বাংলা নিউজ > বায়োস্কোপ > 'কাঞ্চনদার সঙ্গে অভিনয় মানে তো আস্ত একটা ওয়ার্কশপ',মিসম্যাচ ৩ নিয়ে আড্ডায় রাজদীপ

'কাঞ্চনদার সঙ্গে অভিনয় মানে তো আস্ত একটা ওয়ার্কশপ',মিসম্যাচ ৩ নিয়ে আড্ডায় রাজদীপ

হইচইতে স্ট্রিমিং শুরু হয়েছে মিসম্যাচের। 

মিসম্যাচের শ্যুটিং পর্বে রোগা হয়ে গিয়েছেন রাজদীপ, সৌজন্যে করোনা। সামাজিক দূরত্ব বজায় রেখে সেক্স-কমেডির শ্যুটিং করা সহজ ছিল না, গল্প শোনালেন অভিনেতা। 

ওটিটি প্লাটফর্ম হইচইতে সদ্যই মুক্তি পেয়েছে বাংলার অন্যতম জনপ্রিয় ‘সেক্স কমেডি’ মিসম্যাচ-এর তিন নম্বর সিজন । অতিমারী আবহের বাধা টপকে এই পরিস্থিতিতেও কিভাবে হলো শুটিং ? হিন্দুস্তান টাইমসকে বাংলাকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে খোলাখুলি জানালেন অভিনেতা রাজদীপ গুপ্ত । কথা বললেন বর্তমান করোনা পরিস্থিতিতে চর্চার কেন্দ্রবিন্দুতে উঠে মানসিক অবসাদ , সোশ্যাল মিডিয়ায় আক্রমণ প্রতি আক্রমণের বিষয়গুলি নিয়েও। 

করোনা আবহে এটাই সম্ভবত আপনার প্রথম শুট , সেখানে মিসম্যাচের মতো সিরিজ শুট করতে গিয়ে কেমন অভিজ্ঞতা হলো ?

--দেখুন , আমার জীবনে এখনো অবদি এটাই বোধ হয় এমন একটা কাজ , যেটা এতদিন ধরে শুট করা হয়েছে । কাজ যখন শুরু হয়েছিল , তখন সত্যি বলতে গেলে করোনা কি জিনিস আমরা জানতাম না । তারপরেই লকডাউন চালু হয়ে গেল , ফলে বাধ্য হয়ে কাজ করেই বন্ধ করে দিতে হলো । তারপর একটা লম্বা সময়ের ব্যবধান কাটিয়ে আবার শুটিং শুরু হলো । কিন্তু সমস্যা হয়ে দাঁড়াল ম্যাচিং করতে গিয়ে , অর্থাৎ আক্ষরিক অর্থেই মিসম্যাচ হয়ে গেলো আর কি । কারণ কেউ হয়তো এই টানা লকডাউনে মোটা হয়েছেন , কেউবা রোগা হয়ে গিয়েছেন ......

আপনি কি হয়েছেন ? মোটা না রোগা ?

--আমি তো একটু রোগাই হয়েছি বলা চলে । লকডাউনের আগে যে টি-শার্ট গুলো টাইট হতো, এখন সেগুলো বেশ ঢিলে ঢালা হচ্ছে ।

সামাজিক দূরত্ব বজায় রাখা তো এখন শ্যুটিংয়ের ক্ষেত্রে মাস্ট । কিন্তু মিসম্যাচে তো একাধিক ঘনিষ্ঠ দৃশ্য থাকে। এই ব্যাপারটা কিভাবে ম্যানেজ করলেন ?

--দেখুন , সত্যি বলতে গেলে করোনার কথা মাথায় রেখে চিত্রনাট্যে অল্প-বিস্তর পরিবর্তন করা হয়েছে । সেদিক দিয়ে বলতে গেলে মিসম্যাচ ১ ও ২ এর থেকে এই সিরিজ অনেকটাই আলাদা হবে কারণ শুটিংয়ের ক্ষেত্রে আমাদের একাধিক বিধিনিষেধ ছিল । কিছুটা অংশের শ্যুটিং তো আগেই বললাম আগে হয়ে গিয়েছিল। তাছাড়া গল্পের ক্ষেত্রে কাঞ্চন দা একটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন ....।

তাহলে বলতে চাইছেন করোনা মিসম্যাচের স্ক্রিপ্ট চেঞ্জ করতে বাধ্য করেছে ?

--হ্যাঁ, সেটা তো খানিকটা বলাই যায় । দেখুন আমাদের অনেক নিয়ম কানুন মেনে শুট করতে হয়েছে । বিহাইন্ড দ্য সিন ছবিগুলো দেখলেই আপনি বুঝবেন আমরা কেমন দূরে দূরে দাঁড়িয়ে আছি । তাছাড়া মাস্ক পরে সারাক্ষন থাকা , শটের আগে শুধু মাস্ক খুলে রাখা , এগুলো তো আমাদের মেনটেন করে চলতে হয়েছে । এটাই তো এখন নিউ নর্ম্যাল কি আর করা যাবে!

আচ্ছা এখনও অবদি যা দেখা গেছে , মিসম্যাচ ৩'তে  আপনার মিস-ম্যাচ হয়েছেন পায়েল । প্রথমবার কাজ ওর সঙ্গে, কি বলবে? 

--পায়েল সম্পর্কে নতুন করে আর তো কিছুই বলার নেই । এই মুহূর্তে বাংলা ইন্ডাস্ট্রির অন্যতম শ্রেষ্ঠ অভিনেত্রী পায়েল । আমরা একসাথে কাজ করে খুব খুশি , অনেক জায়গায় আমরা নিজেদের মতো করে অনেক কিছু এডাপ্ট করে নিয়েছি যার ফলে দৃশ্যগুলো আরও প্রাণবন্ত হয়ে গিয়েছে । আসলে যখন শুট করা হয় তখন তো ঠিক বোঝা যায় না , পরে ডাবিং করতে গিয়ে আমরা দেখেছি যে পায়েলের এই অন-স্পট অ্যাডাপ্টেশনের জন্য অনেক জায়গায় সিনটা দেখতে আরো অনেক বেশি ভালো লেগেছে ।

কাঞ্চন মল্লিকের সঙ্গে কাজের অভিজ্ঞতাটা যদি একটু শেয়ার কর..

 --কাঞ্চন দা তো রিয়েল ডার্লিং । ওনার মতো দক্ষ অভিনেতার সাথে কাজ করলে অনেক কিছু শেখা যায় ।আমরা সাধারণত কাঞ্চন দাকে মজার মজার কথা বলতে দেখতেই অভ্যস্ত । কিন্তু ওনার সাথে কাজ করলে মিশলে বোঝা যায় ওনার মধ্যে কত গুলো গ্রে শেডস আছে । আমরা অফ ক্যামেরা সিনেমা,নাটক অনেক বিষয় নিয়ে আলোচনা করেছি । উনি আমায় অনেক টিপস দিয়েছেন । বিশেষ করে বড় অভিনেতা যাঁদের কমিক টাইমিং অসাধারণ হয় , তাঁদের সাথে কাজ করলে অনেক কিছু জানা যায় , শেখা যায় । এককথায় কাঞ্চনদার কাছে আমার একটা ওয়ার্কশপ হয়ে গেছে ।

আপনার চরিত্র সম্পর্কে দর্শকদের কি বলবেন ?

--  সিজন ১-আমার চরিত্রটা ছিল অনেকটা বোকাসোকা ভালোমানুষ গোছের ছেলের চরিত্র । সিজন ২ তে আমার চরিত্রের একটা গ্রে শেডস ছিল , একটা নেগেটিভ অ্যাসপেক্ট ছিল । আর এখানে সত্যি বলতে গেলে আমার চরিত্রের তেমন কোনো শেডস নেই । সোজা বাংলায় আমাদের চারিপাশে নির্বোধ,নিরেট, বুদ্ধিহীন কিছু ছেলে দেখা যায় - আমি ঠিক সেরকমই একটি চরিত্রকে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি । তার নিজস্ব ক্রাইসিস রয়েছে , সে ভয় পায় , হ্যালুসিনেট করে । আর এই সূত্রেই তার সাথে আলাপ হয় কাঞ্চনদার ।

তবে মজার বিষয় হল , তিনটে সিজনেই আমি তিন ধরণের চরিত্র পেয়েছি যারা একে অপরের থেকে সম্পূর্ণ আলাদা | এটা সত্যিই আমি খুব উপভোগ করেছি ।

মিসম্যাচ নিয়ে তো অনেক ধরণের বিরূপ মন্তব্য বা সমালোচনা ভেসে আসে,এই বিষয়টা কিভাবে দেখবেন ?

--হ্যাঁ , অনেকেই আছেন যাঁরা মিসম্যাচকে শুধুই একটা সেক্স কমেডি হিসেবেই দেখেন । কিন্তু দেখুন কমেডির অনেক ধরণ আছে ,অনেক ভাগ আছে । সর্বোপরি যেভাবে চরিত্র গুলোর একাধিক শেডস দেখানো হয়েছে , আমার মনে হয় দর্শক শুধু ওই একটা বিষয়ের ওপরেই মন দেবেন না, বা দেওয়া উচিত নয়।প্রতিটা বিষয়কেই একটা নির্দিষ্ট আঙ্গিকে বোঝানোর চেষ্টা করা হয়েছে , আশা করি সেটা সবার ভালো লাগবে ।

ওয়েব সিরিজের ক্ষেত্রে সাধারণত দর্শকেরা আপনাকে সেক্স কমেডি জঁরেই বেশি দেখতে অভ্যস্ত । এটা ছাড়া আর কি ধরণের কাজ করতে আপনি পছন্দ করেন ?

–- বছরের শুরুর দিকে রহস্য রোমাঞ্চ করেছি, যা থ্রিলার । দেখ, জাপানি টয় কিন্তু সেক্স কমেডি নয়। অনেকেই সেটা মনে করে। বাস্তবে কিন্তু সেটা আসলে পলিটিকাল স্যাটায়ার।মিসম্যাচের পর অবশ্যই চাইবো নতুন কিছু করতে , যেখানে আমি নিজে অনেক কিছু শিখতে পারবো । নিজেকে অনেক বেশি ভাঙতে পারবো । এইদিক থেকে আবহ আসতে চলেছে , যেটা সম্পূর্ণ ভিন্ন ঘরানার ছবি । সত্যি বলতে গেলে এখন যা পরিস্থিতি বলা খুব মুশকিল আবার কবে কি হবে না হবে । তবে চেষ্টা অবশ্যই থাকবে নতুন কিছু করার ।

অতিমারী পর্বে আমরা সবাই একটা খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি । সিনেমা হল কবে খুলবে এটা নিয়ে এন্টারটেইনমেন্ট ইন্ডাস্ট্রিতে রীতিমতো একটা দুশ্চিন্তা চলছে। এই সময়টাতে কিভাবে নিজেকে পজিটিভ রাখেন ?

 – সত্যি বলতে শুরুর দিকে খুবই ভয় পেয়ে গিয়েছিলাম । তবে তার সাথে সাথে অনেক কিছু রিয়ালাইজ করতে পেরেছি । পরিবারের সাথে সত্যি বলতে গেলে অনেক দিন পরে আবার এতটা সময় একসাথে কাটালাম । এখন সত্যি বলতে গেলে সার্ভাইভালের চিন্তাটাই মাথায় সবসময় ঘুরছে । আর যেদিন থেকে কাজে বেরোতে শুরু করেছি , ভয় অনেক কেটে গিয়েছে ।

এছাড়া ধরুন ভালো সিনেমা দেখা , বই পড়া , বন্ধুদের সাথে জোকস শেয়ার করা , এই সব কিছুই চলেছে । কোনও ভাবেই নেগেটিভিটিকে আশ্রয় দেওয়া থেকে বিরত থাকার চেষ্টা করছি , কোনো খারাপ খবর বা নিউজ পেলেও চেষ্টা করছি অ্যাভোয়েড করতে , মানুষকে তো বাঁচতে হবে । সেখানে আর নেগেটিভিটি বাড়ানোর দরকার তো নেই ।

আমি চেষ্টা করি নিজে পজিটিভ থাকতে , যাতে আর পাঁচজনকেও পজিটিভ রাখতে পারি আমার আশে পাশে । হয়তো সম্ভব নয় , তবুও চেষ্টা করি ..'

বায়োস্কোপ খবর

Latest News

চিপসের প্যাকেটে পচা ব্যাঙ, সাম্বারে মরা ইঁদুর! গুজরাটে শোরগোল ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা মমতাকে চিঠি দিলেন রাজ্যপাল, জানালেন বড় উদ্বেগের কথা লগ্নভ্রষ্ট বরের সঙ্গে বিয়ে, ময়নার সত্যি জেনে কী করবে রোদ্দুর? কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা? জানুন ২২ জুনের রাশিফলে বাংলার নিট পরীক্ষার্থীকে ছেঁড়া OMR, ফুটেজ দেখেই চোখ কপালে! সন্ধ্যায় বসছে কোর্ট অবৈধভাবে তাঁর জমি দখল করেছেন IAS অফিসার, বিস্ফোরক অভিযোগ গায়ক লাকি আলির,কী ঘটেছে বিশ্ব সঙ্গীত দিবসে বিরাট চমক! পর্দায় মুক্তি পেল পার্বতী বাউলের জীবনের গল্প IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো 9 ওভার শেষে South Africa-র স্কোর 80/0

T20 WC 2024

ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের বেঞ্চে যারা আছে তাদের হ্যাটট্রিক আছে....নজির গড়ে তৃপ্ত কামিন্স, দেখুন ভিডিয়ো আফগানদের দাপটে হারিয়েও পয়েন্ট টেবিলে শীর্ষ থাকা হল না ভারতের!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.