বাংলা নিউজ > বায়োস্কোপ > মেদ ঝরিয়ে ফিট! স্মৃতি ইরানির ওজন ঝরার সিক্রেট কী জানেন?
স্মৃতি ইরানি
স্মৃতি ইরানি

মেদ ঝরিয়ে ফিট! স্মৃতি ইরানির ওজন ঝরার সিক্রেট কী জানেন?

  • ফ্যাট থেকে ফিট-স্মৃতি ইরানি। ফলো করেন কঠোর ডায়েট।

ওজন ঝরিয়ে এক্কেবারে অন্যরূপে ধরা দিলেন কেন্দ্রীয় মন্ত্রী তথা অভিনেত্রী স্মৃতি ইরানি। ইনস্টাগ্রামে নতুন ছবি শেয়ার করেছেন অভিনেত্রী। তাঁর ছবি দেখলে চমকে উঠবেন। অভিনেত্রীর ঘনিষ্ঠ বান্ধবী একতা কাপুর কমেন্টে লিখেছেন, ‘ডায়েট বন্ধ করো। আমার ঈর্ষা হচ্ছে’। কোন ডায়েটে অভিনেত্রীর চেহারার এত পরিবর্তন? 

জানা গিয়েছে, গত ৪৫ দিন ধরে কড়া ডায়েট ফলো করছেন অভিনেত্রী। গ্লুটেনযুক্ত খাবার এবং দুগ্ধজাত খাবার বাদ দিয়েছেন নিজের ডায়েট চার্ট থেকে। ওজন ঝরানোর ক্ষেত্রে অনেকেই এই খাদ্যাভ্যাস মেনে চলেন। যে খাবারে দুধ বা দুগ্ধজাত কোনও খাবার থাকবে, তা এড়়িয়ে চলেন। এমনকি গ্লুটেন থাকলেও সেই খাবার খান না। গ্লুটেনের কোনও রকম পুষ্টিগুণ নেই। তবে অনেকেই আবার গ্লুটেনের থেকে অ্যালার্জিও হয়।

এই ডায়েটের ক্ষেত্রে সাধারণ ঘরোয়া খাবার খাওয়া যায়। শুধু যাতে দুগ্ধজাত খাবার অথবা গ্লুটেন থাকবে না। শস্য, বাদাম, বীজ জাতীয় রোজের খাদ্যতালিকায় বেশি করে প্রাধান্য পাবে। দুগ্ধজাত খাবার এবং গ্লুটেন বাদ দিলেই ওজন কমবে, তেমনটা নয়। কিন্তু এই খাদ্যাভ্যাসের ক্ষেত্রে যে কারও হজমশক্তির ক্ষমতা বৃদ্ধি পায়। শরীরে হরমোনের মাত্রা ব্যালেন্স থাকে। 

 

 

বন্ধ করুন