বাংলা নিউজ > বায়োস্কোপ > Fact Check: কেবিসি-তে বিজেপি নেতাদের বদনাম করছেন অমিতাভ? জানুন আসল সত্যি

Fact Check: কেবিসি-তে বিজেপি নেতাদের বদনাম করছেন অমিতাভ? জানুন আসল সত্যি

কেবিসি-তে অমিতাভ বচ্চন। 

শিবরাজ সিং চৌহানকে নিয়ে কেবিসি-তে করা একটি ভিডিয়ো ক্লিপ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতে। যা নিয়ে বিতর্ক বাড়ছে চারদিকে। শেষমেশ মুখ খুলল চ্যানেল। 

সম্প্রতি এক বড় বিতর্কে জড়িয়েছে সোনি টিভি তার জনপ্রিয় কুইজ শো কৌন বনেগা ক্রোড়পতি। একটি ‘ভুয়ো’ভিডিয়ো ছড়িয়ে পড়েছে ইন্টারনেটে। যা নিয়ে বিবৃতি জারি করা হয়েছে চ্যানেলের তরফে। সোনি সেই ভিডিয়ো নিয়ে সাইবার ক্রাইম সেলের দৃষ্টি আকর্ষণ করতে চায়। ভিডিয়োতে অমিতাভ বচ্চনের একটি ভুয়া ভয়েসওভার ব্যবহার করা হয়েছে, যা মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের সঙ্গে জড়িত।

সোনি টিভির বিবৃতি, ‘আমাদের অনুষ্ঠান 'কৌন বনেগা ক্রোড়পতি' থেকে একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সম্প্রতি। যেখানে বিভ্রান্তিকরভাবে আমাদের হোস্টের গলার আওয়াজকে বিকৃত করে উপস্থাপন করা হয়েছে। শো-র সততা এবং আমাদের দর্শকদের আস্থা বজায় রাখতে আমরা সাইবার ক্রাইম সেলের সঙ্গে যোগাযোগ করেছি এটি মোকাবিলা করার জন্য। এই ধরনের ভুল তথ্যের তীব্র নিন্দা জানাই। আমাদের দর্শকদের সজাগ থাকার অনুরোধ করছি।’ একইসঙ্গে এই ধরনের ভিডিয়ো শেয়ার না করারও অনুরোধও জানান তিনি নেটিজেনদের।

কী ছিল সেই ভিডিয়োতে?

সোনি টিভির তরফে যে ভিডিয়োটির কথা বলা হয়েছে সেটি ভারতীয় জাতীয় কংগ্রেস সদস্য রিতু চৌধুরীও শেয়ার করেছেন। যা কেবিসির নিয়মিত প্রোগ্রামিং থেকে একটি ক্লিপ। যেখানে দেখা যায় অমিতাভ একটি প্রশ্ন করার সময় গলার আওয়াজ একটু বদলে যায়। এমনকী খেয়াল করলে দেখা যায় সেই আওয়াজ মেলে না অমিতাভের লিঙ্ক সিঙ্কের সঙ্গেও।

অমিতাভের গলায় যে প্রশ্নটি বসানো হয়েছিল তা হল, ‘এই মুখ্যমন্ত্রীদের মধ্যে কাকে ঘোষণা মন্ত্রী বলা হয় তাদের ভুয়ো ঘোষণার কারণে?’ বিকল্পগুলি ছিল, হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর, মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র পাটেল।

প্রতিযোগী অবিলম্বে শিবরাজের অপশনটি বেছে নিয়েছিল এবং অমিতাভের ভয়েসওভারটি সঠিক উত্তর হিসাবে ঘোষণা করে দেয়। সঞ্চালক অমিতাভ তারপর ব্যাখ্যা করেন, কেন তাঁকে 'ঘোষণা মিনিস্টার' বলা হয়। লাইভ দর্শকদের হাসিতে ফেটে পড়ে এরপর স্টেডিয়াম।

X (আগের টুইটার) ভিডিয়োটি পোস্ট করার সময় হিন্দিতে ক্যাপশনে রিতু লিখেছেন, ‘কেবিসিতে এটা কী ধরনের প্রশ্ন করা হচ্ছে? এটা কি সত্য যে শিবরাজ সিং জি ঘোষণা মন্ত্রী?’

কেবিসি বর্তমানে ১৫তম সিজনে রয়েছে। 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

গায়ে হলুদে বরের গাল ধরে আদর শ্রীময়ীর, সন্ধ্যায় সারলেন কাঞ্চনের সঙ্গে মালাবদল প্লে-অফ নিশ্চিত মুম্বই আর ওড়িশার, এদিকে বাগান নেমে গেল তিনে,পতন হল লাল-হলুদেরও ১০০০ নিউ জেনারেশন অমৃত ভারত, ২৫০ কিমিতে ছুটবে ট্রেন, বিরাট আশ্বাস রেলমন্ত্রীর 'শরীর-ই সব...' ভরা মঞ্চে হুংকার শিলাজিতের, ভক্তদের শেখালেন কোন 'পাঠ'? Warning for Windows 10 and 11 Users: হতে পারে বড় বিপদ, সতর্ক করল কেন্দ্র দুঃস্থ পথসিশুদের মধ্যে শিক্ষার আলো ছড়াচ্ছেন, অমরেশের দাদাগিরিতে মুগ্ধ সৌরভ মাদ্রাসায় নিয়োগে সাড়ে ১২ হাজার চাকরি প্রার্থীর আবেদন খারিজ, কী জানাল কোর্ট? ১৮ বছর পর নতুন ঠিকানায় উঠে আসছে কংগ্রেসের ওয়ার রুম, এটা কার বাংলো জানেন? চিনের ‘স্মার্ট গাড়ি’ থেকে কি পাচার হচ্ছে সংবেদনশীল মার্কিন তথ্য? হবে তদন্ত বৈঠক করতে এসেছিলেন শাহ, গাড়ির নম্বর প্লেটে চোখ যেতেই ......

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.