বাংলা নিউজ > বায়োস্কোপ > সুখবর দিলেন সুবান! নতুন অবতারে ফিরছে ‘নন্টে’, এবার 'সুন্দরী'র খলনায়ক হিসাবে
সুবান রায় (নিজস্ব চিত্র)
সুবান রায় (নিজস্ব চিত্র)

সুখবর দিলেন সুবান! নতুন অবতারে ফিরছে ‘নন্টে’, এবার 'সুন্দরী'র খলনায়ক হিসাবে

  • ‘দর্শক আমাকে নেগেটিভ চরিত্রে দেখতে পছন্দ করে….তাঁরা চাইলে হিরোর চরিত্রেও ভবিষ্যতে অভিনয় করব’, টাইপকাস্ট হওয়ার জল্পনা উড়িয়ে বললেন সুবান। 

ব্যক্তিগত জীবন নিয়ে অপ্রাসঙ্গিক চর্চা একদম পছন্দ নয় তাঁর। পুরোদস্তুর কাজ পাগল মানুষ সুবান রায়। বাংলা টেলিভিশনের অন্যতম জনপ্রিয় এই খলনায়ক বেশ কিছুদিন গায়েব ছিলেন ছোটপর্দা থেকে, অবশেষে একদম নতুন অবতারে ফিরছেন তিনি। সৌজন্যে সান বাংলার আসন্ন ধারাবাহিক ‘সুন্দরী’। এই সিরিয়ালের প্রমো সামনে এসেছিল মাস দুয়েক আগেই। তখনই জানা গিয়েছিল এই মেগা ধারাবাহিকে মুখ্য চরিত্রে থাকবেন অভিনেত্রী সুশ্রিতা ঘোষ। 

হিন্দুস্তান টাইমস বাংলাকে অভিনেতা জানান, ‘নেগেটিভ চরিত্র বরাবর করে আসছি, তবে এই চরিত্রটা করতে গিয়ে আমার দুর্গা সিরিয়ালের নন্টে-কে মনে পরছিল। চার বছর হয়ে গেছে আমার দুর্গা শেষ হয়েছে, নন্টে এখনও মানুষের মধ্যে জীবন্ত। যাই হোক, এখানে আমার চরিত্রের নাম বাপি'। 

নন্টের স্মৃতিতে ডুব দিলেন সুবান 
নন্টের স্মৃতিতে ডুব দিলেন সুবান 

জি বাংলায় সম্প্রচারিত ‘আমার দুর্গা’ ধারাবাহিকের নন্টে চরিত্রটি এখনও দর্শকের স্মৃতিতে তাজা, এ কথা অস্বীকার করবার জায়গা নেই। বাংলা টেলিভিশনের অন্যতম জবরদস্ত খল চরিত্র নন্টে। এর সুবাদে পরপর বেশ কিছু নেগেটিভ চরিত্রে অভিনয় করেছেন সুবান। টাইপকাস্ট হওয়ার ভয় নেই সুবানের? প্রশ্ন শুনে মুচকি হেসে অভিনেতার সাফ জবাব, ‘আমি কেরিয়ার শুরু করেছিলাম কমিক চরিত্রে, এরপর রোম্যান্টিক হিরোর রোলও করেছি। আমার দুর্গা সিরিয়ালেই আমার প্রথম নেগেটিভ চরিত্রে কাজ শুরু করা। এরপর আমার মনে হয়েছে দর্শক আমাকে এই ধরণের চরিত্রে খুব ভালো লাগে, আমি নিজেও নেগেটিভ চরিত্রে কাজ করে আনন্দ পাই। কিন্তু আমার বিশ্বাস আমি যখন-তখন নিজেকে ভাঙতে পারি, তাই টাইপকাস্ট হওয়ার কথা মাথায় আসে না’। 

সুবান আরও যোগ করেন, ‘নেগেটিভ চরিত্রেরও অনেকরকম শেডস থাকে। সেগুলো করে উঠতে উঠতে বাকি আরও কাজ নিশ্চয় করব। অনেকেই বলে আমাকে সুবান এতো কুল, তুমি কেন ভিলেনের রোল কর? তখন সত্যি তেমন কিছু বলার থাকে না… একটাই জবাব দিই আপনারা চাইলে আমি নিশ্চয় আবার হিরোর চরিত্রে অভিনয় করব’। 

দীর্ঘদিন মঞ্চে অভিনয় করেছেন সুবান, এরপর তাঁর উত্তরণ টেলিপর্দায়। ছোট থেকেই হৃত্বিক রোশন আর শাহরুখ খানের ব্যাপক ভক্ত সুবান। তিনি মনে করালেন, ‘শাহরুখ খান কিন্তু তাঁর কেরিয়ারের শুরুর দিকে বহু ছবিতে নেগেটিভ চরিত্রে অভিনয় করেছেন… বাজিগর, ডর। হৃত্বিক রোশনও মিশন কাশ্মীরে অভিনয় করেছেন, যেখানে তাঁর চরিত্রে একটা নেগেটিভ শেডস রয়েছে। তাই এই নেগেটিভ চরিত্র নিয়ে বিশেষ কিছু ভাবতে চাই না, বাকিটা ভবিষ্যতে বোঝা যাবে’। 

‘সুন্দরী’ প্রযোজনার দায়িত্বে রয়েছেন লীনা গঙ্গোপাধ্যায় পুত্র অর্ক গঙ্গোপাধ্যায়ের সংস্থা ‘অর্গানিক’। তামিল সিরিয়াল ‘সুন্দরী’র রিমেক এই ধারাবাহিক। সিরিয়ালে নায়ক চরিত্রে দেখা মিলবে যুবরাজ চৌধুরীর। আগামী ১৯ই জুলাই থেকে সান বাংলায় সম্প্রচারিত হবে ‘সুন্দরী’। 

বন্ধ করুন