বাংলা নিউজ > বায়োস্কোপ > সেলিম-জাভেদের বিচ্ছেদের জন্য চিড় ধরেছিল ফারহানের সঙ্গে সলমনের বন্ধুত্ব?
একটি অনুষ্ঠানে সলমন ও ফারহান। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)
একটি অনুষ্ঠানে সলমন ও ফারহান। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)

সেলিম-জাভেদের বিচ্ছেদের জন্য চিড় ধরেছিল ফারহানের সঙ্গে সলমনের বন্ধুত্ব?

  • এই প্রথম বলিউডের বিখ্যাত চিত্রনাট্যকার জুটি সেলিম খান এবং জাভেদ আখতারের জুটির বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন জাভেদ-পুত্র ফারহান আখতার।

এই প্রথম বলিউডের বিখ্যাত চিত্রনাট্যকার জুটি সেলিম খান এবং জাভেদ আখতারের জুটির বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন জাভেদ-পুত্র ফারহান আখতার। আরবাজ খানের চ্যাট শো 'পিঞ্চ' এসে এই প্রথম এই বিষয়ে প্রকাশ্যে কথা বললেন এই জনপ্রিয় বলি- অভিনেতা তথা পরিচালক। প্রসঙ্গত, জানিয়ে রাখা ভালো শোয়ের সঞ্চালক আরবাজ সেলিম খানের পাঁচ সন্তানের একজন।

সবাইকে চমকে দিয়ে কয়েক দশক আগে সেলিম-জাভেদের এই বিখ্যাত জুটি ভেঙে যায়। ভারতীয় ছবির ইতিহাসে মাইলফলক তৈরি করা ছবিগুলির মধ্যে বেশ কয়েকটি ছবির গল্পকার ও চিত্রনাট্যকারের দায়িত্ব সামলেছিলেন তাঁরাই। এই তালিকায় রয়েছে, 'দিওয়ার', 'শোলে', 'জঞ্জির', 'মিঃ ইন্ডিয়া', 'ডন' এর মতো সব ছবি। 

একটি অনুষ্ঠানে জাভেদ আখতার এবং সেলিম খান। (ছবি সৌজন্যে -ফেসবুক)
একটি অনুষ্ঠানে জাভেদ আখতার এবং সেলিম খান। (ছবি সৌজন্যে -ফেসবুক)

এ প্রসঙ্গে ফারহান জানালেন যে পেশাগত খাতিরেই দু'জনের রাস্তা আলাদা হয়ে গেছিল বটে তবে সেজন্য তাঁর সঙ্গে সলমন কিংবা সেলিম খানের সঙ্গে তাঁদের সম্পর্ক নষ্ঠ হয়নি একমুহূর্তের জন্যও। দুই পরিবারের মধ্যে সম্পর্ক আজও অটুট রয়েছে, পুরোনো দিনের মতোই। আরও একধাপ বাড়িয়ে ফারহান জানান যে তাঁর কাছে আজও স্পষ্ট নয় যে ঠিক কী কারণে এই বিখ্যাত জুটি ভেঙে গেছিল। কথার শেষে তাঁর সংযোজন, 'প্রায় এক বছর পর এই ঘটনার আঁচ পেয়েছিলাম যখন খেয়াল করেছিলাম সেলিম কাকু আমাদের বাড়িতে আসা বন্ধ করে দিয়েছেন পুরোপুরি'।

'তুফান' ছবির নায়কের কথার জের টেনে আরবাজও বলেন যে তাঁর কাছেও বিষয়টি একেবারেই স্পষ্ট নয় আজও। ফারহানের সুরে তিনিও জানান যে সেলিম-জাভেদ জুটির 'ব্রেক আপ'-এর ফলে তাঁদের দুই পরিবারের সম্পর্ক কোনওদিনও খারাপ হয়নি।

বন্ধ করুন