বাংলা নিউজ > বায়োস্কোপ > Fact Check : নেতাজির লুকে প্রসেনজিতের ছবির উন্মোচন করলেন রাষ্ট্রপতি?

Fact Check : নেতাজির লুকে প্রসেনজিতের ছবির উন্মোচন করলেন রাষ্ট্রপতি?

নেতাজির জন্মজয়ন্তিতে রাষ্ট্রপতি ভবনে এই ছবির উন্মোচন করেন রাষ্ট্রপতি

শনিবার রাষ্ট্রপতি ভবনে নেতাজি সুভাষ চন্দ্র বসুর এই ছবিটি উন্মোচন করেন রামনাথ কোবিন্দ। নেটিজেনদের একাংশের দাবি এটি নাকি ‘গুমনামী’ সিনেমায় প্রসেনজিত্ চট্টোপাধ্যায়ের লুকের ছবি।

নেতাজি জন্মজয়ন্তীকে ঘিরে বিতর্ক থামছে না। ভিক্টোরিয়ার অনুষ্ঠানে ‘জয় শ্রী রাম’ স্লোগান বিতর্কের এবার কেন্দ্রবিন্দুতে রাষ্ট্রপতি ভবনে উন্মোচিত ছবিকে ঘিরে। শনিবার, নেতাজির ১২৫তম জন্মবার্ষিকীকে ‘দেশনায়ক’ সুভাষচন্দ্র বসুকে শ্রদ্ধার্ঘ জানাতে রাষ্ট্রপতি ভবনে নেতাজির একটি ছবি উন্মোচন করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। সেই ছবি প্রেসিডেন্ট অফ ইন্ডিয়ার অফিসিয়্যাল টুইটার অ্যাকাউন্ট থেকে শেয়ার করা হয়। 

তবে এই ছবি ঘিরেই শুরু হয় বিতর্ক। নেটিজেনদের একটা অংশ দাবি করেন, এটি নেতাজির ছবি নয়। বরং অভিনেতা প্রসেনজিত্ চট্টোপাধ্যায়ের ছবি। সৃজিত মুখোপাধ্যায়ের ‘গুমনামী’ ছবিতে নেতাজির ভূমিকাতে অভিনয় করেছিলেন বুম্বাদা। এটি নাকি সেই লুকের ছবি। 

এই নিয়ে হইচই কাণ্ড পড়ে যায় টুইটারে। তবে সবচেয়ে চমকে দেওয়ার মতো বিষয় হল, এটি প্রসেনজিতের ছবি এমন দাবি জানিয়ে টুইট করে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। তিনি রাষ্ট্রপতি ভবনের ওই টুইট রিটুইট করে লেখেন- ‘ভগবান ভারতকে রক্ষা করুক, কারণ এই সরকার তো করতে পারবে না’।  পরে অবশ্য বিতর্কিত টুইটটি মুছে দেন মহুয়া মৈত্র।

বিশিষ্ট সাংবাদিক রবখা দত্ত পর্যন্ত টুইট বার্তায় লেখেন- ‘আমি এটা জেনে খুব চমকে গেলাম যে অভিনেতা প্রসেনজিত চট্টোপাধ্যায় যিনি ছবিতে নেতাজির চরিত্রে অভিনয় করেছেন তাঁর ছবি রাষ্ট্রপতি উন্মোচন করেছেন। আমাকে দুবার দেখতে হল এটা বিশ্বাস করবার জন্য, এটা ভীষণরকমভাবে লজ্জাজনক’। 

মহুয়া মৈত্র ও বরখা দত্তের টুইট
মহুয়া মৈত্র ও বরখা দত্তের টুইট

যদিও নেটিজেনদের একটা অংশ দাবি করেন, এটা কোনওরকম ভিত্তিহীন বিতর্ক। কারণ এটি নেতাজির আসল ছবির উপর ভিত্তি করে আঁকা ছবির পোট্রেট। চিত্রকর পরেশ মাইতি,বসু পরিবারের সদস্যা জয়ন্তী বসু রক্ষিতের কাছ থেকে নেওয়া একটি নেতাজির ছবির উপর ভিত্তি করে এঁকেছেন।

অন্যদিকে পুরোনো টুইট ঘেঁটে দেখা যায় নেতাজির পরিবারের সদস্য তথা বিজেপি নেতা চন্দ্র কুমার বসু ২০১৯ সালের ২৬ ডিসেম্বর নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে নেতাজির এই ছবিটি টুইট করে ছিলেন। 

এই বিতর্ক নিয়ে এখনও কোনও মন্তব্য করেননি সৃজিত-প্রসেনজিতরা। রাষ্ট্রপতি ভবনের তরফেও কোনওরকম বিবৃতি জারি করা হয়নি। 

বায়োস্কোপ খবর

Latest News

যে সব দল পার্টি করে, তারা এখনও IPL জিততে পারেনি- কাদের দিকে আঙুল তুললেন রায়না জীবনে নাকি প্রথমবার আলুরদম মুড়ি খেলেন রচনা!অভিনেত্রীর হাসি দেখে ট্রোল নেটপাড়ার ১২% সুদ সমেত বেতন ফেরত, চলবে CBI তদন্ত, SSC মামলার রায়ে আজ কী কী বলল HC? ২৩ এপ্রিল চৈত্র পূর্ণিমা, ভুল করেও করবেন না এই কাজ, নাহলে আসতে পারে দুর্ভাগ্য বিহারে বড় ধাক্কা এনডিএ-র, একমাত্র মুসলিম সাংসদ যোগ দিলেন লালুর দলে যে চা পাতা কিনছেন, তাতে ভেজাল নেই তো? বিশ্বাস করে ঠকবেন না, যাচাই করে নিন BFF অয়নের সঙ্গে লেন্সবন্দি রণবীর, 'রামায়ণ'-এর জন্য ধরা দিলেন একেবারে ক্লিন শেভে ভারতের এই রাজ্যে নাকি নেই একটিও সাপ! জানতেন কি এই তথ্যটি কীভাবে ইডেনের মন জিতলেন সল্ট, ফিরে দেখুন শেষ বলে অনবদ্য রান আউটের ঝলক বৃহস্পতির রাশি পরিবর্তন ৪ রাশির জীবনে আনছে অপরিসীম সুখ, বাড়বে আয় ও সম্মান

Latest IPL News

যে সব দল পার্টি করে, তারা এখনও IPL জিততে পারেনি- কাদের দিকে আঙুল তুললেন রায়না কীভাবে ইডেনের মন জিতলেন সল্ট, ফিরে দেখুন শেষ বলে অনবদ্য রান আউটের ঝলক IPL 2024: বাহবা দিচ্ছে দুনিয়া, তবুও খুশি হবেন না গুরু যুবরাজ, ভয় অভিষেকের যাদের মাথার উপর ছাদ নেই, লড়াই করেন তাঁরা, আমরা খুব ভালো আছি,হঠাৎ দার্শনিক কোহলি করণকে তুচ্ছ মনে করে সিঙ্গল নিতে রাজি হননি কার্তিক,১ রানে হারের পর প্রশ্নে রণনীতি ইডেনে হেরে উঠেই শাস্তির মুখে RCB ক্যাপ্টেন, বিরাট জরিমানা পঞ্জাব দলনায়ক কারানের যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে নজির গড়লেন ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.