বাংলা নিউজ > বায়োস্কোপ > Exclusive Rahul Arunoday Banerjee: হিন্দু পুরোহিতের মুসলিম বোন, গল্পটা কেমন? 'দ্য কেরালা স্টোরি' নিয়েও মুখ খুললেন রাহুল

Exclusive Rahul Arunoday Banerjee: হিন্দু পুরোহিতের মুসলিম বোন, গল্পটা কেমন? 'দ্য কেরালা স্টোরি' নিয়েও মুখ খুললেন রাহুল

হুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়

'ফতেমা' ভীষণই প্রাসঙ্গিক। আজকাল যেভাবে মানুষের মনে ভেদাভেদ ঢুকিয়ে দেওয়া হচ্ছে, এই পরিস্থিতিতে দাঁড়িয়ে এই গল্প ভীষণই প্রাসঙ্গিক। এধরনের ছবি এখন আরও বেশি করে হওয়া উচিত বলে মনে হয়। শুধু গল্প পছন্দ ছিল বলেই এই ছবি করতে রাজি হই।

হঠাৎ প্যারালাইসিসে আক্রান্ত হন ফতেমার বাবা, বন্ধ হয় রিকশা চালানো। উপার্জনের পথ বন্ধ হতেই বন্ধ হল ফতেমার লেখাপড়া। ফতেমা ভাবত পড়াশোনা করে সরকারি চাকরি পেয়ে একসময় বাবার সমস্ত কষ্ট দূর করবে কিন্তু এখন তো সংসার চলাই মুশকিল। ঘটনাক্রমে ফতেমার বাবা মারাও গেলেন, আর মাকে তো সে কবেই হারিয়েছে। কঠিন সময় ফতেমার পাশে দাঁড়ালেন পুরোহিত সাধন ঠাকুর। এমনই এক গল্প নিয়ে আসছে পরিচালক আতিউল ইসলামের ছবি 'ফতেমা'।

ছবিতে এই সাধন পুরোহিতের ভূমিকায় অভিনয় করেছেন অভিনেতা রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়। আর ফতেমার ভূমিকায় দেখা যাবে নবাগতা মুন। সম্প্রতি ছবির বিষয়ে হিন্দুস্তান টাইমস বাংলার সঙ্গে কথা বলেছেন রাহুল রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়।

এই হিন্দু দাদা মুসলিম বোনের গল্পটা ঠিক কেমন?

রাহুল: ছবির গল্পে দেখা যায়, পুরোহিত সাধন ঠাকুর বাড়িতে ঘর মোছা , বাসন মাজা, রান্না করা, এমনকি পুজোর ভোগ তৈরিরও দায়িত্ব পান ফতেমা। যেখানে সাধন ঠাকুর হলাম আমি, আর ফতেমা হলেন মুন। গল্পে দেখা যাবে সাধন পুরোহিত ও ফতেমা একে অপরকে ভাইবোনের মতোই ভালোবাসেন, শ্রদ্ধা করেন, এই পরিস্থিতিতে বাধ সাজে সমাজ। একঘরে করা হয় তাঁদের। কিন্তু এরপর কোন পথে এগোবে এই হিন্দু দাদা, মুসলিম বোনের জীবন? তারই উত্তর দেবে এই বাংলা ছবি।

Exclusive Prosenjit Chatterjee আরও পড়ুন-আমার জীবন বা কেরিয়ারে কোনও 'গডফাদার' পাইনি, 'গডমাদার' পেয়েছি: প্রসেনজিৎ

আরও পড়ুন-'সস্তা TRP! মিথ্যে খবর ছড়ানো বন্ধ করুন', খবরের ভুল শিরোনামে চটলেন নওয়াজউদ্দিন

আরও পড়ুন-‘আজ যাঁরা বলছেন ব্যবহার করা হয়েছে, তাঁরাই গিয়ে পরে একই দলে ভিড়বেন…’, বলছেন আদিত্য

<p>‘ফতেমা’য় রাহুল ও মুন</p>

‘ফতেমা’য় রাহুল ও মুন

সত্যি ঘটনা অবলম্বনেই ছবি তৈরি হচ্ছে বলে শুনেছি…

রাহুল: এই ঘটনাটাই ঘটেছে কিনা এটা আমি বলতে পারব না, তবে এধরনের ঘটনা আমাদের সমাজে প্রায়ই দেখা যায়।

ছবির পরিচালক আতিউল ইসলাম নবাগত, গল্পের জন্যই কি ওঁর সঙ্গে কাজ করলেন?

রাহুল: হ্যাঁ, গল্পটা শুনেই আমার বেশ পছন্দ হয়েছিল।

বর্তমান রাজনৈতিক-সামাজিক পরিবেশে, এই গল্পটা কতটা প্রসঙ্গিক?

রাহুল: ভীষণই প্রাসঙ্গিক। আজকাল যেভাবে মানুষের মনে ভেদাভেদ ঢুকিয়ে দেওয়া হচ্ছে, এই পরিস্থিতিতে দাঁড়িয়ে এই গল্প ভীষণই প্রাসঙ্গিক। এধরনের ছবি এখন আরও বেশি করে হওয়া উচিত বলে মনে হয়।

<p>'ফতেমা'য় রাহুল ও মুন</p>

'ফতেমা'য় রাহুল ও মুন

দ্য কেরালা স্টোরি নিয়ে বিতর্ক, নিষিদ্ধ ঘোষণা এসব নিয়ে কী বলবেন?

রাহুল: গল্পের বিষয়বস্তু এক্কেবারেই সঠিক নয়। তবে কোনও ছবিকে নিষিদ্ধ করাকেও আমি সমর্থন করি না।

আপনার পরিচালনায় 'কলকাতা-৯৬'-এর কী খবর?

রাহুল: ওটা একটু গণ্ডোগোল হয়ে রয়েছে, দেখা যাক…।

ব্যক্তিগত জীবনেও পরিবর্তন, আপনি প্রিয়াঙ্কা, সহজ এখন একসঙ্গে, কেমন কাটছে?

রাহুল: দারুণ, এখনই সবথেকে ভালো আছি বলে মনে হয়। (হাসি)

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

 

বায়োস্কোপ খবর

Latest News

‘‌আপনাকে মানুষ ভোট দেয়নি, এটা মেনে নিতে হবে’‌, দিলীপকে কড়া নিশানা করলেন দিন্দা পাক দলের ভাগ্য খুব ভালো- T20 WC 2024 Super 8-এ বাবরদের চান্স নিয়ে কাইফের কটাক্ষ চাষজমির উপর ছোট্ট বাড়ি, কোথা থেকে উঠে এসেছে সারেগামাপা-র প্রতিযোগী অনীক জানা? আলমোড়ার জঙ্গলে আগুন নেভাতে ভিমতাল থেকে কপ্টারে নিয়ে যাওয়া হচ্ছে জল,দেখুন ভিডিয়ো ভয়ঙ্করী তিস্তা! উত্তরবঙ্গে ভয়াবহ পরিস্থিতিতে বন্ধ বহু রাস্তা শনিতেই তাপপ্রবাহ থেকে নিস্তার? দক্ষিণবঙ্গে বর্ষার এন্ট্রি কবে? রইল পূর্বাভাস সুপার এইটে উঠলে বাংলাদেশকে লড়তে হবে ভারতের বিরুদ্ধে, রোহিতদের ২য় রাউন্ডের সূচি বৃদ্ধার সঙ্গে গল্প করল ডাকাতরা, তারপর চলল অবাধে ডাকাতি, ব্যান্ডেল জুড়ে আলোড়ন বাড়ির কালীপুজোয় এলাহি আয়োজন, অতিথিদের নিজের হাতে খাওয়ালেন অভিনেত্রী প্রিয়াঙ্কা বলিউড নায়িকা যাঁরা বাঙালি চরিত্রে মন জিতে নিয়েছেন দর্শকদের

T20 WC 2024

কারা কত নম্বরে থেকে সুপার এইটে উঠবে, ঠিক করা আছে আগেই, ভারতের প্রতিপক্ষ কারা? T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই কাজে বসতে হয়- সহজ নয় সৌরভের কর্মজীবন বাবরদের দুশ্চিন্তা বাড়িয়ে ফ্লোরিডার আহবহাওয়ার আপডেট দিলেন সূর্যকুমার যাদব দলের সাফল্যের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে কৃতিত্ব দিলেন আফগান অধিনায়ক রশিদ খান হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের পরপর ২টি ছক্কা হাঁকিয়েই ইতিহাসে নাম তুললেন সল্ট, এই রেকর্ড বিশ্বের আর কারও নেই কখনই বলব না এটা ম্যাচ জয়ী টোটাল ছিল: ব্যাটার নয়, শাকিবের গলায় বোলারদের প্রশংসা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.