বাংলা নিউজ > বায়োস্কোপ > Farah Khan: শাহরুখের সঙ্গে কাজ করতে ভয় পেয়েছিলেন হৃতিক! সেই গোপন কথাই ফাঁস করলেন ফারহা

Farah Khan: শাহরুখের সঙ্গে কাজ করতে ভয় পেয়েছিলেন হৃতিক! সেই গোপন কথাই ফাঁস করলেন ফারহা

শাহরুখ খান, হৃতিক রোশন ও ফারাহ খান

'ম্যায় হুঁ না' অনেকেরই পছন্দের সিনেমার তালিকায় প্রথম সারিতে রয়েছে, বিশেষত শাহরুখ ভক্তদের। কিন্তু জানেন কি এই ছবিতে কিং খানের ভাইয়ের ভূমিকায় অভিনয় করার কথা ছিল হৃতিক রোশনের। এই বিষয়টি কোরিওগ্রাফার তথা পরিচালক ফারাহ খান একবার জানিয়েছিলেন।

'ম্যায় হুঁ না' অনেকেই পছন্দের সিনেমার প্রথম সারিতে রয়েছে, বিশেষত শাহরুখ ভক্তদের। কিন্তু জানেন কি এই ছবিতে কিং খানের ভাইয়ের ভূমিকায় অভিনয় করার কথা ছিল হৃতিক রোশনের। এই বিষয়টি কোরিওগ্রাফার তথা পরিচালক ফারাহ খান একবার জানিয়েছিলেন। তিনি জানান, প্রথমে 'ম্যা হুন না' ছবিতে শাহরুখ খানের সঙ্গে অভিনয় করার কথা ছিল হৃতিক রোশনের, কিন্তু বলিউডের বাদশার সঙ্গে স্ক্রিন শেয়ার করার বিষয়ে খুব নার্ভাস হয়ে পড়েছিলেন হৃতিক।

ফারহা জানান, 'কাহো না পেয়ার হ্যায়' করে রাতারাতি জনপ্রিয় হয়ে উঠেছিলেন হৃতিক। তারপর এই দুই অভিনেতাকে নিয়ে গুঞ্জন শুরু হয়। খবর আসতে থাকে তাঁদের মধ্যে নাকি একটা ঠান্ডা লড়াই চলছে, হৃতিক নাকি শাহরুখের জায়গা নিতে পারেন। কিন্তু এই সব কিছুকে নস্যাৎ করে করণ জোহরের সহযোগিতায় শাহরুখ ও হৃতিককে ২০০১ সালে 'কভি খুশি কাভি গম'- এ দুই ভাইয়ের ভূমিকায় দেখা যায়।

আরও পড়ুন: শ্রেয়ার থেকে আসে গানের কথা বদলানোর আর্জি! বাংলায় ‘সামি’ লেখার অভিজ্ঞতা ভাগ শ্রীজাতর

তবে 'ম্যায় হুঁ না'-এর গল্পটা একটু আলাদা। রেডিও নাশাকে দেওয়া এক সাক্ষাৎকারে হৃতিক অথবা অভিষেক বচ্চনের 'ম্যায় হুন না'- তে 'লক্ষ্মণ'-এর চরিত্রটি করার যে গুঞ্জন ছড়িয়ে ছিল তা সত্যি কিনা ফারহা খানের কাছে জানতে চাওয়া হলে, পরিচালক জানান, হৃতিককে প্রথমে এটি করার কথা বলা হয়েছিল কারণ, 'কাহো না পেয়ার হ্যায়'-এর শ্যুটিংয়ের সময় ওঁর দেওয়া প্রথম শট দেখেই তিনি বুঝেছিলেন হৃতিক ভবিষতে একজন বড় তারকা হতে চলেছেন। একথা ফারহা হৃতিকের বাবা পরিচালক রাকেশ রোশনের কাছে গিয়েও বলেন যে, তাঁর ছেলে একজন বড় তারকা হতে চলেছেন।

আর এই সময় হৃতিককেও ফারহা জানান, যে তিনি একটি স্ক্রিপ্ট লিখেছেন, সেখানের একটি গুরুত্বপূর্ণ চরিত্রে হৃতিককে তিনি চান। এটা শুনে হৃতিক খুবই উত্তেজিত হয়ে পড়েছিলেন। শাহরুখ খানও সেই ছবিতে থাকছেন জেনে, হৃতিক জানাতে চেয়েছিলেন, 'শাহরুখ আমার সঙ্গে কাজ করতে চাইবেন কি?' এই প্রশ্নের উত্তের ফারহা হৃতিককে বলেছিলেন, 'অবশ্যই।' এবং তারপরই 'কাহো না পেয়ার হ্যায়' মুক্তি পায় এবং হৃতিক রাতারাতি একজন বিরাট মাপের তারকা হয়ে ওঠেন, তারপর বাকিটা তো ইতিহাস।'

আরও পড়ুন: ‘চেয়েছিলাম এমন কেউ করুক…’, তুমি আশেপাশে থাকলে-তে নতুন পারো রুকমা, কী বললেন অঙ্গনা?

এরপর ২০০১ সালে শাহরুখ ও হৃতিককে 'কভি খুশি কাভি গম'- এ দেখা যায় কিন্তু তাঁদের নিয়ে বাড়তে থাকা গুঞ্জনের জন্য তাঁরা দু'জনেই খুব সচেতন ভাবে এই ছবিতে কাজ করেন। আর এর প্রভাব পড়েছিল সেটেও। এই প্রসঙ্গে করণ জোহর একবার জানিয়েছিলেন, শাহরুখ সেটে হৃতিকের থেকে নিজের দূরত্ব বজায় রেখে চলতেন। হৃতিক তাঁর জায়গা নিতে পারেন বলে যে গুঞ্জন ছড়ানো হয়েছিল সেটা মোটেই ঠিক নয়, পাশাপাশি অন্যায়ও বটে। কারণ হৃতিক অনেক জুনিয়র ছিলেন শাহরুখের থেকে। যখন হৃতিক কাজ শুরু করেন তার বহু আগে শাহরুখ রীতিমতো বড় তারকা হয়ে উঠেছিলেন। কিন্তু এমন ভাবে পুরো বিষয়টি প্রচার করা হয়েছিল যে শাহরুখ ও হৃতিককের সম্পর্ক নিয়ে নেতিবাচকতা বাড়তে থাকে। যা খুবই দুঃখজনক। তাই 'কভি খুশি কাভি গম'- এর শ্যুটিংয়ের সময় হৃত্বিক ও শাহরুখের মধ্যে একটা বন্ধুত্বের জায়গা তৈরি করার চেষ্টা চলছিল, আর করণ জানান এই কাজে সাহায্য করেছিলেন নায়িকা কাজল।

২০০৭ সালে প্রকাশিত অনুপমা চোপড়ার লেখা 'কিং অফ বলিউড: শাহরুখ খান অ্যান্ড দ্য সিডাক্টিভ ওয়ার্ল্ড অফ ইন্ডিয়ান সিনেমা'- তে এই দুই অভিনেতার মধ্যে সম্পর্কের কথা উল্লেখ করে তিনি লেখেন, 'এটা খুব ভুল ছিল'। বইটিতে শাহরুখের উদ্ধৃতেও লেখা রয়েছে, 'আপনি আমার দশ বছরের কাজ কেড়ে নিতে পারবেন না। আপনি হঠাৎ একদিন সকালে এসে আমাকে বলতে পারবেন না, 'আরে আপনি আপনার জায়গা হারিয়েছে, আপনার অনেক বয়স হয়েছে, আপনাকে দিয়ে আর হবে না।' আসলে কেউ আমাকে জিজ্ঞাসাই করেননি। আমি হৃতিক রোশনকে নিয়ে কী ভাবছি সেটা কি কেউ জানতেন? তাই আমার ব্যাপারে এই লজ্জাজনক গুঞ্জন রটে গেল।'

যাই হোক, সেই সময় নানা কারণে হৃতিক আর 'ম্যায় হুঁ না' ছবিতে কাজ করেননি হৃতিক। তারপর 'লক্ষ্মণ' চরিত্রটির জন্য অফার করা হয় জায়েদ খানকে। পরবর্তীতে তাঁকেই এই ছবিতে শাহরুখের ভাইয়ের ভূমিকায় দেখা যায়।

বায়োস্কোপ খবর

Latest News

LIVE: আজ ফল প্রকাশ বাংলার ৪ বিধানসভা উপনির্বাচনের, দেশ জুড়ে 'মিনি টেস্ট' BJP-র Wimbledon-এর ফাইনালে উঠে বিশ্ব রেকর্ড জোকারের, শিরোপা জয়ের প্রতিপক্ষ আলকারাজ অসমে সরিয়ে ফেলা হয়েছে মহাত্মা গান্ধীর মূর্তি, আন্দোলনে ফেটে পড়ল ছাত্র সংগঠন জিতলেই ট্রফি নিশ্চিত গিলদের, বিনা পয়সায় কোথায় দেখবেন ভারত-জিম্বাবোয়ে চতুর্থ T20? গুজরাটি নিয়মে হল মালাবদল, অনন্তর নাক ধরে কি টানতে পারল রাধিকার মা? দেখুন ভিডিয়োয় রাজস্থানি পোশাকে দীপিকা, বিয়েবাড়িতে দেখা রজনীকান্তের সঙ্গে ভাইয়ের বরযাত্রীতে জমিয়ে নাচ ইশার! ধনু-মকর-কুম্ভ-মীনের শনিবার কেমন কাটবে? জানুন রাশিফল ‘২০১৮-তে DA-কে আইনি স্বীকৃতি, তবে এত পরে মামলা কেন? পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের’ সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.