বাংলা নিউজ > বায়োস্কোপ > Runway 34: 'গাঁজাখুরি গপ্পো'! অজয় দেবগণের ‘রানওয়ে ৩৪’ নিয়ে ক্ষুব্ধ ভারতের বিমানচালক সংগঠন

Runway 34: 'গাঁজাখুরি গপ্পো'! অজয় দেবগণের ‘রানওয়ে ৩৪’ নিয়ে ক্ষুব্ধ ভারতের বিমানচালক সংগঠন

রানওয়ে ৩৪ নিয়ে ক্ষুব্ধ পাইলটরা

অজয়-অমিতাভ জুটির ‘রানওয়ে ৩৪’-এর কাহিনি অবাস্তব, ছবিতে বিবৃত করা হয়েছে বিমানচালকদের পেশাকে। ক্ষোভে ফুঁসছেন পাইলটরা। 

গত শুক্রবার মুক্তি পেয়েছে অজয় দেবগণ অভিনীত ‘রানওয়ে ৩৪’, এবার বিতর্কে নাম জড়াল পরিচালক-অভিনেতা অজয়ের এই ছবির। মঙ্গলবার ভারতের বিমানচালক সংগঠনের তরফে এই ছবি নিয়ে আপত্তি জানানো হয়। ফেডারেশন অফ ইন্ডিয়ান পাইলটসের (Federation of Indian Pilots) সচিব ক্যাপ্টেন সিএস রান্ধাওয়া একটি বিবৃতি জারি করে এই ছবির বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন। তিনি স্পষ্ট জানান, ছবিতে বিমানচালকের চরিত্রকে যেভাবে তুলে ধরা হয়েছে তা একেবারে অবাস্তব।

অজয় দেবগণ পরিচালিত এই ছবিতে খোদ অজয় ছাড়াও অভিনয় করেছেন অমিতাভ বচ্চন, রকুলপ্রীত সিং-এর মতো তারকারা। এই ছবির প্রেক্ষাপটে রয়েছে দোহা থেকে কোচিগামী এক বিমান। প্রতিকূল আবহাওয়ার জন্য বিমানটি অবতরণের সময় ভেঙে পড়ে, এর জেরে বেশ কিছু যাত্রীর মৃত্যু হয়। ২০১৫ সালের অগস্ট মাসের ঘটনা হিসাবে ছবিতে সেটি তুলে ধরা হয়েছে।

ফেডারেশন অফ ইন্ডিয়ান পাইলটস-এর সেক্রেটারি, ক্যাপ্টেন সিএস রানধাওয়া ক্ষোভ উগরে দিয়ে জানিয়েছেন, ‘বিমানচালকদের পেশাকে অবাস্তবভাবে দেখানো হয়েছে এই সিনেমায়। যা কিনা যাত্রীদের মনে প্রভাব ফেলতে পারে। আমরা সকলেই এন্টারটেনমেন্ট উপভোগ করতে চাই এবং ছবি তৈরির ক্ষেত্রে শৈল্পিক ছাড়পত্র থাকে সেটাও মেনে নিচ্ছি। কিন্তু আমাদের মতো এমন অসাধারণ একটা পেশার উপর ভিত্তি করে সিনেমা তৈরি করে সেখানে মির্চ-মশালা লাগিয়ে সেটাকে ‘বাস্তব প্রেক্ষাপটে বানানো’ বলে দাবি করা কখনোই উচিত নয়। যাঁরা নিত্যদিন হাজার হাজার যাত্রীদের দায়িত্ব নিয়ে যথা গন্তব্যে সুরক্ষিতভাবে পৌঁছে দেন, এটা সেই সকল পাইলটদের অপমান করা'।

এই ছবি সত্যঘটনা অবলম্বনে তৈরি, নির্মাতাদের এমন দাবি উড়িয়ে দিয়েছে ফেডারেশন। ছবির চরিত্রটি পাইলটদের পেশাকে যথাযথভাবে উপস্থাপিত করতে পারেনি, ছবিতে বিমানচালকদের পেশাকে বিবৃতভাবে তুলে ধরা হয়েছে তা কখনই গ্রহণযোগ্য নয় বলে দাবি করেন তিনি। আমাদের দেশে প্রায় আট হাজারেরও বেশি পাইটল প্রতিদিন নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে সবরকম পেশাদারিত্ব বজায় রেখে নিজেদের কর্তব্যে অবিচল রয়েছেন।

বায়োস্কোপ খবর

Latest News

ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড নিজের কেন্দ্রে ভোটের দিন গিয়েছিলেন হাসপাতালে, পরদিনই মৃত্যু BJP প্রার্থীর ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি দুর্গাপুর-চেন্নাই বিমান পরিষেবা চালু করছে ইন্ডিগো, তারিখ- সময়সূচি সবটা জেনে নিন আগেই এক্সপ্রায়ার করে গিয়েছে, প্রিসাইডিং অফিসারদের বাজে খাবার দেওয়ার অভিযোগ 'আমি তো হতবাক!' দুরদর্শনের গেরুয়া লোগো দেখে চটেছেন মমতা, বিজেপি কী বলছে? TMC-র বিদায়ী সাংসদের বাড়িতে দিলীপ, কাটলেন কেক, ফের কি BJP-তে সুনীল? জল্পনা রাম নবমীর মিছিলে অস্ত্র, হাওড়ায় স্বতঃপ্রণোদিত FIR করল পুলিশ ‘বাড়ির লোক চায় না আমি বিয়ে করি', শোভন-সোহিনীর বিয়ে নিয়ে কী বললেন বোনু দীপ্সিতা 'গুন্ডাদের তালিকা ফাঁস করেছেন কমিশনের অফিসাররাই', অভিযোগ ঠুকলেন আশঙ্কিত রাজ্য়পাল

Latest IPL News

ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.