বাংলা নিউজ > বায়োস্কোপ > চুরাকে দিল মেরা ২.০: রিক্রিয়েশনের বিপক্ষে নই, তবে মেলোডিটা যেন নষ্ট না হয়, অকপট কুমার শানু

চুরাকে দিল মেরা ২.০: রিক্রিয়েশনের বিপক্ষে নই, তবে মেলোডিটা যেন নষ্ট না হয়, অকপট কুমার শানু

খুশি নন শানু! 

‘আমি রিমিক্স বা রিক্রিয়েশনের বিরুদ্ধে নই কিন্তু আমাদের আরও বেশি সচেতন হবে এই ব্যাপারে’, আর কী বললেন কুমার শানু। 

পুরোনো হিন্দি গানের রিক্রিয়েশন বা রি-মিক্স এখন বলিউড মিউজিকের নতুন ট্রেন্ড। ছবিতে নব্বইয়ের দশকের গানের নতুন একটা ভার্সন থাকবে না সেটাই আজকাল বিরল। নস্টালজিয়াকে উস্কে দেওয়ার চেষ্টা হোক বা সেইমানের গান তৈরির মতো ট্যালেন্টের কমতি, কারণ যাই হোক না কেন এই রিক্রিয়েশন কালচার এখন জাঁকিয়ে বসেছে বলিউড মিউজিক ইন্ডাস্ট্রিতে। সেই তালিকায় নয়া সংযোজন সদ্য মুক্তিপ্রাপ্ত ছবি ‘হাঙ্গামা ২’-এর ‘চুরাকে দিল মেরা ২.০’।

 অক্ষয় কুমার এবং শিল্পা শেট্টি অভিনীত ‘ম্যায় খিলাড়ি তু আনাড়ি’ (১৯৯৪) ছবির গানকে নতুনভাবে পেশ করেছেন আজকের জমানার দুই চর্চিত সংগীত শিল্পী, বেনি দায়াল এবং আমোল মালিক। মিউজিক ডিরেক্টর হিসাবে অবশ্য নাম রয়েছে অনু মালিকেরই। এই গানের অরিজিন্যাল ভার্সনটি গেয়েছিলেন কুমার শানু ও অলকা ইয়াগনিক। এই ব্যাপারে হিন্দুস্তান টাইমস বাংলার তরফে কুমার শানুর কাছে প্রশ্ন রাখা হলে কিছুটা হেসে গায়কের জবাব, ‘বেস্ট অফ লাক বলব ওদের সকলকে, এটাই বলব ভগবান ওদের মঙ্গল করুক… গানের সাফল্যও কামনা করব এইটুকুই’। শীঘ্রই সুপার সিঙ্গার সিজন থ্রি-র বিচারক হিসাবে দেখা মিলবে কুমার শানুর। এই রিয়ালিটি শো-এর শ্যুটিংয়ে আপতত কলকাতায় শানুদা। শ্যুটিংয়ের ফাঁকেই ভার্চুয়ালি আড্ডা দিলেন হিন্দুস্তান টাইমস বাংলার সঙ্গে। 

এরপর কুমার শানুর আমাদের উদ্দেশে পালটা প্রশ্ন, ‘আপনার ভালো লেগেছে গানটা?’ নেতিবাচক জবাব শুনে কিছুটা থেমে বললেন, ‘আসলে কি বলুন তো আমি সবসময় রি-মিক্স, রিক্রেশনের পক্ষে। এই নিয়ে আমার কোনও আপত্তি নেই। কিন্তু আমার মনে হয় অরিজিন্যাল গানের মেলোডিটা ধরে রাখা উচিত, সেটা নষ্ট না হয়ে যায়। এর জন্য সুযোগ থাকলে অরিজিন্যাল সিঙ্গারকে দিয়ে গানটা গাওয়ানো যেতে পারে’।

উদাহরণ হিসাবে কুলি নম্বর ১-এর প্রসঙ্গ টেনে আনলেন কুমার শানু। জানালেন, ‘ দেখুন বরুণ ধাওয়ানের কুলি নম্বর ১ ছবিতেও কিন্তু নব্বইয়ের গানের রিক্রেশন হয়েছে। সেই গানগুলো মানুষ কিন্তু দারুণ পছন্দ করছে। এই বিষয়গুলো প্রযোজকদের একটু ভাবতে হবে। আমরা রিক্রিয়েশনের জন্য গানের মাধুর্যটা নষ্ট না করে ফেলি সেটা মাথায় রাখতে হবে’। 

আজকের জমানার গায়কদের মধ্যে কার গান শুনতে ভালোলাগে কুমার শানুর? সময় নষ্ট না করেই উত্তর দিলেন, ‘অরিজিত্ সিং। ওর গান আমি শুনি, ভালো লাগে। আরও অনেকে আছে, অনেকেই ভালো কাজ করছে’। 

বায়োস্কোপ খবর

Latest News

পাকিস্তান ডুবলেও ধোনিকে টপকে T20 বিশ্বকাপে ইতিহাস অধিনায়ক বাবরের! পেলেন সিংহাসন গোল করেও স্বপ্নের প্রত্যাবর্তন হল না এরিকসনের, স্লোভেনিয়া ম্যাচ ড্র করল ডেনমার্ক PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর সিকিমে আটকে পড়া পর্যটকদের উদ্ধার করতে পারল না বিমান, কালিম্পংয়েও বিপর্যয় Taapsee Pannu: 'গোপন বিষয় ছিল না…' বিয়ে নিয়ে অবশেষে মুখ খুললেন তাপসী দাদুর পাশে বসে থাকা খুদে, এখন বি-টাউনের প্রথম সারির নায়িকা! চিনতে পারছেন ইনি কে? স্বামীর সঙ্গে হাত ধরাধরি করে, আরেকটু হলেই সমুদ্রে তলিয়ে যাচ্ছিলেন অপরাজিতা! বিশ্বকাপের মধ্যেই ইতালির হয়ে দারুণ শতরান, ইতিহাসের পাতায় নাম তুললেন প্রাক্তন অজি স্বপ্ন পূরণ! কৃষকের সন্তান পেলেন 'সোর্ড অফ অনার', ভারতীয় বায়ুসেনার পাইলট কোর্স ডিভোর্স নাহলেও আলাদা থাকতেন!স্ত্রী সাংসদ হওয়ার পর ফের এক ছাদের তলায় প্রবাল-রচনা?

T20 WC 2024

PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.