হল অজয়। ছোটবেলায় একটি দুর্ঘটনার পর রূপসা প্যারালাইজড। ওঁর বাবা মারা গিয়েছেন, ওঁর খেয়াল রাখে অজয়। ওরা একে অপরকে বিয়ে করার প্রতিশ্রুতি দিয়েছে।

<p>'ভোরের আলো'-তে পায়েল</p>

'ভোরের আলো'-তে পায়েল

আপনি একটা পিরিয়ড ফিল্মেও অভিনয় করছেন, যেটা কিনা শিশির ভাদুড়ির বায়োপিক…

পায়েল : 'বড়বাবু', রেশমি মিত্রের পরিচালনা। এটা শিশির ভাদুড়ির বায়োপিক, আর আমার চরিত্রের নাম কঙ্কাবতী। এটা অবশ্যই আমার কেরিয়ারে একটা গুরুত্বপূর্ণ ছবি। সেসময় কঙ্কাবতী প্রথম মহিলা গ্র্যাজুয়েট যিনি অভিনয়ে এসেছিলেন। তখন শিক্ষিত মহিলারা অভিনয়ে বিশেষ আসতেন না। কঙ্কাবতী ভীষণ ভালো গানও গাইতেন। যিনি কিনা রবীন্দ্রনাথকে গান শুনিয়েছিলেন। যেটা শুনে রবীন্দ্রনাথ নিজে গানের তালিম দেন। কঙ্কাবতীর সঙ্গে শিশির ভাদুড়ির আলাপ হয়, তিনি তাঁর নাটকের দলে যোগ দেন। শিশির ভাদুড়ির সঙ্গে একটা সুন্দর সম্পর্কও গড়ে ওঠে কঙ্কাবতীর। বলা ভালো ইন্টেলেকচুয়াল বন্ডিং গড়ে ওঠে। যদি ও বয়সের অনেক ফারাক ছিল। এসবই ছবিতে উঠে আসবে। (হাসি)

<p>'কঙ্কাবতী' পায়েল</p>

'কঙ্কাবতী' পায়েল

একেবারে ভরপুর বাণিজ্যিক ছবি নাকি অন্যধারার ছবি, নাকি OTT কোনটা পছন্দ?

পায়েল : সবটাই। আমার মনে হয় একজন শিল্পীর সব ধরনের ছবি করা উচিত। তবে সে আরও পরিণত হবে। বাদ বিচারের দরকার নেই। আজকাল বিভিন্ন ধরনের ছবি হচ্ছে, ছবিতে মহিলা চরিত্রগুলির গুরুত্ব বাড়ছে এটা একটা ভালো দিক। আর সিনেমা নাকি ওটিটি যদি বলেন, তাহলেও বলব, দুটো দু'ধরনের। সিনেমাহলে ছবি দেখতে আসুক, সিটি, হাততালি পড়ুক এটা কার না ভালো লাগে। সিনেমা এখনও সকলে পরিবারের সঙ্গে বসেই দেখেন। আর ওটিটি-তে বিভিন্ন বিষয় নিয়ে কাজ করা যায়। এটাই পার্থক্য। তবে আবার ওটিটি-র জন্যই পৃথিবীর বিভিন্ন প্রান্তে বসে যেকোনও ভাষার ছবিও দেখা যায়।

রাজনীতিতে এলেন আবার সরেও গেলেন কেন? কাজ পেতে সমস্যা?

পায়েল: সম্পূর্ণ ব্যক্তিগত কারণে। লোকে বলছে কেরিয়ারে ক্ষতি, তবে সেটা একেবারেই নয়। বরং রাজনীতিতে আসার পর আরও বেশি কাজ করেছি।

‘পাঠান’-এর মতো হিন্দি ছবির জন্য বাংলা ছবি দর্শক পাচ্ছে না! কী মত?

পায়েল: আমি মনে করি না। আমিও পাঠান দেখেছি, শাহরুখের ভীষণ ভক্ত আমি। কোনও ছবির জন্য কোনও ছবির ক্ষতি হয় না। ভালো কনটেন্ট হলে সবাই দেখবে। সব ছবিরই আলাদা দর্শক আছে। আর শিল্পী হিসাবে যেকোনও ভাষার ছবি সাফল্য পেলেই আমার আনন্দ হয়। এত বিভাজন থাকা উচিত নয়। বলিউডে যখন খারাপ সময় এল, তখন জন খলনায়ক, সলমন ক্যামিও করছেন, পাঠান-এর মতো ছবি সুপারহিটও হচ্ছে। বলিউডে যখন সকলে একসঙ্গে হাত ধরছেন আমরা কেন পারি না!

সম্প্রতি জন্মদিন গিয়েছে, কীভাবে কাটালেন?

পায়েল: শো ছিল। উত্তরবঙ্গে কেটেছে। আলাদা করে কিছুই হয়নি এবার। (হাসি)

 

বায়োস্কোপ খবর

Latest News

মশা মারতে কামান দাগল উইন্ডিজ, নেপালের এ-দলের মোকাবিলায় নামাচ্ছে T20 বিশেষজ্ঞদের IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ 'দিদি রুখে দিয়েছিলেন', তৃতীয়বার মোদী ক্ষমতায় এলে উত্তরবঙ্গে এইমস, আশ্বাস শাহের জলজ্যান্ত ১০ অ্যানাকোন্ডা নিয়ে বিমান সফর ব্যক্তির! গ্রেফতার বেঙ্গালুরুতে ফারহান চাননি তো কী, ডন হয়েই ফিরছেন 'কিং' খান, দোসর সুহানা? ‘বুড়ির কী সাজ…’, শাঁখা-সিঁদুরে সীমান্তিনী রূপাঞ্জনাকে কটাক্ষ, কড়া জবাব নায়িকার হাইকোর্টের রায়ের ফলে চাকরি যেতে বসেছে ‘ভালো পড়ানো’ ৪ শিক্ষকের, দুশ্চিন্তায় স্কুল কয়েক ডজন ভূমিকম্পে কেঁপে উঠল তাইওয়ান, বড় কোনও ক্ষয়ক্ষতি হয়নি ভোটের প্রস্তুতি খতিয়ে দেখতে রাতেই কলকাতার বহু থানা পরিদর্শন করলেন নগরপাল 'সরকারি টাকায় সব হজম করছে', SSC বিচারপতিদের তোপ মমতার, দেখালেন আত্মহত্যার জুজু

Latest IPL News

IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.