বাংলা নিউজ > বায়োস্কোপ > ভুয়ো TRP মামলা: গ্রেফতার BARC-এর প্রাক্তন চিফ অপারেটিং অফিসার
গ্রেফতার রোমিল রামগরহিয়া (PTI)
গ্রেফতার রোমিল রামগরহিয়া (PTI)

ভুয়ো TRP মামলা: গ্রেফতার BARC-এর প্রাক্তন চিফ অপারেটিং অফিসার

  • এবার মুম্বই পুলিশের জালে বার্কের প্রাক্তন চিফ অপারেটিং অফিসার রোমিল রামগরহিয়া।

ভুয়ো টিআরপি মামলায় চাঞ্চল্যকর মোড়। বৃহস্পতিবার মুম্বই পুলিশের হাতে গ্রেফতার হলেন ব্রডকাস্ট অডিয়েন্স রিসার্চ কাউন্সিল (BARC)-এর প্রাক্তন COO (চিফ অপারেটিং অফিসার) রোমিল রামগরহিয়া। এদিন দুপুরে মুম্বই ক্রাইম ব্রাঞ্চের অফিসারটা টিআরপিকাণ্ডে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার করেন বার্কের প্রাক্তন সিওও-কে। 

এই নিয়ে ভুয়ো টিআরপি মামলায় ১৪ জনকে গ্রেফতার করল মুম্বই পুলিশ। গত রবিবার এই মামলায় মুম্বই পুলিশের হাতে গ্রেফতার হলেন রিপাবলিক টিভির সিইও বিকাশ খানচন্দানি। গতকালই স্থানীয় আদালতের নির্দেশে জামিন পান বিকাশ।

তদন্ত চলাকালীন পুলিশের হাতে রামগরহিয়ার এই মামলায় জড়িত থাকার তথ্য-প্রমাণ মিলেছে। সেই মতো আজকে গ্রেফতার করা হয় তাঁকে। আজই তাঁকে এসপ্ল্যানেড আদালতে তোলা হয়েছে।

গত অক্টোবরে ভুয়ো টিআরপি মামলা প্রকাশ্যে আসে। সেই সময় মুম্বই পুলিশের সর্বময় কর্তা পরমবীর সিং জানান, ব্রডকাস্ট অডিয়েন্স রিসার্চ কাউন্সিল (BARC) এর তরফে নিযুক্ত ফার্ম হানসার তরফে টেলিভিশন রেটিং পয়েন্টে কারচুপির অভিযোগ পাওয়ার পর তদন্তে নামে মুম্বই পুলিশ। এবং পুলিশ জানায়, টাকা দিয়ে টিআরপি বাড়ানোর কাজে জড়িত তিনটি চ্যানেল। এই মামলায় রিপাবলিক ছাড়াও নাম জড়ায় দুটি স্থানীয় চ্যানেলের। সেই দুটি হল- ফাকত মারাঠি (Fakt Marathi) এবং বক্স সিনেমা (Box Cinema)।

নিজেদের সাংবাদিকতার মধ্যমে মহারাষ্ট্র সরকারকে আক্রমণ শানানোর জেরেই নাকি রিপাবলিকের নাম বদনাম করার চেষ্টা করছে মুম্বই পুলি্শ, পালটা অভিযোগ এনেছিলেন রিপালিক চ্যানেলের এডিটর ইন চিফ অর্ণব গোস্বামী। 

টিআরপি দুর্নীতির জেরে অক্টোবরের মাঝামাঝি সময় থেকে আপাতত সংবাদ চ্যানেলের রেটিং বন্ধ রেখেছে বার্ক। কোনও ভাষার সংবাদ চ্যানেলের জন্যই আপাতত সাপ্তাহিক Television Rating Points (TRP) দেওয়া হচ্ছে না।

বন্ধ করুন