বাংলা নিউজ > বায়োস্কোপ > Subhashree Ganguly Exclusive interview : কল্পবিজ্ঞানের ছবি হিট হবে? এ কি নিছক কল্পনা? HT বাংলার বাউন্সারের মুখে শুভশ্রী

Subhashree Ganguly Exclusive interview : কল্পবিজ্ঞানের ছবি হিট হবে? এ কি নিছক কল্পনা? HT বাংলার বাউন্সারের মুখে শুভশ্রী

শুভশ্রী গঙ্গোপাধ্যায়

পাঠান নিয়ে শুধু বলব, এটা সুপার হিট, বাম্পার হিট হবে (হাসি)। আর হল পাওয়ার বিষয়ে আমার মনে হয় সব ছবিই নিজের মতো করে জায়গা করে নেয়। হল দিতেই হবে, এমন কেউ জোর জুলুম করেন বলে মনে হয় না। ডিস্ট্রিবিউটর ভালোই বোঝেন যে কোন ছবি বেশি ব্যবসা করবে। এটা একটা বাণিজ্যিক ওয়ার্ল্ড।

মুক্তি পেয়েছে পরমব্রত চট্টোপাধ্যায় ও শুভশ্রী গঙ্গোপাধ্যায় জুটির নতুন ছবি 'ডক্টর বক্সী'। ছবিতে 'মৃণালিনী সেন'-এর চরিত্রে অভিনয় করেছেন শুভশ্রী। 'ডক্টর বক্সী' ছবি সঙ্গে আরও নানান টুকিটাকি বিষয় নিয়ে 'হিন্দুস্তান টাইমস' বাংলার সঙ্গে খোলামেলা আড্ডায় ধরা দিলেন অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়।

'ডক্টর বক্সী' ছবি মুক্তি পেয়েছে ২০ জানুয়ারি, তারপর ৪ দিন কেটে গিয়েছে আজ ২৪ জানুয়ারি, ছবিটা নিয়ে কেমন প্রতিক্রিয়া পাচ্ছেন?

শুভশ্রী : বেশ ভালো সাড়া পাচ্ছি 'ডক্টর বক্সী' নিয়ে। দর্শকরাও ছবিটা পছন্দ করছেন, এই ছবিটা দেখতে সিনেমাহলে যাচ্ছেন। IMDB-তেও বেশ ভালো রেটিং পেয়েছি। এই ছবির অংশ হিসাবে এটা আমার কাছে আনন্দের। (হাসি)

'মেডিক্যাল থ্রিলার' একইসঙ্গে ‘সায়েন্স ফিকশন’, বাংলায় আগে দেখা হয়নি। বাংলা ছবিতে নতুন জনরা নিয়ে কী মতামত?

শুভশ্রী : গল্পটা একই সঙ্গে চরিত্রটা আমার খুবই ভালো লেগেছিল। আর সেজন্যই এই ছবিটা করা। বাংলায় এধরনের ডিফরেন্ট কনটেন্টে আরও কাজ হওয়া উচিত।দর্শকদেরও এধরনের ছবিকে আরও বেশি সুযোগ দেওয়া উচিত।

মৃণালিনী চরিত্রটি পর্দায় তুলে ধরতে আলাদাভাবে কোনও প্রস্তুতি নিয়েছ?

শুভশ্রী : শুধু মৃণালিনী নয়, প্রত্যেক চরিত্র ফুটিয়ে তুলতেই আমার নিজের একটা প্রিপারেশন থাকে। চিত্রনাট্য বারবার পড়ি।পরিচালকের সঙ্গে কথা বলি, সহ অভিনেতা, অভিনেত্রীদের সঙ্গেও আলোচনা করি। আর তাতে যে কোনও চরিত্র করতেই সুবিধা হয়, পরিচালক সেই চরিত্রের জন্য ঠিক কী চাইছেন বোঝা যায়, এক্ষেত্রেও তাই করেছি।

<p>'ডক্টর বক্সী'র মৃণালিনী</p>

'ডক্টর বক্সী'র মৃণালিনী

রাজ চক্রবর্তীর ছবি ছাড়া অন্য পরিচালকের সঙ্গে কাজ করতে গেলে রাজের কাছ থেকে আলাদাভাবে কোনও সাহায্য পান?

শুভশ্রী : অবশ্যই, আমি কখনও কোনও চরিত্র নিয়ে ওঁর থেকে পরামর্শ চাইলে রাজ সবসময়ই আমার পাশে থাকে। রাজ ওঁর অভিজ্ঞতা থেকে ওঁর মতো করে পরামর্শ দেয়, তাতে অনেকক্ষেত্রেই আমার কাজের সুবিধা হয়।

পরমব্রত-শুভশ্রীর জুটি দর্শকরা পছন্দ করছেন, এই জুটিকে কি আবারও আমরা পাবো?

শুভশ্রী : পরমদার (পরমব্রত চট্টোপাধ্য়ায়) সঙ্গে আমার জুটিটা দর্শকরা পছন্দ করছেন, এটা জেনে ভালো লাগছে। কারণ, একটা জুটি এস্টাবলিশ হওয়া খুবই আনন্দের বিষয়। তবে পরে এই জুটিটাকে আবারও পাওয়া যাবে কিনা, সেটা সম্পূর্ণ পরিচালক ও প্রযোজকদের উপর নির্ভর করছে। তবে আমি চাইব আবারও পরমদার সঙ্গে কাজ করতে। এটা আমার আর পরমদার জুটির দ্বিতীয় কাজ। এছাড়া বনির (বনি সেনগুপ্ত) সঙ্গে এটা আমার প্রথম কাজ।

পরিচালক হিসাবে সপ্তাশ্ব বসু একেবারে নতুন না হলেও সে অর্থে অনেক ইয়ং। ওকে কোনও পরামর্শ দিতে চাইবে?

শুভশ্রী : পরামর্শ সে অর্থে কিছু থাকবে না। তবে ওঁর বয়স অল্প, এধরনের ভিন্ন জনরার ছবি করছে। ওকে বলব, আরও ভালো ভালো কাজ করুন, নতুন ধরনের ছবি করুন, শুভেচ্ছাও থাকবে। (হাসি)

ছবির শেষ দেখেই মনে 'ডক্টর বক্সী' আবারও নতুন পার্টে ফিরবে, তখন প্রস্তাব এলে কাজ করবে?

শুভশ্রী : চিত্রনাট্য ভালো লাগলে নিশ্চয় করব, কেন নয়!

শাহরুখের ‘পাঠান’ নিয়ে কী বলবে? 'পাঠান' এলে বাংলা ছবির হল পেতে সমস্যা হতে পারে, কী বলবেন?

শুভশ্রী : পাঠান নিয়ে শুধু বলব, এটা সুপার হিট, বাম্পার হিট হবে (হাসি)। আর হল পাওয়ার বিষয়ে আমার মনে হয় সব ছবিই নিজের মতো করে জায়গা করে নেয়। হল দিতেই হবে, এমন কেউ জোর জুলুম করেন বলে মনে হয় না। ডিস্ট্রিবিউটর ভালোই বোঝেন যে কোন ছবি বেশি ব্যবসা করবে। আসলে সবাই তো ব্যবসার জন্যই আসেন। এটা একটা বাণিজ্যিক ওয়ার্ল্ড। আমার মনে হয় ডিস্ট্রিবিউটররা বুঝেই সবাইকে হল দেবেন। সবাই ঠিকই শো পাবেন।

শাহরুখ খানের সঙ্গে ফিল্ম ফেস্টিভ্যালে কী কথা হয়েছিল?

শুভশ্রী : (হাসি) He is very charming, very down to earth. বিভিন্ন বিষয়ে কথা হয়েছে। ওঁকে দেখেই বলেছিলাম, You Are looking so Hot In Pathaan. He said you are looking very beautiful (একমুখ হাসি)।

<p>শাহরুখ-শুভশ্রী</p>

শাহরুখ-শুভশ্রী

বলিউড থেকে সুযোগ এলে কাজ করবে?

শুভশ্রী : অবশ্যই। জাতীয় স্তরে পরিচিতিল পেতে সবাই পেতে চায়, ভালো সুযোগ এলে নিশ্চয় করব।

‘ইন্দুবালা ভাতের হোটেল’ ছাড়া আর কোন আপনাকে প্রোজেক্টে দেখতে পাব?

শুভশ্রী : ‘ইন্দুবালা ভাতের হোটেল’-এর প্রমোশন খুব শীঘ্রই শুরু হবে। এছাড়াও আরও বেশকিছু ছবি ও ওয়েব সিরিজের চিত্রনাট্য পড়ছি, এখনও কিছু ফাইনাল করিনি। আর ‘ডান্স বাংলা ডান্স’-এর যেহেতু আমি বিচারক হিসাবে রয়েছি, সেটার শ্যুটও খুব তাড়াতাড়ি শুরু হবে। (হাসি)

হিন্দুস্তান টাইমস বাংলার তরফেও শুভশ্রী গঙ্গোপাধ্যায়কে পরবর্তী ‘ডক্টর বক্সী’ এবং পরবর্তী ছবির জন্য শুভেচ্ছা রইল…

 

বন্ধ করুন